OTT Releases in October

পুজোর মরসুমে পিছিয়ে নেই ওটিটিও, মুক্তি পাচ্ছে কী কী ছবি, সিরিজ়?

‘মিশন রানিগঞ্জ: দ্য গ্রেট ভারত রেসকিউ’, ‘দ্য এক্সরসিস্ট: বিলিভার’, ‘জঙ্গলে মিতিন মাসি’, ‘লিয়ো’, ‘দশম অবতার’, ‘রক্তবীজ’, ‘বাঘা যতীন’, ‘টাইগার নাগেশ্বর রাও’, ‘গণপৎ— এ হিরো ইজ় বর্ন’, ‘তেজস’-এর মতো বিভিন্ন স্বাদের, বিভিন্ন ভাষার ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। পুজোর মরসুমে পিছিয়ে নেই ওটিটি প্ল্যাটফর্মগুলিও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৩:০৩
Share:
০১ ১৪

অক্টোবর মাস পড়তেই চারদিকে পুজো পুজো ভাব। ঠাকুর দেখা, খাওয়াদাওয়ার মাঝে বিনোদনেরই বা অভাব পড়বে কেন? পুজোর মরসুমে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে একাধিক ছবি। অক্টোবরের প্রথম সপ্তাহ থেকেই একের পর এক ছবি মুক্তি পাবে।

০২ ১৪

‘মিশন রানিগঞ্জ: দ্য গ্রেট ভারত রেসকিউ’, ‘দ্য এক্সরসিস্ট: বিলিভার’, ‘জঙ্গলে মিতিন মাসি’, ‘লিয়ো’, ‘দশম অবতার’, ‘রক্তবীজ’, ‘বাঘা যতীন’, ‘টাইগার নাগেশ্বর রাও’, ‘গণপৎ— এ হিরো ইজ় বর্ন’, ‘তেজস’-এর মতো বিভিন্ন স্বাদের, বিভিন্ন ভাষার ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। পুজোর মরসুমে পিছিয়ে নেই ওটিটি প্ল্যাটফর্মও।

Advertisement
০৩ ১৪

চলতি বছরের সেপ্টেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় রোম্যান্টিক কমেডি ঘরানার তেলুগু ছবি ‘খুশি’। এই ছবিতে অভিনয় করেন বিজয় দেবেরাকোন্ডা এবং সামান্থা রুথ প্রভু।

০৪ ১৪

প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার এক মাস পার হতে না হতেই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘খুশি’। ১ অক্টোবর নেটফ্লিক্সে এই ছবি মুক্তি পেয়েছে।

০৫ ১৪

৫ অক্টোবর বিশাল ভরদ্বাজের পরিচালনায় নেটফ্লিক্সে মুক্তি পাবে ‘খুফিয়া’। তব্বু, আলি ফজল, ওয়ামিকা গাব্বির মতো তারকাদের এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে। অমর ভূষণের লেখা ‘এসকেপ টু নোহোয়্যার’ উপন্যাসের উপর ভিত্তি করে ‘খুফিয়া’র চিত্রনাট্য নির্মিত হয়েছে।

০৬ ১৪

৫ অক্টোবর নেটফ্লিক্সে মুক্তি পাবে ‘লুপিন’ ওয়েব সিরিজ়ের তৃতীয় পর্ব।

০৭ ১৪

২০২১ সালে মুম্বইয়ে ‘২৬/১১’র পরিস্থিতি নিয়ে অ্যামাজ়ন প্রাইম ভিডিয়ো ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘মুম্বই ডায়েরিজ়’ ওয়েব সিরিজ়ের প্রথম পর্ব। এই সিরিজ়ে অভিনয় করে মন কেড়েছিলেন কঙ্কনা সেনশর্মা এবং মোহিত রায়না।

০৮ ১৪

‘মুম্বই ডায়েরিজ়’ ওয়েব সিরিজ়ের দ্বিতীয় পর্ব অ্যামাজ়ন প্রাইম ভিডিয়ো ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে ৬ অক্টোবর। তবে দ্বিতীয় পর্বের কাহিনিতে বদল এসেছে। যদিও প্রথম পর্বের মতো এই পর্বেও অভিনয় করতে দেখা যাবে কঙ্কনা এবং মোহিতকে।

০৯ ১৪

চলতি বছরের ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পায় অনিল শর্মা পরিচালিত ‘গদর ২’। দুই দশক পর এই ছবির দ্বিতীয় পর্বে সানি দেওল এবং অমিশা পটেলকে আবার একসঙ্গে জুটি বাঁধতে দেখা যায়। ৬ অক্টোবর জ়ি৫ ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে ‘গদর ২’।

১০ ১৪

২০২১ সালের ৯ জুন ডিজ়নি প্লাস হটস্টার ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘লোকি’ ওয়েব সিরিজ়ের প্রথম পর্ব। প্রতি সপ্তাহে একটি করে মোট ছ’টি এপিসোড মুক্তি পেয়েছিল ‘লোকি’।

১১ ১৪

৬ অক্টোবর ডিজ়নি প্লাস হটস্টার ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে মার্ভেল সুপারহিরোজগতের বিখ্যাত চরিত্র লোকির উপর নির্মিত ‘লোকি’ ওয়েব সিরিজ়ের দ্বিতীয় পর্ব।

১২ ১৪

চলতি বছরের অগস্ট মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘ওএমজি ২’। এই ছবিতে অভিনয় করেন অক্ষয় কুমার, পঙ্কজ ত্রিপাঠি এবং ইয়ামি গৌতম। ৮ অক্টোবর এই ছবিটি নেটফ্লিক্স ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে।

১৩ ১৪

১৩ অক্টোবর ডিজ়নি প্লাস হটস্টার ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে ‘সুলতান অফ দিল্লি’ ওয়েব সিরিজ়। অর্ণব রায়ের লেখা একই নামের বইয়ের উপর ভিত্তি করে এই সিরিজ়ের চিত্রনাট্য বোনা হয়েছে।

১৪ ১৪

১৮ অক্টোবর নেটফ্লিক্স ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে ‘কালা পানি’ ওয়েব সিরিজ়। এই সারভাইভাল-ড্রামা সিরিজ়ে অভিনয় করতে দেখা যাবে সুমিত সাক্সেনা, মোনা সিংহ এবং আশুতোষ গোয়ারিকরের মতো তারকাদের। ২০০৬ সালের পর আবার অভিনয় করতে দেখা যাবে আশুতোষকে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement