Tara Deshpande

বাঙালি অভিনেত্রীর সঙ্গে জনপ্রিয় ছবিতে অভিনয়, রাঁধুনি হতে বলিপাড়া ছাড়েন নায়িকা

২০০৩ সালে ‘এনকাউন্টার: দ্য কিলিং’ ছবিতে শেষ অভিনয় করতে দেখা যায় তারাকে। তার পর আর বড় পর্দায় দেখা যায়নি তাঁকে। হঠাৎ আলোর রোশনাই ছেড়ে কোথায় গেলেন অভিনেত্রী?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১২:১২
Share:
০১ ১৪

নব্বইয়ের দশকে অভিনয়জগতে হাতেখড়ি। নাসিরুদ্দিন শাহ, নানা পাটেকর, শাহরুখ খান, শরমন জোশীর মতো একাধিক বলি তারকার সঙ্গে অভিনয়ও করেছেন। কিন্তু হঠাৎ বলিপাড়া থেকে ‘উধাও’ হয়ে গেলেন তারা দেশপাণ্ডে। এখন কোথায় রয়েছেন তিনি?

০২ ১৪

১৯৭৫ সালের ৮ ডিসেম্বর মহারাষ্ট্রের মুম্বইয়ে জন্ম তারার। ১৪ বছর বয়স থেকে মঞ্চে নাটক করতে শুরু করেন তিনি।

Advertisement
০৩ ১৪

স্কুল-কলেজের পড়াশোনা শেষ করার পর ভিডিয়ো জকি হিসাবে কেরিয়ার শুরু করেন তারা। পাশাপাশি একাধিক অনুষ্ঠান সঞ্চালনাও করেছেন তিনি।

০৪ ১৪

হিন্দি ফিল্মজগতের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালিকার আসনেও দেখা গিয়েছে তারাকে।

০৫ ১৪

মডেলিংজগতেও পরিচিতি রয়েছে তারার। কিন্তু তাঁর বেশি আগ্রহ ছিল অভিনয়ের প্রতি। নব্বইয়ের দশকে সেই স্বপ্নপূরণ হয় তারার।

০৬ ১৪

১৯৯৬ সালে ‘ইস রাত কি সুভা নহি’ নামের হিন্দি ছবির মাধ্যমে বলিপাড়ায় পা রাখেন তারা। প্রথম ছবি মুক্তির পর দু’বছর কেটে যায়। ১৯৯৮ সালে ‘বড়া দিন’ এবং ‘বম্বে বয়েজ়’ নামে পর পর দু’টি ছবি মুক্তি পায় অভিনেত্রীর।

০৭ ১৪

নব্বইয়ের দশকে একাধিক ছবিতে অভিনয় করলেও তারা প্রচারে আসেন ২০০১ সালে। সেই বছর এন চন্দ্রের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘স্টাইল’। শরমন জোশী এবং সাহিল খান অভিনীত কমেডি ঘরানার ছবিতে অভিনয় করে প্রশংসা পান তারা। ছবিতে তাঁর সহ-অভিনেত্রী ছিলেন রিয়া সেন।

০৮ ১৪

শাহরুখ খানের সঙ্গেও অভিনয় করতে দেখা গিয়েছে তারাকে। ২০০২ সালে মুক্তিপ্রাপ্ত ‘শক্তি: দ্য পাওয়ার’ ছবিতে অভিনয় করেন তিনি।

০৯ ১৪

শাহরুখের পাশাপাশি ‘শক্তি: দ্য পাওয়ার’ ছবিতে অভিনয় করতে দেখা যায় করিশ্মা কপূর, সঞ্জয় কপূর এবং নানা পটেকরকে। শাহরুখ অভিনীত এই ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করেন তারা।

১০ ১৪

২০০৩ সালে ‘এনকাউন্টার: দ্য কিলিং’ ছবিতে শেষ অভিনয় করতে দেখা যায় তারাকে। তার পর আর বড় পর্দায় দেখা যায়নি তাঁকে। হঠাৎ আলোর রোশনাই ছেড়ে কোথায় গেলেন অভিনেত্রী?

১১ ১৪

বলিপাড়া সূত্রে খবর, ড্যানিয়েল টেনেবাম নামে আমেরিকার এক বাসিন্দার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন তারা। তাঁর স্বামী অভিনয়ের সঙ্গে যুক্ত নন।

১২ ১৪

বস্টন থেকে ফিন্যান্স নিয়ে পড়াশোনা করে স্নাতক ডিগ্রি অর্জন করেন ড্যানিয়েল। ২০০১ সালে তাঁর সঙ্গে সাত পাকে বাঁধা পড়ার পর কেরিয়ার ছেড়ে বিদেশে চলে যান তারা।

১৩ ১৪

বস্টনে গিয়ে সংসার পাতেন তারা। বিদেশে গিয়ে রান্নাবান্না সংক্রান্ত একাধিক বই লেখেন। অভিনয় ছেড়ে রাঁধুনি হিসাবে কেরিয়ার গড়ে তোলেন তিনি।

১৪ ১৪

বস্টনে ক্যাটারিংয়ের ব্যবসা শুরু করেছেন তারা। সমাজমাধ্যমেও সক্রিয় তিনি। রান্নাবান্না সংক্রান্ত নানা রকম ভিডিয়ো পোস্ট করতে দেখা যায় তাঁকে। ইতিমধ্যে ইনস্টাগ্রামে তাঁর অনুগামীর সংখ্যা ৪৫ হাজারের গণ্ডি পার করে ফেলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement