Rabia Sidhu

সিধু-কন্যা যেন সুপারমডেল! বাবার জন্যই বিয়ে না করার কথা জানিয়ে হইচই ফেলেছিলেন রাবিয়া

সমাজমাধ্যমে ঝড় তুলেছেন নভজ্যোত সিংহ সিধুর কন্যা রাবিয়া। বাবার দেখানো পথেই চলতে চান তিনি। পা রাখতে চান গ্ল্যামার দুনিয়ায়।

Advertisement
সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:১২
Share:
০১ ১৫

কথায় আছে, ‘বাপ কা বেটা, সিপাহি কা ঘোড়া’! তবে তিনি ‘বেটা’ নন। কিন্তু বাবার দেখানো পথেই এগোতে চান। বাবা এক সময় বাইশ গজের খেলোয়াড় ছিলেন। কন্যার অবশ্য ক্রিকেটার হওয়ার তেমন কোনও আগ্রহ নেই। তবে ক্রীড়া দুনিয়ার পাশাপাশি টিভির পর্দাতেও ছিল বাবার উজ্জ্বল উপস্থিতি। কন্যাও চান টিভির পরিচিত মুখ হতে। ইতিমধ্যেই সেই কন্যার নানা অবতারের ছবি সাড়া ফেলেছে। বাবা নভজ্যোত সিংহ সিধু। আর যাঁকে নিয়ে সমাজমাধ্যমে এত হইচই, তিনি হলেন সিধু তনয়া রাবিয়া।

ছবি ইনস্টাগ্রাম।

০২ ১৫

ইনস্টাগ্রামে সিধু-কন্যাকে নিয়ে উন্মাদনা কম নেই! রাবিয়ার নানা অবতারের ছবি আপাতত চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছে। কেউ কেউ তো বলছেন, রাবিয়া নাকি পুরো সুপারমডেল!

ছবি ইনস্টাগ্রাম।

Advertisement
০৩ ১৫

ইনস্টাগ্রামে রাবিয়ার ফলোয়ারের সংখ্যাও অনেক। ৭০ হাজারেরও বেশি ফলোয়ার তাঁর। সিধু-কন্যা যে পুরোদস্তুর কেতাদুরস্ত, তা তাঁর বেশভূষা দেখলেই টের পাওয়া যায়।

ছবি ইনস্টাগ্রাম।

০৪ ১৫

বর্তমানে জেলবন্দি সিধু। ১৯৮৮ সালে পটিয়ালার রাস্তায় গাড়ি পার্কিংকে কেন্দ্র করে গুরনাম সিংহ নামে এক ব্যক্তির সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন সিধু ও তাঁর বন্ধু রুপিন্দ্র সিংহ সান্ধু। অভিযোগ, গুরনামকে গাড়ি থেকে জোর করে টেনে বার করে মারধর করেন তাঁরা। ওই ঘটনার কয়েক দিন পরে মারা যান গুরনাম। এই ঘটনায় প্রাক্তন ক্রিকেটারকে এক বছর কারাবাসের নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। সেই থেকেই পটিয়ালা জেলে রয়েছেন তিনি।

ছবি সংগৃহীত।

০৫ ১৫

সিধুর জেলযাপনের মধ্যেই প্রচারের আলো কেড়েছেন রাবিয়া। প্রায় প্রতি দিনই তাঁর ছবি ভাইরাল হচ্ছে সমাজমাধ্যমে।

ছবি ইনস্টাগ্রাম।

০৬ ১৫

১৯৯৫ সালে জন্ম রাবিয়ার। উচ্চশিক্ষার জন্য বিদেশ পাড়ি দিয়েছিলেন তিনি। সিঙ্গাপুরে লাসাল কলেজ থেকে কলা বিভাগে পড়াশোনা করেন।

ছবি ইনস্টাগ্রাম।

০৭ ১৫

স্নাতক পাশের পর লন্ডন গিয়েছিলেন সিধু-কন্যা। সেখানে ইস্টিটিউটো মারাঙ্গনি থেকে স্নাতকোত্তর পাশ করেন। বর্তমানে পেশায় তিনি ফ্যাশন ডিজাইনার।

ছবি ইনস্টাগ্রাম।

০৮ ১৫

ফ্যাশন দুনিয়ায় রাবিয়ার আত্মপ্রকাশ ঘটলেও বাবার মতোই টিভি তারকা হয়ে উঠতে চান। ক্রিকেট দুনিয়ার পাশাপাশি টিভিতে কমেডি শো-তে দেখা যেত সিধুকে।

ছবি ইনস্টাগ্রাম।

০৯ ১৫

বাবা যে তাঁর কতটা কাছের, সেই অনুভূতির কথা রাবিয়ার কথাতেই টের পাওয়া গিয়েছে। গত বছর পঞ্জাবে বিধানসভা নির্বাচনের সময়ও সিধুর কন্যা শিরোনামে এসেছিলেন।

ছবি ইনস্টাগ্রাম।

১০ ১৫

পূর্ব অমৃতসর কেন্দ্রে ভোটে লড়েছিলেন সিধু। সেই সময় বাবার হয়ে প্রচারে শামিল হয়েছিলেন রাবিয়া। কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী চরণজিৎ সিংহ চান্নিকে আক্রমণও করতে দেখা গিয়েছিল সিধু-কন্যাকে।

ছবি ইনস্টাগ্রাম।

১১ ১৫

তবে কি আগামী দিনে বাবার মতো তিনিও রাজনীতির আঙিনায় পা রাখবেন? সিধুর হয়ে তাঁর কন্যার প্রচার দেখে এমন জল্পনাই দানা বেঁধেছিল। তবে এ নিয়ে তেমন আগ্রহ দেখাননি রাবিয়া।

ছবি ইনস্টাগ্রাম।

১২ ১৫

সিধুর স্ত্রী নভজ্যোত কউর পেশায় চিকিৎসক। একই সঙ্গে তিনিও রাজনীতির দুনিয়ায় পা রেখেছেন। ফলে স্বাভাবিক ভাবেই রাবিয়া আগামী দিনে রাজনীতিতে যোগ দেবেন কি না, এ নিয়ে জল্পনা রয়েইছে। তবে শোনা যায়, আপাতত গ্ল্যামার দুনিয়ার প্রতিই নাকি ঝোঁক রয়েছে রাবিয়ার।

ছবি ইনস্টাগ্রাম।

১৩ ১৫

গত বছর পঞ্জাবে নির্বাচনের সময় সিধুর হয়ে প্রচারপর্বে রাবিয়ার একটি মন্তব্য হইচই ফেলে দিয়েছিল। যত দিন না সিধু জয়ী হচ্ছেন, তত দিন বিয়ে করবেন না, এ কথাই বলেছিলেন রাবিয়া।

ছবি সংগৃহীত।

১৪ ১৫

২০২২ সালের বিধানসভা নির্বাচনে অবশ্য জিততে পারেননি সিধু। আম আদমি পার্টির প্রার্থী জীবন জ্যোত কউরের কাছে হেরে গিয়েছিলেন তিনি। তবে সেই সময় সিধু-কন্যার ওই মন্তব্য ঘিরে চর্চা চলেছিল।

ছবি ইনস্টাগ্রাম।

১৫ ১৫

ভোটপর্ব মিটেছে গত বছর। এখনও চর্চায় সিধু-কন্যা। সমাজমাধ্যমে তাঁর ছবি রোজই ঝড় তুলছে। আগামী দিনে এই পঞ্জাবি কন্যার জীবন কোন খাতে বয়, সে দিকেই নজর রেখেছেন তাঁর ভক্তরা।

ছবি ইনস্টাগ্রাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement