Mohammed Shami's Injury

পুরনো চোটে কাবু শামি, ইঞ্জেকশন নিয়ে বিশ্বকাপ খেলে ভুগছেন বাংলার পেসার

সূত্রের খবর, ব্যথায় কাবু শামি। তাই বিশ্রামে আছেন। কী হয়েছে বাংলার পেসারের?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩ ১১:৩৯
Share:
০১ ১৩

বিশ্বকাপে হারের আঘাত সারার আগেই দক্ষিণ আফ্রিকা সফর ভারতীয় ক্রিকেটারদের। সেখানে অনুপস্থিত মহম্মদ শামি। সূত্রের খবর, ব্যথায় কাবু তিনি, তাই বিশ্রামে আছেন। কী হয়েছে বাংলার পেসারের? বিশ্বকাপে খেলার সময় প্রতি দিন ইঞ্জেকশন নিতেন মহম্মদ শামি। বাংলার পেসারের এক ঘনিষ্ঠ সূত্রে এমনটাই জানা গিয়েছে। এখনও সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি।

০২ ১৩

বিশ্বকাপ খেলার সময় পুরনো চোটের ব্যথার জন্য নিয়মিত ইঞ্জেকশন নিতে হত শামিকে। বিশ্বকাপে তাঁর দুর্দান্ত ফর্ম সবার নজর কাড়লেও আড়ালের এই ব্যথার কথা অজানা ছিল সমর্থকদের।

Advertisement
০৩ ১৩

জানা যাচ্ছে এই জন্যই দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি তিনি। কবে আবার মাঠে দেখা যাবে তাঁকে, তাই নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

০৪ ১৩

পুরনো একটি চোটের কারণে ব্যথা ছিল শামির। তাই নিয়মিত ইঞ্জেকশন নিতে হত তাঁকে।

০৫ ১৩

সেই ভাবে খেলেই বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট তুলে নিয়েছিলেন শামি। ৭ ম্যাচে নিয়েছিলেন ২৪টি উইকেট।

০৬ ১৩

শামির এক প্রাক্তন সতীর্থ সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, “বাঁ পায়ের গোড়ালিতে দীর্ঘ দিন ধরেই চোট শামির। অনেকেই এটা জানে না যে, বিশ্বকাপের সময় নিয়মিত ইঞ্জেকশন নিত ও। সেই ভাবেই গোটা প্রতিযোগিতা খেলেছিল”।

০৭ ১৩

তিনি আরও বলেছেন, “এটা বুঝতে হবে যে, বয়স বাড়লে যে কোনও চোট সারতে বেশি সময় লাগে।”

০৮ ১৩

দক্ষিণ আফ্রিকা সফরে না পাওয়া গেলেও আশা করা হচ্ছে, ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে শামিকে পাওয়া যাবে।

০৯ ১৩

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে প্রসিদ্ধ কৃষ্ণের বোলিং দেখার পর শামির অভাব আরও বেশি করে অনুভব করতে শুরু করেছেন সমর্থকেরা।

১০ ১৩

যদিও অধিনায়ক রোহিত শর্মা বোলারদের পাশে দাঁড়িয়েছেন। ম্যাচ শেষে তিনি বলেছিলেন, “আমাদের বোলারেরা চেষ্টা করেছে। ওদের মধ্যে অনেকেই প্রথম বার এখানে বল করল। আমি তাই ওদের ভুল ধরব না।”

১১ ১৩

শামির বদলে ভারত দ্বিতীয় টেস্টে আবেশ খানকে দলে নিয়েছে। আবেশ দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের সাদা বলের সিরিজ়ে ছিলেন।

১২ ১৩

তিনি এখনও পর্যন্ত ভারতের হয়ে টেস্ট খেলেননি। দেশের হয়ে আটটি এক দিনের ম্যাচ এবং ১৯টি টি-টোয়েন্টি খেলেছেন আবেশ। সব মিলিয়ে নিয়েছেন ২৭টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement