Ashlesha Thakur

শিশু অভিনেতা হিসাবে কেরিয়ার শুরু, ‘দ্য ফ্যামিলি ম্যান’-এর ধৃতি অভিনয় করেছেন শাহরুখের সঙ্গেও

‘দ্য ফ্যামিলি ম্যান’ সিরিজ়ের মাধ্যমে জনপ্রিয়তা পেলেও বহু বছর ধরে অভিনয়জগতের সঙ্গে যুক্ত রয়েছেন অশ্লেষা ঠাকুর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১১:১০
Share:
০১ ১৫

হিন্দি ওয়েব সিরিজ়ের তালিকার দিকে নজর দিলে প্রথম সারিতে দেখা যায় ‘দ্য ফ্যামিলি ম্যান’-এর নাম। মনোজ বাজপেয়ী অভিনীত এই সিরিজ়ে অভিনয় করে নজর কাড়েন এক তরুণী অভিনেত্রী। সিরিজ়ে ধৃতির চরিত্রে অভিনয় করতে দেখা যায় তাঁকে। ‘দ্য ফ্যামিলি ম্যান’ সিরিজ়ের মাধ্যমে জনপ্রিয়তা পেলেও তিনি বহু বছর ধরেই অভিনয়জগতের সঙ্গে যুক্ত রয়েছেন।

০২ ১৫

ওটিটির পর্দায় যিনি ধৃতি নামে পরিচিত, তাঁর আসল নাম অশ্লেষা ঠাকুর। ২০০৩ সালের ১৯ অক্টোবর মহারাষ্ট্রের মুম্বইয়ে জন্ম অশ্লেষার। সেখানে বাবা-মা, দিদি এবং দাদার সঙ্গে থাকেন তিনি।

Advertisement
০৩ ১৫

অশ্লেষার দিদি পেশায় কোরিয়োগ্রাফার। মুম্বইয়ে স্কুলের পড়াশোনা শেষ করেন অশ্লেষা। শৈশব থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল তাঁর। স্কুলে থাকাকালীন নাটকেও অভিনয় করেছেন তিনি।

০৪ ১৫

একাধিক নামী ব্র্যান্ডের বিজ্ঞাপনে অভিনয় করে কেরিয়ার শুরু করেন অশ্লেষা। বিভিন্ন মডেলিং সংস্থার সঙ্গেও যুক্ত ছিলেন তিনি।

০৫ ১৫

শাস্ত্রীয় নৃত্যে প্রশিক্ষণ নেন অশ্লেষা। নতুন ভাষা শেখার বিষয়ে ঝোঁক রয়েছে তাঁর। প্রশিক্ষণ নিয়ে ফরাসি ভাষা শিখেছেন তিনি।

০৬ ১৫

১৩ বছর বয়সে ছোট পর্দার মাধ্যমে কেরিয়ার শুরু করেন অশ্লেষা। ‘শক্তি— অস্তিত্ব কে এহসাস কি’ নামের হিন্দি ধারাবাহিকে শিশু অভিনেতা হিসাবে কাজ করেন তিনি।

০৭ ১৫

২০১৭ সালে মুক্তি পাওয়া ‘জিনা ইসি কা নাম হ্যায়’ ছবির হাত ধরে বলিপাড়ায় আত্মপ্রকাশ করেন অশ্লেষা। এই ছবিতে প্রেম কপূর, আরবাজ় খান, আশুতোষ রানা, সুপ্রিয়া পাঠক এবং হিমাংশ কোহলির সঙ্গে অভিনয়ের সুযোগ পান তিনি।

০৮ ১৫

২০১৭ সালে কর্ণ জোহরের প্রযোজনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘বদ্রিনাথ কি দুলহনিয়া’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন বরুণ ধওয়ান এবং আলিয়া ভট্ট। কর্ণ প্রযোজিত এই ছবিতে ছোট একটি চরিত্রে অভিনয় করতে দেখা যায় অশ্লেষাকে।

০৯ ১৫

২০১৯ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘দ্য ফ্যামিলি ম্যান’। এই সিরিজ়ে ধৃতির চরিত্রে অভিনয় করে নিজের পরিচিতি গড়ে তোলেন অশ্লেষা।

১০ ১৫

‘গুপ্ত জ্ঞান’, ‘গুটুর গু’ এবং ‘সর্বম শক্তি মায়াম’ নামের ওয়েব সিরিজ়ে অভিনয় করতে দেখা যায় অশ্লেষাকে। ২০২১ সালে সানয়া মলহোত্র অভিনীত ‘পাগলাইত’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয়ের সুযোগ পান তিনি।

১১ ১৫

শাহরুখ খানের সঙ্গেও বড় পর্দায় অভিনয় করার সুযোগ পেয়েছেন অশ্লেষা। যদিও খুবই ছোট চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে। ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘জওয়ান’ ছবিতে শাহরুখের সঙ্গে অভিনয় করেন তিনি।

১২ ১৫

হিন্দি ছবিতে অভিনয়ের পাশাপাশি দক্ষিণী ফিল্মজগতেও পা রাখেন অশ্লেষা। ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘সান্থালা’ নামের একটি তেলুগু ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন তিনি।

১৩ ১৫

বলিপাড়া সূত্রে খবর, ‘দ্য ফ্যামিলি ম্যান’ ওয়েব সিরিজ়ে অভিনয় করে ৫০ লক্ষ টাকা পারিশ্রমিক পেয়েছেন অশ্লেষা।

১৪ ১৫

ইউটিউবে নিজস্ব একটি চ্যানেল রয়েছে অশ্লেষার। সেই চ্যানেলে নিজের কর্মজীবনের খুঁটিনাটি বিষয়ে ভিডিয়ো পোস্ট করেন তিনি।

১৫ ১৫

অশ্লেষা সমাজমাধ্যমে সক্রিয়। ইতিমধ্যে ইনস্টাগ্রামের পাতায় তাঁর অনুগামীর সংখ্যা এক লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement