Sana Khan

পুরুষদের অন্তর্বাসের বিজ্ঞাপনে বিতর্ক, এখন হিজাব পরেন, অভিনয় থেকে দূরেই সানা

বলিউডকে বিদায় জানিয়েছেন। মন দিয়েছেন ঘরসংসারে। সেই অভিনেত্রী সানা খানের ঘরে আসছে নতুন অতিথি। অতীতে এই অভিনেত্রীকে নিয়ে বহু বিতর্ক হয়েছে।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৫:৪৫
Share:
০১ ১৭

তিনি সিনেদুনিয়া ছেড়েছেন, কিন্তু সিনেদুনিয়া তাঁকে ছাড়তে পারেনি। তাই বার বারই চর্চায় ফেরেন এই বলিকন্যা। তিনি সানা খান। বলিউডে নিজের জমি পোক্ত করছিলেন। সফলও হয়েছিলেন। বাড়ছিল জনপ্রিয়তা। ঠিক সেই সময়ই বি-টাউনকে বিদায় জানিয়ে ঘরসংসারে মন দিয়েছেন সানা। শুধু তাই-ই নয় নায়িকাচিত হাবভাব ছেড়ে আজীবন হিজাব পরার পণ নিয়েছেন এই অভিনেত্রী। যা নিয়ে কম হইচই হয়নি! সেই সানাই আবার খবরের শিরোনামে।

ছবি সংগৃহীত।

০২ ১৭

মা হতে চলেছেন সানা। মুফতি আনাস সঈদের সঙ্গে ২০২০ সালে বিয়ে হয়েছিল সানার। তার পর থেকেই এক অন্য সানাকে দেখেন তাঁর অনুরাগীরা।

ছবি সংগৃহীত।

Advertisement
০৩ ১৭

প্রথম সন্তানের অপেক্ষায় এখন দিন গুনছেন সানা এবং সঈদ। ইকরা টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে খুশির খবর জানিয়েছেন সানা।

ছবি সংগৃহীত।

০৪ ১৭

ওই সাক্ষাৎকারে সানা বলেছেন, ‘‘এটা একেবারেই আলাদা একটা অভিজ্ঞতা। খুবই আবেগপ্রবণ লাগছে। খুবই সুন্দর মুহূর্ত। দু’হাতে আমার সন্তানকে নেওয়ার জন্য মুখিয়ে আছি।’’

ছবি সংগৃহীত।

০৫ ১৭

বলিউডের প্রথম সারির নায়িকা নন সানা। তবুও প্রচারের আলোয় আলোকিত তিনি। বলিউড ছাড়ার পরও যে সেই দ্যুতি কোনও অংশে কমেনি, তা সানাকে নিয়ে চর্চাই প্রমাণ করে।

ছবি সংগৃহীত।

০৬ ১৭

অতীতে সানাকে নিয়ে বিস্তর বিতর্ক হয়েছে বলিপাড়ায়। কখনও তাঁর মৃত্যুর ভুয়ো খবর ঘিরে শোরগোল পড়েছে, তো কখনও তাঁর প্রেমের সম্পর্ক নিয়ে চর্চা হয়েছে। বলিউডে কেমন ছিল সানার ইনিংস?

০৭ ১৭

১৯৮৮ সালের ২১ অগস্ট মুম্বইয়ে জন্ম সানার। দ্বাদশ শ্রেণির পরীক্ষায় পাশের পরই মডেলিংয়ের দুনিয়ায় পা রাখেন তিনি। সেই শুরু। তার পর মডেল থেকে হয়ে যান অভিনেত্রী।

ছবি সংগৃহীত।

০৮ ১৭

২০০৫ সালে কম বাজেটের ছবি ‘ইয়ে হ্যায় হাই সোসাইটি’ দিয়ে বলিউডে অভিনয়ে হাতেখড়ি হয় সানার। এই সময় একাধিক বিজ্ঞাপনেও দেখা যেত সানাকে।

ছবি সংগৃহীত।

০৯ ১৭

হিন্দি ছাড়াও তামিল, তেলুগু-সহ মোট ৫টি ভাষার ছবিতে কাজ করেছেন সানা। সব মিলিয়ে তাঁর ঝুলিতে রয়েছে ১৪টি ছবি। ৫০টিরও বেশি বিজ্ঞাপনে কাজ করেছেন।

ছবি সংগৃহীত।

১০ ১৭

ছবির দুনিয়ায় তেমন সফল হননি। তবে তাঁকে জনপ্রিয়তা এনে দিয়েছিল রিয়্যালিটি শো ‘বিগ বস’। ২০১২ সালে বিগ বসের ৬ নম্বর সিজ়নে দেখা গিয়েছিল সানাকে।

ছবি সংগৃহীত।

১১ ১৭

তবে ছবির হাত ধরে যতটা না নজর কেড়েছেন সানা, তার থেকে তাঁকে ঘিরে নানা বিতর্ক বেশি চর্চিত হয়েছে। সাল ২০১৪। সেই বছর রটে গিয়েছিল যে, পথ দুর্ঘটনায় সানার মৃত্যু হয়েছে।

ছবি সংগৃহীত।

১২ ১৭

আসলে সানা নামে পাকিস্তানি এক অভিনেত্রীর মৃত্যু হয়েছিল পথ দুর্ঘটনায়। একটি ওয়েবসাইট সেই অভিনেত্রীর বদলে সানার ছবি প্রকাশ করে। আর তার জেরেই এই রটনা তৈরি হয়।

ছবি সংগৃহীত।

১৩ ১৭

এর আগে, ২০১৩ সালে সানার বিরুদ্ধে এক নাবালিকাকে অপহরণের অভিযোগ উঠেছিল। ওই নাবালিকাকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন বলে সানার তুতো ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ ওঠে। যদিও পরে জানা যায় যে, এই ঘটনার সঙ্গে সানার কোনও যোগ নেই।

ছবি সংগৃহীত।

১৪ ১৭

পুরুষদের অন্তর্বাসের বিজ্ঞাপনে মুখ দেখিয়ে বিতর্কে জড়িয়েছিলেন সানা। এই বিজ্ঞাপন নিয়ে সে সময় শোরগোল পড়ে গিয়েছিল।

ছবি সংগৃহীত।

১৫ ১৭

সানার প্রেম নিয়েও চর্চা হয়েছিল বলিপাড়ায়। কোরিয়োগ্রাফার মেলভিন লিইসের সঙ্গে তাঁর সম্পর্কের কথা নিজেই জানিয়েছিলেন সানা। সেই সম্পর্ক অবশ্য বেশি দিন টেকেনি। ২০২০ সালে তাঁদের সম্পর্ক ভেঙে যায়।

ছবি সংগৃহীত।

১৬ ১৭

২০১৯ সালে আচমকা অভিনয় ছাড়ার কথা ঘোষণা করে নতুন করে চর্চা বাড়িয়েছিলেন সানা। এর পর ২০২০ সালের নভেম্বরে মুফতি আনাস সঈদের সঙ্গে বিয়ে হয় তাঁর। ইসলাম ধর্ম নিয়ে গবেষণা করছেন সঈদ।

ছবি সংগৃহীত।

১৭ ১৭

বিয়ের পর ভোল বদলে যায় সানার। হিজাব পরিহিত সানাকে দেখে চমকে যান তাঁর অনুরাগীরা। তাঁর এই বেশভূষা নিয়ে চর্চাও চলে বিস্তর। এ বার তাঁর মা হওয়ার খবরে মজেছেন অনুরাগীরা।

ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement