Upcoming Hindi Film

কেকে মেনন থেকে ভিক্টর বন্দ্যোপাধ্যায়, বাঙালি পরিচালকের প্রথম হিন্দি ছবিতেই চাঁদের হাট!

কেরিয়ারের প্রথম পরিচালিত ছবিতে বলিউড থেকে থাকছেন কেকে মেনন এবং বিজেন্দ্র কালার মতো অভিনেতারা। টলিউড থেকে কোন অভিনেতাদের দেখা যাবে?

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ২০:১৯
Share:
০১ ১২

যাঁরা পর্দার পিছনের লোকেদের খবর রাখেন, তাঁদের কাছে শীর্ষ রায়ের নামটি বেশ পরিচিত। দু’দশকেরও বেশি সময় ধরে ইন্ডাস্ট্রিতে ক্যামেরার ভিউ ফাইন্ডারে চোখ রেখে আসছেন।

ছবি: সমাজমাধ্যম

০২ ১২

বাংলার পাশাপাশি সমানতালে কাজ করেছেন বলিউডে। তাঁর চোখ আর হাতের কারসাজি বার বার মুগ্ধ করেছে দর্শকদের। এ বার নতুন ভূমিকায় সিনেম্যাটোগ্রাফার শীর্ষ রায়।

ছবি: সংগৃহীত

Advertisement
০৩ ১২

ছবি পরিচালনা করতে চলেছেন তিনি। তবে বাংলা নয়, শীর্ষের পরিচালনায় হাতেখড়ি হতে চলেছে হিন্দি ছবির মাধ্যমে।

ছবি: সমাজমাধ্যম

০৪ ১২

টলিউডে ‘আরশিনগর’, ‘জেষ্ঠ্যপুত্র’, ‘সাঁঝবাতি’-র মতো একাধিক ছবির ক্যামেরা সামলেছেন শীর্ষ। বলিউডে সুজয় ঘোষের ‘আলাদিন’, ‘হোম ডেলিভারি’ ছাড়াও ‘হেলিকপ্টার ইলা’ এবং সাম্প্রতিক জাতীয় পুরস্কারজয়ী ছবি ‘রকেট্রি: দ্য নম্বি এফেক্ট’-এর মতো ছবিতেও তাঁর ক্যামেরা দর্শককে মুগ্ধ করেছে।

০৫ ১২

কেরিয়ারের প্রথম পরিচালিত ছবিতে বলিউড থেকে থাকছেন কেকে মেনন এবং বিজেন্দ্র কালার মতো অভিনেতারা।

০৬ ১২

টলিউড থেকে এই ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন ভিক্টর বন্দ্যোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, ইন্দ্রনীল সেনগুপ্ত এবং সোহিনী সরকার।

০৭ ১২

এই মুহূর্তে মুম্বইয়ে বিবিসি-র একটি সিরিজ়ের শুটিং করছেন শীর্ষ। এক ফাঁকে আনন্দবাজার অনলাইনের প্রশ্নের উত্তর দিলেন তিনি।

০৮ ১২

বাংলার সঙ্গে শীর্ষর নিবিড় যোগসূত্র। সেখানে প্রথম ছবি হিন্দিতে কেন পরিচালনা করবেন? শীর্ষ হেসে বললেন, ‘‘বাংলা ছবি পরিচালনার ইচ্ছেও রয়েছে। কিন্তু এই ছবিটার কাজ আগে এগোল। তাই এটা দিয়েই শুরু করছি।’’

০৯ ১২

বেশ তো ছিল, ক্যামেরা। হঠাৎ পরিচালনার সিদ্ধান্ত কেন নিলেন তিনি? শীর্ষের ব্যাখ্যা, ‘‘পরিচালনার ইচ্ছা আমার দীর্ঘ দিনের। কিন্তু সময় এবং সুযোগ না হলে কোনও কাজই বাস্তবায়িত হয় না। লকডাউনের সময় গল্পটা লিখি। তার পর প্রস্তুতি নিতে এত দিন সময় লেগে গেল।’’

১০ ১২

তবে এই ছবির গল্প নিয়ে এখনই খুব বেশি খোলসা করতে চাইলেন না শীর্ষ। ছবির ওয়ার্কিং টাইটেল প্রসঙ্গেও তাঁর মুখে কুলুপ। শুধু বললেন, ‘‘সুপারন্যাচারাল ঘরানার ছবি। ভূতের ছবি হলেও তার মধ্যে অনেক চমক থাকবে।’’

১১ ১২

ছবিটি প্রযোজনা করছেন সুছন্দা চট্টোপাধ্যায়। এর আগে অপর্ণা সেন পরিচালিত ‘দ্য রেপিস্ট’ ছবিটির অন্যতম প্রযোজকও ছিলেন তিনি। প্রথম ছবিতেই বড় মাপের অভিনেতাদের এক ছাদের নীচে হাজির করতে পারছেন বলে নিজেকে ভাগ্যবান মনে করছেন শীর্ষ।

১২ ১২

জানালেন, এখনও ছবির বাকি কাস্টিং চূড়ান্ত হয়নি। বলিউড এবং টলিউডের বেশ কয়েক জনের সঙ্গে কথাবার্তা চলছে। সময় মতো প্রস্তুতি নিতে পারলে আগামী জানুয়ারি মাসে এই ছবির শুটিং শুরু করবেন শীর্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement