Udita Goswami

পরিচালকের স্ত্রী, দেওরের সঙ্গে পর্দায় প্রেম করে হিট, অভিনয় ছেড়ে এখন কী করেন বলি নায়িকা?

মডেলিং জগতে তখন সাফল্যের চূড়ায় রয়েছেন উদিতা। হাতে একের পর এক কাজের প্রস্তাব। মডেলিং থেকে ধীরে ধীরে অভিনয়ের দিকে আগ্রহ তৈরি হয় তাঁর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:০৬
Share:
০১ ১৫

পরিচালকের সঙ্গে দীর্ঘকালীন প্রেম, সংসার। হিন্দি ফিল্মজগতের সঙ্গে যুক্ত ছিলেন ন’বছর। সুনীল শেট্টি, জন আব্রাহম, ইমরান হাশমির মতো বলিপাড়ার একাধিক তারকার সঙ্গে অভিনয় করেছেন তিনি। বর্তমানে অভিনয় থেকে দূরে সংসার নিয়ে ব্যস্ত উদিতা গোস্বামী।

০২ ১৫

১৯৮৪ সালের ৯ ফেব্রুয়ারি উত্তরাখণ্ডের দেহরাদূনে জন্ম উদিতার। সেখানেই পড়াশোনা শেষ করেছেন তিনি। পড়াশোনার পর মডেলিং নিয়ে কেরিয়ার শুরু করেন তিনি।

Advertisement
০৩ ১৫

১৬ বছর বয়সে দেহরাদূনের একটি ফ্যাশন ইনস্টিটিউটের ফ্যাশন সরণিতে প্রথম বার হাঁটেন উদিতা। তার পর কেরিয়ার গড়তে দিল্লি চলে যান তিনি। সেখানে গিয়ে কম সময়ের মধ্যে মডেলিং জগতে জনপ্রিয় হয়ে ওঠেন।

০৪ ১৫

জনপ্রিয় পত্রিকার জন্য ফোটোশুট থেকে শুরু করে একাধিক নামী সংস্থার বিজ্ঞাপনী প্রচারে অভিনয় করেন উদিতা। জনপ্রিয় ফ্যাশন শোয়ে অংশগ্রহণ করে বিজয়ী হন তিনি।

০৫ ১৫

মডেলিং জগতে তখন সাফল্যের চূড়ায় রয়েছেন উদিতা। হাতে একের পর এক কাজের প্রস্তাব। এই সময়েই মডেলিং থেকে ধীরে ধীরে অভিনয়ের দিকে আগ্রহ তৈরি হয় তাঁর। অডিশনও দিতে শুরু করেন তিনি।

০৬ ১৫

২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘পাপ’ নামের থ্রিলার ঘরানার ছবির মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন উদিতা। এই ছবির মাধ্যমে পরিচালনায় হাতেখড়ি হয় ছবিনির্মাতা মহেশ ভট্টের কন্যা পূজা ভট্টের।

০৭ ১৫

জন আব্রাহমের বিপরীতে ‘পাপ’ ছবিতে জুটি বেঁধেছিলেন উদিতা। কিন্তু ছবিটি বক্স অফিসে ভাল ব্যবসা করতে ব্যর্থ হয়। ‘পাপ’ মুক্তির দু’বছর পর প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘জ়েহর’। ২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবির প্রযোজনার দায়িত্বে ছিলেন মহেশ ভট্ট।

০৮ ১৫

‘জ়েহর’ ছবির মাধ্যমে পরিচালনায় হাতেখড়ি হয় মোহিত সুরির। এই ছবিতে ইমরান হাশমির বিপরীতে অভিনয় করেন উদিতা। ইমরান এবং উদিতার সম্পর্কের রসায়ন পছন্দ হয় দর্শকের।

০৯ ১৫

‘জ়েহর’-এর পর ‘অকসর’ এবং ‘দিল দিয়া হ্যায়’ ছবিতেও ইমরানের সঙ্গে অভিনয় করেন উদিতা। ২০০৭ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত আরও আটটি হিন্দি ছবিতে অভিনয় করেন তিনি। কিন্তু কোনও ছবিই বক্স অফিসে ভাল ব্যবসার মুখ দেখেনি।

১০ ১৫

২০১২ সালে ‘ডায়েরি অফ অ্যা বাটারফ্লাই’ ছবিতে শেষ অভিনয় করতে দেখা যায় উদিতাকে। তার পর আর বড় পর্দায় দেখা যায়নি তাঁকে।

১১ ১৫

মোহিতের সঙ্গে দীর্ঘকালীন সম্পর্কে থাকার পর ২০১৩ সালে তাঁর সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন উদিতা। ২০১৫ সালে কন্যাসন্তানের জন্ম দেন তিনি। তার তিন বছরের ব্যবধানে ২০১৮ সালে পুত্রসন্তানের জন্ম দেন উদিতা।

১২ ১৫

যে সহ-অভিনেতার সঙ্গে পর্দায় রোম্যান্স করে উদিতা দর্শকমন জয় করেছিলেন তাঁর সঙ্গে তৈরি হয়ে যায় পারিবারিক সম্পর্ক। মোহিত এবং ইমরান সম্পর্কে তুতো ভাই। সে অনুযায়ী উদিতা সম্পর্কে ইমরানের বৌদি।

১৩ ১৫

অভিনয় থেকে দূরে সরে গিয়ে গানবাজনার দিকে ঝুঁকে পড়েন উদিতা। ডিস্কো জকি (ডিজে) হিসাবে কেরিয়ার শুরু করেন তিনি।

১৪ ১৫

এক পুরনো সাক্ষাৎকারে উদিতা বলেছিলেন, ‘‘পারিবারিক সূত্র ধরেই গানের প্রতি আমার ভালবাসা রয়েছে। আমার ভাই চাকরি করে। কিন্তু ওর হাতে গিটার ধরিয়ে দিলে পার্টির মধ্যমণি হয়ে যায়। শৈশব থেকেই আমার গানবাজনার প্রতি টান রয়েছে। সঙ্গীত আমায় আনন্দ দেয়।’’

১৫ ১৫

বর্তমানে ডিজে হিসাবে জীবিকা নির্বাহ করেন উদিতা। পাশাপাশি সঙ্গীত প্রযোজনার সঙ্গেও যুক্ত তিনি। ইনস্টাগ্রামে ইতিমধ্যেই তাঁর অনুরাগীর সংখ্যা দু’লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement