West Bengal Weather Update

ছত্তীসগঢ়ের ‘কুনজরে’ বঙ্গের বসন্ত! পড়শি রাজ্যের ঘূর্ণাবর্তের জেরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৪৬
Share:
০১ ১২

পড়শি রাজ্যে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। তার প্রভাব পড়তে পারে এই রাজ্যেও। ভিজতে পারে কলকাতা-সহ একাধিক জেলা। কী পূর্বাভাস হাওয়া অফিসের?

০২ ১২

দক্ষিণবঙ্গে আগামী তিন দিন বৃষ্টির সম্ভাবনার কথা জানাল হাওয়া অফিস। বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত ভাবে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে।

Advertisement
০৩ ১২

ভিজতে পারে কলকাতাও। তবে আপাতত বৃষ্টির কারণে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না।

০৪ ১২

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

০৫ ১২

দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম, পুরুলিয়া, ঝাড়গ্রামে রবিবার হালকা বৃষ্টি হবে।

০৬ ১২

এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে মঙ্গলবারেও। মাঝে সোমবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং পশ্চিম মেদিনীপুর ছাড়া আর কোথাও বৃষ্টির পূর্বাভাস নেই।

০৭ ১২

হাওয়া অফিস জানিয়েছে, বুধবার থেকে দক্ষিণের জেলাগুলিতে আবার শুকনো আবহাওয়া ফিরবে।

০৮ ১২

দক্ষিণে বৃষ্টি হলেও উত্তরবঙ্গে আপাতত সেই সম্ভাবনা বেশ কম। দার্জিলিঙের পার্বত্য এলাকায় বুধবার থেকে সামান্য বৃষ্টি হতে পারে।

০৯ ১২

তবে উত্তরের আর কোথাও এই মুহূর্তে বৃষ্টির সম্ভাবনা নেই। আবহাওয়া সর্বত্র শুকনো থাকবে।

১০ ১২

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ছত্তীসগঢ়ের উপরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এ ছাড়া সমুদ্রের দিক থেকে জলীয় বাষ্প পূর্ণ বায়ু ঢুকছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। সেই কারণেই এই এলাকায় বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে।

১১ ১২

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের বেশি হবে না বলেই মনে করা হচ্ছে।

১২ ১২

শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি কম। কলকাতায় আগামী কয়েক দিন আকাশ মূলত মেঘলা থাকবে। তবে তাপমাত্রার পরিবর্তন হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement