Amitabh Bachchan

চলতি বছরেই সাতটি ছবি! আশিতেও অক্ষয়, অজয়দের দশ গোল দিচ্ছেন ‘বিগ বি’

চলতি বছরে অমিতাভ অভিনীত সাতটি ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। অক্ষয় কুমার এবং অজয় দেবগনের থেকেও বেশি ছবিতে অভিনয় করেছেন এই বছরে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ০৭:৩৯
Share:
০১ ১৬

১১ অক্টোবর, মঙ্গলবার আশি বছরে পা দিলেন বলিউডের ‘বিগ বি’ অমিতাভ বচ্চন। টিনসেল নগরী সে দিন যেন তাঁর জন্মদিনেই মেতেছিল। এমনকি, বহু শহরের প্রেক্ষাগৃহে অমিতাভ অভিনীত পুরনো এবং জনপ্রিয় ছবি দেখানো হয়েছিল।

০২ ১৬

পাঁচ দশক ধরে একের পর এক হিট ছবি দর্শককে উপহার দিয়ে এসেছেন অমিতাভ। আশিতে এসেও ইন্ডাস্ট্রি কাঁপিয়ে বেড়াচ্ছেন তিনি। চলতি বছরে অমিতাভ অভিনীত সাতটি ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এমনকি, অক্ষয় কুমার এবং অজয় দেবগনের থেকেও বেশি ছবিতে অভিনয় করেছেন অমিতাভ।

Advertisement
০৩ ১৬

চলতি বছরের মার্চ মাসে মুক্তি পায় ‘ঝুন্ড’ ছবিটি। এই ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন নাগরাজ মঞ্জুলে। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন।

০৪ ১৬

ঠিক এক মাস পর এপ্রিলে মুক্তি পায় ‘রানওয়ে ৩৪’। থ্রিলার ঘরানার এই ছবিতে অমিতাভের সঙ্গে অভিনয় করেছিলেন অজয় দেবগন। এই ছবির প্রযোজনা এবং পরিচালনার দায়িত্বেও ছিলেন অজয়।

০৫ ১৬

শুধু হিন্দি ছবিতেই নয়, গুজরাতি ছবিতেও অভিনয় করেছেন অমিতাভ। চলতি বছরের অগস্ট মাসে ‘ফক্ত মহিলাও মাতে’ ছবিতে অতিথি শিল্পী হিসাবে অভিনয় করতে দেখা গিয়েছে ‘বিগ বি’কে। যশ সোনি এবং দীক্ষা যোশির মতো গুজরাতি তারকারাও এই ছবিতে অভিনয় করেছেন।

০৬ ১৬

সেপ্টেম্বর মাসে বলিউডের বক্স অফিসে বিপুল সাড়া ফেলেছিল ‘ব্রহ্মাস্ত্র’ ছবির প্রথম পর্ব। রনলিয়া জুটিকে প্রথম বারের জন্য বড় পর্দায় দেখা গেলেও এই ছবিতে শাহরুখ খান, নাগার্জুন, মৌনি রায়ের মতো জনপ্রিয় তারকাদের অভিনয় করতে দেখা যায়।

০৭ ১৬

এই ছবির অধিকাংশ জুড়ে ছিলেন অমিতাভ বচ্চনও। ‘গুরু অরবিন্দ’-এর ভূমিকায় তাঁর অভিনয় দেখে মুগ্ধ হয়েছিল দর্শক।

০৮ ১৬

সেপ্টেম্বর মাসের শেষের দিকে মুক্তি পায় সাইকোলজিক্যাল ক্রাইম থ্রিলার ঘরানার ছবি ‘চুপ: রিভেঞ্জ অফ দ্য আর্টিস্ট’। এই ছবিতে অভিনয় করেছেন সানি দেওল, পুজা ভট্ট, দুলকের সলমন প্রমুখ জনপ্রিয় তারকারা।

০৯ ১৬

বলিউডের ‘শাহেনশাহ’ও এই ছবিতে কাজ করেছিলেন। শুধু অভিনেতা হিসাবেই নয়, মিউজিক কম্পোজার হিসাবে হিন্দি ছবিতে প্রথম বার কাজ করলেন অমিতাভ।

১০ ১৬

অক্টোবর মাসের গোড়ার দিকে মুক্তি পেয়েছে কমেডি-ড্রামা ঘরানার ছবি ‘গুডবাই’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে অমিতাভ বচ্চন, নীনা গুপ্ত এবং জনপ্রিয় দক্ষিণী অভিনেত্রী রশ্মিকা মন্দনাকে।

১১ ১৬

সংবাদ সংস্থা সূত্রের খবর, এই ছবিতে কাজ করে অমিতাভ দশ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন।

১২ ১৬

নভেম্বর মাসে মুক্তিপ্রাপ্ত আরও একটি ছবিতে দেখা যাবে অমিতাভকে। ড্রামা ঘরানার ‘উঁচাই’ ছবিতে অমিতাভ ছাড়াও মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যাবে নীনা গুপ্ত, পরিণীতি চোপড়া, বোমান ইরানি, অনুপম খের, সারিকা, ড্যানি ডেনজংপাকে।

১৩ ১৬

সংবাদ সংস্থা সূত্রের খবর, ২০২২ সালে অক্ষয় কুমার অভিনীত মোট পাঁচটি ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

১৪ ১৬

অজয় দেবগন অভিনীতও মোট পাঁচটি ছবি চলতি বছরে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

১৫ ১৬

২০২২ সালে বলিউড ইন্ডাস্ট্রিকে একটি করে ছবি উপহার দিয়েছেন সলমন খান, আমির খান এবং হৃতিক রোশনের মতো তারকারা।

১৬ ১৬

শাহরুখ খানের কোনও ছবি মুক্তি না পেলেও তিনটি ছবিতে অতিথি শিল্পী হিসাবে অভিনয় করতে দেখা গিয়েছে ‘কিং খান’কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement