lalit modi

Lalit Modi: গ্যারাজে সবচেয়ে কম দামি গাড়ি দু’কোটির! ললিতের ‘প্রেমিকা’র তালিকায় বেন্টলে, ফেরারিও

ললিত মোদী বেশ কয়েকটি শখের মধ্যে একটি হল বিলাসবহুল গাড়ির শখ। তাঁর গ্যারাজে কী কী গাড়ি রয়েছে? সেগুলির দামই বা কত? দেখে নেওয়া যাক।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৩:৪২
Share:
০১ ১৪

নতুন জীবনসঙ্গীকে খুঁজে পেয়েছেন তিনি। টুইটারে তাঁর ছবি প্রকাশ করে ঘোষণা করেছেন, ‘মাই বেটার হাফ’! ললিত মোদী আর সুস্মিতা সেন। এই দু’জনের রসায়ন নিয়ে হইচই পড়ে গিয়েছে গোটা দেশে।

০২ ১৪

দু’জনের সম্পর্ক নিয়ে যখন আলোচনা তুঙ্গে, ললিতের ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যে এই বিষয় নিয়ে নীরবতা ভাঙেন প্রাক্তন বিশ্বসুন্দরী।

Advertisement
০৩ ১৪

দুই মেয়ে রেনে আর আলিশাকে সঙ্গে নিয়ে ছবি পোস্ট করে অভিনেত্রী লেখেন, ‘আমি আনন্দে আছি। কোনও বিয়ে নয়, কোনও আংটি নয়, নিঃস্বার্থ ভালবাসায় আমি পরিবেষ্টিত। অনেক উত্তর দেওয়া হয়েছে। এ বার কাজে মন দেওয়া উচিত।’

০৪ ১৪

শৃঙ্খলাভঙ্গ, দুর্ব্যবহার এবং আইপিএলে আর্থিক দুর্নীতির অভিযোগে ভারতীয় ক্রিকেট বোর্ড তাঁকে সারা জীবনের জন্য নিষিদ্ধ করেছে। ২০১৩ সাল থেকেই ব্রিটেনে রয়েছেন ললিত। সেখানেই বিলাসবহুল জীবন কাটাচ্ছেন তিনি।

০৫ ১৪

ললিত মোদীর বেশ কয়েকটি শখের মধ্যে একটি হল বিলাসবহুল গাড়ির শখ। তাঁর গ্যারাজে কী কী গাড়ি রয়েছে? সেগুলির দামই বা কত? দেখে নেওয়া যাক।

০৬ ১৪

২০২০ সালে ফেরারি ৪৮৮ পিস্তা স্পাইডার কিনেছেন ললিত। ৪৮৮ লাইনআপের মধ্যে পিস্তা স্পাইডার সেরা মডেল। ‘কারদেখো’র মতে, ভারতে এই গাড়ির দাম ৪ কোটি ৮১ লক্ষ টাকা। ললিতের পিস্তা স্পাইডার গাড়ির রং নীল। গাড়িতে যে নম্বরপ্লেট লাগানো রয়েছে তাতে ‘এমওডি আইআর’। অর্থাৎ ‘মোদীআর’।

০৭ ১৪

ফেরারি ৪৮৮ পিস্তা স্পাইডার ছাড়াও ললিতের রয়েছে বেন্টলে মুলসানে। ১০ বছর ধরে এটি বেন্টলে-র ফ্ল্যাগশিপ মডেল ছিল। ২০২০ সালে এর উৎপাদন বন্ধ হয়ে যায়। মুলসানের আবার তিনটি মডেল রয়েছে। মুলসানে, মুলসানে স্পিড এবং মুলসানে এক্সটেন্ডেড হুইলবেস। ললিতের কাছে রয়েছে মুলসানে স্পিড।

০৮ ১৪

বেন্টলের ওয়েবসাইট অনুযায়ী, মুলসানে গোত্রের মধ্যে সবচেয়ে শক্তিশালী মডেল হল মুলসানে স্পিড। এতে রয়েছে ৬.৭৫ লিটার ভি৮ ইঞ্জিন, ৫৩০ এইচপি এবং ১২০০ এনএম টর্ক। মাত্র ৪.৮ সেকেন্ডে ১০০ কিলোমিটার গতিতে পৌঁছয় এই গাড়ি। ‘কারওয়ালে’র ওয়েবসাইট অনুযায়ী, মুলসানে স্পিডের দাম সাড়ে পাঁচ কোটি টাকা থেকে শুরু।

০৯ ১৪

ললিতের কাছে আছে ম্যাকলারেন ৭২০ এস মডেল। ললিতের ইনস্টাগ্রাম পোস্ট অনুযায়ী, এই গাড়িটি কিনেছেন তাঁর ছেলে রুচির মোদী। ‘কারওয়ালে’র ওয়েবসাইট অনুযায়ী, ভারতে এই মডেলের দাম সাড়ে চার থেকে পাঁচ কোটি টাকা। ভারতে মাত্র দু’জন এই মডেলের গাড়ি চালান— ধনকুবের রঞ্জিত সুন্দরমূর্তি এবং গৌতম সিঙ্ঘানিয়া।

১০ ১৪

ললিতের ৫০তম জন্মদিনে তাঁকে ফেরারি এফ১২ বার্লিনেট্টা উপহার দিয়েছেন তাঁর ছেলে রুচির। এই গাড়িতে বিশেষ নম্বরপ্লেট লাগিয়েছেন ললিত। এই মডেলের উৎপাদন বন্ধ হওয়ার আগে ‘কারওয়ালে’র ওয়েবসাইট অনুযায়ী শেষ দাম ছিল সাড়ে পাঁচ কোটির বেশি।

১১ ১৪

আরও একটি ফেরারি রয়েছে ললিতের। সেটি হল ৮১২ জিটিএস মডেল। কিন্তু এই গাড়িটি ললিত চালান না। গত বছরে ছেলে রুচিরের জন্মদিনে কালো রঙের এই মডেলটি কিনেছেন ললিত। ‘কারদেখো’র ওয়েবসাইট অনুযায়ী, ভারতে এই গাড়ির এক্স-শোরুম দাম পৌনে ছ’কোটি টাকা।

১২ ১৪

ফেরারি এবং বেন্টলে ছাড়াও ললিতের রয়েছে বিএমডব্লিউ ৭-সিরিজ ৭৬০এলআই মডেল। ভারতে এর দাম প্রায় দু’কোটি টাকা।

১৩ ১৪

ললিতের গাড়ির তালিকায় রয়েছে অ্যাস্টন মার্টিন র‌্যাপিডে। প্রথম স্ত্রী মিনাল মোদীকে এই গাড়িটি উপহার দিয়েছিলেন ললিত। এই গাড়ির দাম প্রায় সাড়ে চার কোটি।

১৪ ১৪

ললিতকে তাঁর প্রথম স্ত্রী মিনাল উপহার দিয়েছিলেন ফেরারি ক্যালিফোর্নিয়া। এই মডেলের উৎপাদন বন্ধ হয়ে গিয়েছে। এর দাম ছিল প্রায় সাড়ে তিন কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement