Bollywood Scoop

‘ওয়েলকাম’ করবে না ‘মজনু-উদয়’ জুটি! কোন তারকাদের জন্য অক্ষয়ের ছবি থেকে বাদ পড়লেন অনিল, নানা?

‘ওয়েলকাম’ ফিল্ম সিরিজ়ের তৃতীয় পর্ব নিয়ে কানাঘুষো শোনা যাচ্ছে বলিপাড়ায়। তবে এই পর্বে আর অভিনয় করতে দেখা যাবে না অনিল কপূর এবং নানা পটেকরকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১১:২২
Share:
০১ ১৬

হিন্দি ফিল্মজগতে হাস্যরস পরিপূর্ণ ছবি বলতে নব্বইয়ের দশকে গোবিন্দ অভিনীত ছবির কথাই দর্শকের প্রথম মনে পড়ত। এই ধারায় পরিবর্তন আনতে শুরু করেন বলি অভিনেতা অক্ষয় কুমার। রোম্যান্টিক ছবি হোক বা অ্যাকশন— নিজের চরিত্র পর্দায় কেমন নিপুণতার সঙ্গে গড়ে তুলতে হয় তা ভালই জানেন অক্ষয়। ধীরে ধীরে ‘কমেডি হিরো’ হিসাবেও জনপ্রিয় হয়ে ওঠেন তিনি।

ছবি: সংগৃহীত।

০২ ১৬

‘হেরা ফেরি’, ‘ফির হেরা ফেরি’, ‘ভুল ভুলাইয়া’, ‘এন্টারটেনমেন্ট’, ‘হাউসফুল’ ছবির চারটি পর্ব যেমন অক্ষয়ের কেরিয়ারে মাইলফলক গ়ড়ে তুলেছে, ঠিক তেমনই ‘ওয়েলকাম’ ছবিটিও অক্ষয়ের অভিনয়জীবনের প্রথম সারির ছবি হিসাবে ধরা হয়।

ছবি: সংগৃহীত।

Advertisement
০৩ ১৬

২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘ওয়েলকাম’ ছবিটি শুধুমাত্র অক্ষয়ের জন্য নয়, নানা পটেকর এবং অনিল কপূরের জন্যও গুরুত্বপূর্ণ। উদয় শেট্টির চরিত্রে নানা এবং মজনুর চরিত্রে অনিলের অভিনয় দর্শকের মন জিতে নেয়।

ছবি: সংগৃহীত।

০৪ ১৬

৩২ কোটি টাকা বাজেটে তৈরি ‘ওয়েলকাম’ ছবিটি মুক্তির পর প্রায় ১১৮ কোটি টাকার ব্যবসা করে। আনিস বাজ়মি পরিচালিত এই ছবির সাফল্যের পর আট বছরের বিরতি। তার পর ছবির দ্বিতীয় পর্ব মুক্তি পায়। পরিচালকের আসনে দেখা যায় আনিসকেই।

ছবি: সংগৃহীত।

০৫ ১৬

‘ওয়েলকাম’ ছবির দ্বিতীয় পর্ব ‘ওয়েলকাম ব্যাক’ও ছিল তারকা সমন্বিত সিনেমা। তারকাদের তালিকায় নতুন মুখ যোগ হলেও বদলায়নি মজনু-উদয় জুটি। বড় পর্দায় আবার অনিল এবং নানাকে ফিরে পান দর্শক।

ছবি: সংগৃহীত।

০৬ ১৬

২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত প্রথম ছবিটির দ্বিতীয় পর্ব ‘ওয়েলকাম ব্যাক’ ছবিটি তৈরি করতে খরচ হয়েছিল ৮৮ কোটি টাকা। প্রেক্ষাগৃহে মুক্তির পর এই ছবি বক্স অফিস থেকে ১৬৮ কোটি টাকার ব্যবসা করে।

ছবি: সংগৃহীত।

০৭ ১৬

দ্বিতীয় পর্ব মুক্তি পাওয়ার পর আবার আট বছরের বিরতি। বলিপাড়ায় যখন অক্ষয়ের ‘ওএমজি ২’ মুক্তির তারিখ আসন্ন, ‘হাউসফুল’ ফিল্ম সিরিজ়ের পঞ্চম পর্ব নিয়েও কথাবার্তা চলছে, ঠিক সেই সময় আরও একটি ছবি নিয়ে আলোচনা শুরু হল।

ছবি: সংগৃহীত।

০৮ ১৬

‘ওয়েলকাম’ ফিল্ম সিরিজ়ের তৃতীয় পর্ব নিয়ে কানাঘুষো শোনা যাচ্ছে বলিপাড়ায়। ‘হাউসফুল ৫’ ছবি সংক্রান্ত সমস্ত কাজ শেষ করে অক্ষয় ‘ওয়েলকাম’ ছবির তৃতীয় পর্বের শুটিং শুরু করতে পারেন বলেই বলিউডের অন্দরমহল সূত্রে খবর।

ছবি: সংগৃহীত।

০৯ ১৬

আবার ‘ওয়েলকাম’ ফিল্ম সিরিজ়ে অক্ষয় ফিরে আসছেন শুনে সিনেপ্রেমীরা খুশি হলেও তাঁরা আশাহতও হয়েছেন। যে ছবির মাধ্যমে মজনু এবং উদয়ের ছবি, সংলাপ দর্শকের মনে জায়গা করে নিয়েছিল, সেই জুটিই নাকি ছবি থেকে ‘উধাও’ হয়ে যাবে বলে শোনা যাচ্ছে।

ছবি: সংগৃহীত।

১০ ১৬

‘ওয়েলকাম’ ছবির নতুন পর্বে আর অভিনয় করতে দেখা যাবে না অনিল এবং নানাকে। এই খবর প্রকাশ্যে আসতেই বলিপাড়ায় আলোচনার ঝড় ওঠে। অনিল এবং নানা যে দুই তারকা মজনু এবং উদয়ের চরিত্রদু’টিকে পর্দায় জীবন্ত করে তুলেছিলেন, তাঁরাই যদি সিনেমা থেকে বাদ পড়েন তা হলে ওই চরিত্রে অভিনয় করবেন কে?

ছবি: সংগৃহীত।

১১ ১৬

বলিপাড়ার অন্দরমহল সূত্রে জানা গিয়েছে, অনিল এবং নানা ‘ওয়েলকাম’-এর তৃতীয় পর্ব থেকে বাদ পড়লেও ছবি থেকে মজনু এবং উদয়ের চরিত্রদু’টি বাদ পড়ছে না। বরং ওই চরিত্রে দেখা যাবে নতুন দুই মুখকে।

ছবি: সংগৃহীত।

১২ ১৬

কানাঘুষো শোনা যাচ্ছে, মজনুর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে সঞ্জয় দত্তকে। তাঁর সঙ্গে জুটি বেঁধে উদয়ের চরিত্রে অভিনয় করবেন আরশাদ ওয়ারসি।

ছবি: সংগৃহীত।

১৩ ১৬

সঞ্জয় এবং আরশাদের জুটি ‘মুন্নাভাই’ ফিল্ম সিরিজ়ে পছন্দ করেছিল দর্শক। কিন্তু বড় পর্দায় মুন্নাভাই এবং সার্কিটের চরিত্রের সঙ্গে মজনু এবং উদয়ের চরিত্রের আকাশপাতাল পার্থক্য রয়েছে বলে বলিপাড়ার একাংশের অনুমান।

ছবি: সংগৃহীত।

১৪ ১৬

হঠাৎ ছবি নির্মাতারা নতুন মুখ আনার সিদ্ধান্ত কেন নিলেন তা জানা যায়নি। তবে ‘ওয়েলকাম ব্যাক’-এ অক্ষয়কে দেখা না গেলেও তৃতীয় পর্বে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাঁকে।

ছবি: সংগৃহীত।

১৫ ১৬

অক্ষয়ের পাশাপাশি ‘ওয়েলকাম’ ছবির তৃতীয় পর্বে থাকার সম্ভাবনা রয়েছে ববি দেওল এবং পরেশ রাওয়ালের। কানাঘুষো শোনা যাচ্ছে, এই ছবিতে বিশেষ চরিত্রে অভিনয় করতে দেখা যেতে পারে সুনীল শেট্টিকে।

ছবি: সংগৃহীত।

১৬ ১৬

২০২৪ সালের জানুয়ারি মাসে ‘ওয়েলকাম’ ছবির তৃতীয় পর্বের শুটিং শুরুর সম্ভাবনা রয়েছে। কানাঘুষো শোনা যাচ্ছে, এই ছবির পরিচালকের আসনে আনিস নয়, থাকবেন অন্য কেউ। তবে ছবিতে আর কী কী নতুন চমক থাকতে চলেছে তা জানেন ছবি নির্মাতারাই।

প্রতীকী ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement