Virat Kohli

চুল কাটাতে ‘বিরাট’ খরচ কোহলির! তাঁর কেশসজ্জাশিল্পীর কাঁচি চলে হার্দিক, শুভমনদের মাথাতেও

বিরাট যে টাকায় চুল-দাড়ি কাটান, তাতে অনায়াসে কেনা যেতে পারে একটি বিলাসবহুল ফোন বা ল্যাপটপ। মাঝেমধ্যে আবার তিনি যে টাকায় চুল-দাড়ি কাটান, তাতে একটা ভাল বাইকও কেনা যেতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১২:৪৩
Share:
০১ ১৭

সময় খুবই ভাল যাচ্ছে বিরাট কোহলির। বিশ্বকাপের প্রায় প্রতিটি ম্যাচেই রান আসছে ভারতীয় ব্যাটারের ব্যাটে। তিনি এখন কেরিয়ারের অন্যতম সেরা ফর্মে আছেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞেরা।

০২ ১৭

রবিবার ইডেনের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শতরান করেছেন বিরাট কোহলি। এক দিনের ক্রিকেটে ৪৯তম শতরান করে ছুঁয়ে ফেলেছেন সচিন তেন্ডুলকরকে।

Advertisement
০৩ ১৭

রবিবার বিরাটের জন্মদিনও ছিল। সেই দিনই ৪৯তম শতরানের রেকর্ড গড়েন তিনি। আর পর থেকেই কোহলিকে নিয়ে বিরাট মাতামাতি এবং উচ্ছ্বাস ভক্তকুলে। সমাজমাধ্যমের পাতা জুড়ে শুধুই তিনি।

০৪ ১৭

তবে শুধু বিশ্বের অন্যতম সেরা ব্যাটার হিসাবেই নয়, ‘স্টাইল আইকন’ হিসাবেও নাম রয়েছে বিরাটের। বার বার চুল-দাড়ির ছাঁট বদলান তিনি। আর সেগুলি দেখে চুলের ছাঁট বদলে যায় বিগলিত ভক্তকুলেরও।

০৫ ১৭

কিন্তু জানা আছে কি বার বার চুল-দাড়ি-গোঁফের স্টাইল বদলানোর জন্য কত টাকা খরচ করতে হয় কোহলিকে?

০৬ ১৭

ভারতে চুল কাটাতে ন্যূনতম কত টাকা লাগতে পারে? ‘ইটালিয়ান’ সেলুনে (রাস্তার ধারে ইট পেতে চুল কাটা হয় যে জায়গাগুলিতে, সেগুলিকেই রসিকতার ছলে এই নামে ডাকা হয়।) চুল কাটাতে খরচ হয় ৫০ টাকার কম। পাড়ার মোড়ে যে দোকানগুলি থাকে, সেগুলিতে গেলে খরচ করতে হয় ১০০-২০০ টাকা। আরও ভাল জায়গায় খরচ হয় আরও বেশি।

০৭ ১৭

কিন্তু বিরাট যে টাকায় চুল-দাড়ি কাটান, তাতে অনায়াসে কেনা যেতে পারে একটি ভাল ফোন বা ল্যাপটপ। মাঝেমধ্যে আবার তিনি যে টাকায় চুল-দাড়ি কাটান, তাতে একটা ভাল বাইকও কেনা যেতে পারে।

০৮ ১৭

বিরাট সাধারণত চুল-দাড়ি কাটাতে যান দিল্লির অশোক বিহারে। অশোক বিহারে ‘স্টুডিয়ো ১৭’ নামে একটি নামীদামি স্যালোঁতে চুল কাটাতে যান কোহলি।

০৯ ১৭

বিরাটের চুল কাটেন ‘স্টুডিয়ো ১৭’-এর মালিক তথা জনপ্রিয় কেশসজ্জাশিল্পী রশিদ সলমানি।

১০ ১৭

বিভিন্ন প্রতিবেদন অনুযায়ী, চুলে হাত লাগালেই ১৮ হাজার টাকা নেন রশিদ। ক্ষেত্রবিশেষে সেই অঙ্ক যায় ৪০ হাজারের কাছাকাছি।

১১ ১৭

কেউ যদি আরও বাহারি কায়দায় চুল কাটাতে চান, তা হলে খসাতে হবে আরও টাকা। গোঁফ-দাড়ি কাটাতে আলাদা করে টাকা লাগে।

১২ ১৭

বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বিরাটের চুল কাটতে ৮০ হাজার থেকে দেড় লক্ষ টাকা পর্যন্ত নেন রশিদ।

১৩ ১৭

শুধু বিরাট নয়, শুভমন গিল, হার্দিক পাণ্ড্য, সূর্যকুমার যাদবের মতো ভারতীয় ক্রিকেটারদের চুলেও কাঁচি চালান রশিদ।

১৪ ১৭

তবে যে কেউ চাইলেই রশিদের কাছে গিয়ে যখন তখন চুল-দাড়ির ভোল বদলাতে পারবেন না। রীতিমতো অ্যাপয়েন্টমেন্ট নিয়ে চুল কাটাতে যেতে হয় রশিদের কাছে।

১৫ ১৭

বর্তমানে দিল্লিতে বসবাস করলেও রশিদের আসল বাড়ি বিহারে। কেশসজ্জা নিয়েই পড়াশোনা করেছেন তিনি।

১৬ ১৭

রশিদ এক বার জানিয়েছিলেন ক্রিকেটার রাহুল তেওয়াটিয়া শুধুমাত্র তাঁর কাছে চুল কাটাবেন বলে বিয়ের এক দিন আগে বিমানে চেপে তাঁর স্যাঁলোতে পৌঁছেছিলেন।

১৭ ১৭

ভারতীয় ক্রিকেটারদের পাশাপাশি, বিদেশি খেলোয়াড় ফাফ ডু প্লেসিস, ট্রেন্ট বোল্ট, রশিদ খান, টিম সাউদি, জেসন রয়েরও কেশসজ্জা করেছেন তিনি।

—ফাইল চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement