Aashka Goradia

বলি নায়িকার সঙ্গে ঘনিষ্ঠতা! অন্তঃসত্ত্বা হওয়ার খবর দিলেন ‘সমকামী’ টেলি অভিনেত্রী

২০০২ সালে অভিনয়জগতে প্রবেশ করেন আশকা। ‘অচানক ৩৭ সাল বাদ’ হিন্দি ধারাবাহিকে প্রথম অভিনয় করতে দেখা যায় তাঁকে। ‘কুসুম’ এবং ‘অকেলা’, ‘সিঁদুর তেরে নাম কা’র মতো হিন্দি ধারাবাহিকে অভিনয় করেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৪:৫৬
Share:
০১ ১৯

হিন্দি ধারাবাহিকে অভিনয় করেই নিজের পরিচিতি তৈরি করেছিলেন। কিন্তু বর্তমানে ছোট পর্দা থেকে শতহস্ত দূরে ‘নাগিন’ খ্যাত আশকা গোরাদিয়া। রবিবার মাতৃদিবসে সমাজমাধ্যমে পোস্ট করে অনুরাগীদের নজর কাড়লেন আশকা। শুভ সংবাদ জানাতে দেরি করেননি তিনি।

০২ ১৯

ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করে আশকা জানান, তাঁর জীবনে নতুন অতিথি আসার সময় হয়ে এসেছে। সম্ভবত চলতি বছরের নভেম্বর মাসেই তাঁর পরিবার আলো করে আসবে খুদে সদস্য। মা হওয়ার খবর সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন আশকা নিজেই।

Advertisement
০৩ ১৯

১৯৮৫ সালের ২৭ নভেম্বর গুজরাতের আমদাবাদে জন্ম আশকার। সেখানেই স্কুল এবং কলেজের পড়াশোনা করে প্রাতিষ্ঠানিক জীবনে ইতি টানেন তিনি।

০৪ ১৯

পড়াশোনা নিয়ে কেরিয়ার গড়ার স্বপ্ন ছিল আশকার। তাঁর ইচ্ছা ছিল অপরাধীদের মনোবিদ্যা সংক্রান্ত বিষয়ে পড়ে তা নিয়ে কর্মজীবনে এগিয়ে যাওয়ার। মার্কেটিং সংস্থায় অনুবাদক হিসাবে কাজও করেছিলেন তিনি।

০৫ ১৯

কিন্তু ২০০২ সালে অভিনয়জগতে প্রবেশ করেন আশকা। ‘অচানক ৩৭ সাল বাদ’ হিন্দি ধারাবাহিকে প্রথম অভিনয় করতে দেখা যায় তাঁকে। ‘কুসুম’ এবং ‘অকেলা’, ‘সিঁদুর তেরে নাম কা’র মতো হিন্দি ধারাবাহিকে অভিনয় করেন তিনি।

০৬ ১৯

ছোট পর্দায় অভিনয়ে নামার পাশাপাশি টেলি অভিনেতা রোহিত বক্সীর সঙ্গে সম্পর্কেও জড়িয়ে পড়েন আশকা। ২১ বছর বয়সে রোহিতের প্রেমে পড়েন অভিনেত্রী। কিন্তু দশ বছর একসঙ্গে থাকার পর ২০১৫ সালে সম্পর্কে ইতি টানেন দু’জনে।

০৭ ১৯

পুরনো এক সাক্ষাৎকারে আশকা জানান, তিনি যখন বিয়ে করার কথা ভাবছিলেন, সেই সময় কেরিয়ার নিয়ে সচেতন হয়ে প়ড়েছিলেন রোহিত। আশকা বলেন, ‘‘২১ বছর থেকে ৩১ বছর— আমার জীবনের দশ বছর এই সম্পর্ককে দিয়েছি। কিন্তু এখন আর হাজার চেষ্টা করলেও সেই সময় ফিরে পাব না।’’

০৮ ১৯

আশকার দাবি, রোহিত ব্যক্তিগত সম্পর্কের চেয়ে কেরিয়ারকেই গুরুত্ব দিয়েছিলেন। আশকার সঙ্গে রোহিতের মতের অমিল হতে দেখা দিচ্ছিলপ্রায়শই। জীবনের চাওয়া-পাওয়া আলাদা হয়ে যাওয়ায় বিচ্ছেদের পথ বেছে নেন তারকা জুটি।

০৯ ১৯

রোহিতের সঙ্গে বিচ্ছেদের পর আমেরিকার শিল্পপতি ব্রেন্ট গোবলের সঙ্গে সম্পর্তে জড়িয়ে পড়েন আশকা। ২০১৭ সালের ১ ডিসেম্বর খ্রিস্টান মতে বিয়ে করেন আশকা এবং ব্রেন্ট। দু’দিন পর হিন্দুমতে ব্রেন্টের সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন আশকা।

১০ ১৯

২০১২ সালে ‘বিগ বস’ রিয়্যালিটি শোয়ের ষষ্ঠ পর্বে প্রতিযোগী হিসাবে অংশগ্রহণ করেন আশকা। কিন্তু শোয়ে অংশগ্রহণ করার পরেই কটাক্ষের শিকার হন তিনি। আশকার দাবি, পর্দায় তাঁর যৌন পরিচয় ভুল ভাবে দেখানো হয়েছে।

১১ ১৯

দাবি করা হয়, বলি অভিনেত্রী সানা খানের সঙ্গে ঘনিষ্ঠ হন আশকা। সমাজমাধ্যমে সেই ভিডিয়ো ছড়িয়ে পড়ায় আশকাকে সমকামী হিসাবেও দাগিয়ে দেন নেট ব্যবহারকারীরা।

১২ ১৯

এক পুরনো সাক্ষাৎকারে আশকা দাবি করেন, রিয়্যালিটি শোয়ে ভুল ভাবে অভিনেত্রীর যৌন পরিচয় ফুটিয়ে তোলা হয়েছে। আশকা বলেন, ‘‘সানার অ্যালার্জির সংক্রমণ বেড়ে গিয়েছিল। শরীরে র্যা শ বেরিয়ে গিয়েছিল ওর। সানার শরীরে বাম লাগিয়ে দেওয়ার জন্যই কম্বলের তলায় হাত ঢুকিয়েছিলাম আমি।’’

১৩ ১৯

কিন্তু টেলিভিশনের পর্দায় নাকি সানা এবং আশকার বাম লাগানোর মুহূর্তটি কাটছাঁট করে দেখানো হয়। আশকার দাবি, দৃশ্যটি এমন ভাবে ফুটিয়ে তোলা হয়েছিল যা দেখে মনে হয় তিনি সমকামী। যদিও ছ’মাস পর শো থেকে ছিটকে যান আশকা।

১৪ ১৯

শো থেকে বেরিয়ে যাওয়ার পর আশকা জানতে পারেন, তাঁর গায়ে সমকামীর তকমা লাগিয়ে দেওয়া হয়েছে। তাঁর পরিবারের সদস্য থেকে বন্ধুবান্ধব সকলেই আশকাকে প্রশ্নবাণে বিদ্ধ করতে শুরু করেন। পরে অবশ্য এক সাক্ষাৎকারে আশকা বলেন, ‘‘সানাকে আমি ছোট বোনের চোখে দেখি। ও অসুস্থ হয়েছিল বলেই আমি ওকে সাহায্য করেছিলাম। তাতে কোনও অন্যায় করিনি আমি।’’

১৫ ১৯

রিয়্যালিটি শোয়ের পর ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত ‘ভারত কা বীর পুত্র-মহারানা প্রতাপ’ হিন্দি ধারাবাহিকে অভিনয় করে দর্শকের মনে জায়গা করে ফেলেন আশকা। তার পর ‘বাল বীর’ এবং ‘নাগিন’ ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি।

১৬ ১৯

২০১৭ সালে নাচের একটি রিয়্যালিটি শোয়ে প্রতিযোগী হিসাবে অংশগ্রহণ করেন আশকা। দু’বছর পর ২০১৯ সালে ‘ডায়ন’ নামের একটি হিন্দি ধারাবাহিকে অভিনয় করতে দেখা যায় তাঁকে। কিন্তু তার পর আর ছোট পর্দায় কাজ করতে দেখা যায়নি আশকাকে।

১৭ ১৯

বিয়ের পর অভিনয়জগৎ থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছেন আশকা। বর্তমানে স্বামী ব্রেন্টের সঙ্গে গোয়ায় থাকেন আশকা। সেখানে নিজস্ব একটি যোগ প্রশিক্ষণ কেন্দ্র খুলে ফেলেছেন তিনি।

১৮ ১৯

শুধু তাই নয়, জনপ্রিয় একটি প্রসাধনী সংস্থাও খুলেছেন আশকা। কর্মসূত্রে গোয়া থেকে মাঝেমধ্যেই আমদাবাদ যান অভিনেত্রী। কিন্তু অভিনয়ের সঙ্গে দূর দূরান্তে কোনও যোগাযোগ রাখেননি তিনি।

১৯ ১৯

অভিনয়জগৎ থেকে সরে গেলেও নেটমাধ্যমে আশকার অনুরাগী সংখ্যা নজরে পড়ার মতো। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে তাঁর অনুরাগীর সংখ্যা ১২ লক্ষের গণ্ডি পার করে ফেলেছে। এখন খুদে অতিথি আসার দিন গুনছেন আশকা।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement