তিন হাজার ছ’শো কোটির শিবাজি মূর্তি কোন সামাজিক প্রকল্পগুলির বাজেটকে টপকে গেল জানেন!

তৈরি হওয়ার পর এটাই হবে বিশ্বের সবচেয়ে উঁচু মূর্তি। মুম্বইয়ের মেরিন ড্রাইভের উল্টো দিকে আরব সাগরের চার কিলোমিটার ভিতরে তৈরি হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ড্রিম প্রজেক্ট’। ছত্রপতি শিবাজির ১৯২ মিটার উঁচু মূর্তিটি হবে স্ট্যাচু অব লিবার্টির থেকেও উঁচু।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৬ ১১:২২
Share:

তৈরি হওয়ার পর এটাই হবে বিশ্বের সবচেয়ে উঁচু মূর্তি। মুম্বইয়ের মেরিন ড্রাইভের উল্টো দিকে আরব সাগরের চার কিলোমিটার ভিতরে তৈরি হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ড্রিম প্রজেক্ট’। ছত্রপতি শিবাজির ১৯২ মিটার উঁচু মূর্তিটি হবে স্ট্যাচু অব লিবার্টির থেকেও উঁচু। জানেন কত খরচ হবে এই মূর্তি তৈরিতে? শিবাজি মূর্তির বাজেট ৩,৬০০ কোটি টাকা! যা মহারাষ্ট্রের প্রায় সব জনমূখি প্রকল্পের বাজেটের চেয়ে অনেকটাই বেশি। স্বাস্থ্য পরিষেবা থেকে শুরু করে শিক্ষা, পানীয় জল, অপুষ্টির মতো সামাজিক পরিষেবা খাতে সারা বছরে এই রাজ্যে যা খরচ হয় শিবাজী মূর্তি তৈরিতে খরচ হবে তার থেকেও অনেক বেশি। এক নজরে দেখে নেওয়া যাক শিবাজী মূর্তি নিয়ে অবাক করা কিছু তথ্য।

Advertisement

আরও পড়ুন: আনন্দ থেকে বিষাদ, ভাল থেকে মন্দ, কোথায় কী হল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন