West Bengal Weather Update

মুখভার আকাশের, বেড়েছে তাপমাত্রাও!তবে কি শীতকে ‘টাটা’ বলার সময় চলে এল? জানাল হাওয়া অফিস

জারি হয়েছে হলুদ সতর্কতা। অকাল বৃষ্টির আগমনেই কি শীতের ছুটি হয়ে গেল? গোটা রাজ্যেই চার দিন ধরে বৃষ্টি চলবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৪০
Share:
০১ ১৩

রাত থেকেই মুখ ভার করে রেখেছে আকাশ। কখনও টিপটিপ তো আবার কখনও জোরে বৃষ্টিও হয়েছে।

০২ ১৩

প্রায় গোটা রাজ্যেই চার দিন ধরে বৃষ্টি চলবে বলে পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর। গত মঙ্গলবার থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছিল হালকা থেকে মাঝারি বৃষ্টি।

Advertisement
০৩ ১৩

বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতার আকাশ মেঘে ঢাকা ছিল। কয়েক পশলা বৃষ্টিও পড়েছে।

০৪ ১৩

এই পরিস্থিতিতে আবহাওয়া দফতরের পূর্বাভাস, বৃহস্পতিবার প্রায় সারা দিনই কলকাতায় আকাশের মুখভার থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে শহরে।

০৫ ১৩

শুধু কলকাতা নয়, রাজ্যের জেলাগুলিতেও এ দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে এই দুর্যোগ চলবে বলে জানা গিয়েছে।

০৬ ১৩

শনিবার থেকে কলকাতা-সহ গোটা রাজ্যের আবহাওয়ার উন্নতি হবে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার দক্ষিণের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

০৭ ১৩

বৃষ্টির জন্য আলিপুর আবহাওয়া দফতরের তরফে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। দুই ২৪ পরগনার পাশাপাশি, নদিয়া জেলায় শুক্রবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

০৮ ১৩

তা ছাড়া কলকাতার পাশাপাশি হালকা বৃষ্টিতে ভিজতে পারে হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদ জেলা।

০৯ ১৩

হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে নদিয়া জেলার কয়েকটি এলাকা। শীত নিয়েও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

১০ ১৩

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার থেকে আকাশ পরিষ্কার হলেও নতুন করে ঠান্ডার আর ইঙ্গিত নেই। গত ৪৮ ঘণ্টায় শুধু কলকাতাতেই তাপমাত্রা ৫ ডিগ্রি বেড়েছে।

১১ ১৩

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার থেকে আকাশ পরিষ্কার হলেও নতুন করে ঠান্ডার আর ইঙ্গিত নেই। গত ৪৮ ঘণ্টায় শুধু কলকাতাতেই তাপমাত্রা ৫ ডিগ্রি বেড়েছে।

১২ ১৩

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার সারা দিনে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২১.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৬ ডিগ্রি

১৩ ১৩

সে ক্ষেত্রে, তাপমাত্রা আর একটু কমলেও ঠান্ডার ঝোড়ো ব্যাটিং এই মরসুমে আর দেখা যাবে না বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement