Villain

নায়কের চেয়ে উপার্জন বেশি খলনায়কের! ১৫০ কোটি পারিশ্রমিক পেয়ে নজর কেড়েছিলেন কোন অভিনেতা?

খলনায়কদের পারফর্ম্যান্স যতই নিপুণ হোক না কেন, পারিশ্রমিকের নিরিখে সাধারণত তাঁদের চেয়ে এগিয়ে থাকেন নায়কেরাই।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৩
Share:
০১ ১৩

১৯৯৩ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘ডর’। খলনায়কের চরিত্রে শাহরুখ খানের অভিনয় সেই ছবির নায়ক সানি দেওলকে টক্কর দেওয়ার মতোই। কিন্তু খলনায়কদের পারফর্ম্যান্স যতই নিপুণ হোক না কেন, পারিশ্রমিকের নিরিখে তাঁদের চেয়ে এগিয়ে থাকেন নায়কেরাই। কিন্তু সেই নজির ভেঙেছে এক বার। নায়কের চেয়ে বেশি পারিশ্রমিক পেয়ে নজর কেড়েছেন এক অভিনেতা।

০২ ১৩

বলিপাড়া সূত্রে খবর, কোনও অভিনেতা ছবি প্রতি সর্বোচ্চ ১৫০ থেকে ২০০ কোটি টাকা উপার্জন করেন। কিন্তু ত্রিশ বছর আগে এক অভিনেতা খলনায়কের চরিত্রে অভিনয় করে ১৫০ কোটি টাকা উপার্জন করেছিলেন।

Advertisement
০৩ ১৩

১৯৮৯ সালে বড় পর্দায় মুক্তি পেয়েছিল টিম বার্টন পরিচালিত ‘ব্যাটম্যান’। এই ছবিতে ব্যাটম্যানের চরিত্রে অভিনয় করেছিলেন মাইকেল কিটন।

০৪ ১৩

টিম বার্টনের পরিচালনায় ‘ব্যাটম্যান’ ছবিতে জোকারের চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন জ্যাক নিকোলসন।

০৫ ১৩

হলিউডে কমেডি ঘরানার ছবিতে হাস্যরসে মোড়ানো চরিত্রে অভিনয় করে নিজের পরিচিতি তৈরি করেছিলেন মাইকেল। সুপারহিরোর চরিত্র বড় পর্দায় ফুটিয়ে তোলা মাইকেলের কাছেছিল ‘চ্যালেঞ্জিং’।

০৬ ১৩

হলিপাড়া সূত্রে খবর, ব্যাটম্যান চরিত্রে অভিনয়ের জন্য সেই সময় এক কোটি টাকা পারিশ্রমিক চেয়েছিলেন মাইকেল।

০৭ ১৩

যে সময় ‘ব্যাটম্যান’ মুক্তি পেয়েছিল সে সময় মাইকেলের তুলনায় জ্যাক অধিক জনপ্রিয় ছিলেন। খলনায়কের চরিত্রে অভিনয় করে মাইকেলের চেয়ে কোনও অংশে পারিশ্রমিক কম পাননি জ্যাক।

০৮ ১৩

হলিপাড়া সূত্রে খবর, ‘ব্যাটম্যান’ ছবিতে অভিনয়ের জন্য জ্যাকও এক কোটি টাকা পারিশ্রমিক চেয়েছিলেন। পাশাপাশি ছবির লভ্যাংশ থেকেও কিছু পরিমাণ টাকা পাওয়ার কথা ছিল জ্যাকের।

০৯ ১৩

‘ব্যাটম্যান’ মুক্তির পর বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করে। পারিশ্রমিকের পাশাপাশি লাভের একটি বড় অংশ পান জ্যাক।

১০ ১৩

১৯৯৫ সালের হিসাব অনুযায়ী সব মিলিয়ে ‘ব্যাটম্যান’ ছবি থেকে ১৫০ কোটি টাকা উপার্জন করেন জ্যাক।

১১ ১৩

‘ব্যাটম্যান’ ছবি থেকে উপার্জন করে নব্বইয়ের দশকের গোড়ায় সর্বোচ্চ উপার্জনকারী নায়কের তালিকায় নাম লিখিয়ে ফেলেন জ্যাক।

১২ ১৩

৩০ বছর আগে খলনায়কের চরিত্রে অভিনয় করে জ্যাক যে ১৫০ কোটি টাকা উপার্জন করেছিলেন সে ঘটনা তাকলাগানো।

১৩ ১৩

হিন্দি বা দক্ষিণী ফিল্মজগতে কোনও অভিনেতা খলনায়কের চরিত্রে অভিনয় করে জ্যাকের মতো পারিশ্রমিক পাননি বলে অন্দরমহল সূত্রে খবর। খলনায়কদের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিক পেয়ে নজির গড়েছেন জ্যাক।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement