Kolkata Weather Update

উত্তুরে হাওয়ার দাপট, এক দিনে পারদ নামল তিন ডিগ্রি! ঠান্ডা কি আরও বাড়বে?

কলকাতায় এক ধাক্কায় তিন ডিগ্রি কমে গিয়েছে তাপমাত্রা। শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছে গিয়েছে ১৪.১ ডিগ্রি সেলসিয়াসে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৩:২৬
Share:
০১ ১১

নিম্নমুখী পারদ, কমল তাপমাত্রা। কলকাতায় ফিরতে চলেছে শীতের চাদর। হু হু করে ঢুকছে উত্তুরে হাওয়া। তাই নিম্নমুখী তাপমাত্রা, জানাল আবহাওয়া দফতর।

০২ ১১

কলকাতায় এক ধাক্কায় তিন ডিগ্রি কমে গিয়েছে তাপমাত্রা। শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছে গিয়েছে ১৪.১ ডিগ্রি সেলসিয়াসে।

Advertisement
০৩ ১১

সকাল থেকেই কনকনে শীতের আমেজ অনুভূত হচ্ছে। সকালের দিকে কুয়াশার পরিমাণও অনেকটা বেশি ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কমেছে।

০৪ ১১

আলিপুর আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার এক ধাক্কায় তিন ডিগ্রি কমে গিয়েছে তাপমাত্রা।

০৫ ১১

হাওয়া অফিস জানিয়েছে, দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

০৬ ১১

কলকাতায় শুক্রবার আকাশ মূলত পরিষ্কার থাকবে। রাজ্যের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। মূলত শুকনো আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর।

০৭ ১১

জানুয়ারি মাস পড়ে গেলেও চেনা শীতের দেখা মেলেনি চলতি মরসুমে। তাপমাত্রার পারদ ঘোরাফেরা করেছে ১৬ থেকে ১৭ ডিগ্রির আশপাশে।

০৮ ১১

ডিসেম্বরেও শীত তেমন ছিল না। গত মাসের মাঝামাঝি সময়ে কয়েক দিনের জন্য কলকাতার তাপমাত্রা ১৩ ডিগ্রির কাছাকাছি পৌঁছেছিল। তবে তার পর আবার পারদ উঠেছে চড় চড় করে।

০৯ ১১

হাওয়া অফিস অবশ্য জানিয়েছিল, আগামী কয়েক দিনে আবার ঠান্ডা পড়বে। তাপমাত্রা আরও দুই থেকে চার ডিগ্রি নামতে পারে দক্ষিণবঙ্গে।

১০ ১১

আপাতত পাঁচ দিন তাপমাত্রা কম থাকবে। তবে হাড় কাঁপানো ঠান্ডার অনুভূতি মিলবে কি না, তা এখনও স্পষ্ট নয়। এ ছাড়া, সকালের দিকে কুয়াশা থাকবে সর্বত্র।

১১ ১১

বিনা বাধায় উত্তুরে হাওয়া প্রবেশ করতে শুরু করেছে বঙ্গে। সেই কারণেই আবার ঠান্ডা পড়ছে। এত দিন এই উত্তুরে হাওয়ার পথে প্রধান বাধা হয়ে দাঁড়িয়েছিল পশ্চিমি ঝঞ্ঝা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement