কংগ্রেসের অভিযান ঠেকাতে তত্পর রাজ্য সরকার

ফের বিরোধীদের নবান্ন অভিযান। এবং ফের তা ঠেকাতে তত্পর সরকার। সম্প্রতি সবংয়ে ছাত্র খুন, কেতুগ্রামে সংখ্যালঘু ছাত্রী খুনের ঘটনা-সহ রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি, সন্ত্রাসের প্রতিবাদ জানাতে মঙ্গলবার নবান্নে রাজ্য পুলিশের ডিজি-র কাছে স্মারকলিপি দেওয়ার কথা কংগ্রেসের। এই অভিযানকে ঠেকাতে তিল মাত্র ফাঁক রাখছে না পুলিশ।

Advertisement
শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৫ ১২:৫৯
Share:

ফের বিরোধীদের নবান্ন অভিযান। এবং ফের তা ঠেকাতে তত্পর সরকার।

Advertisement

সম্প্রতি সবংয়ে ছাত্র খুন, কেতুগ্রামে সংখ্যালঘু ছাত্রী খুনের ঘটনা-সহ রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি, সন্ত্রাসের প্রতিবাদ জানাতে মঙ্গলবার নবান্নে রাজ্য পুলিশের ডিজি-র কাছে স্মারকলিপি দেওয়ার কথা কংগ্রেসের। এই অভিযানকে ঠেকাতে তিল মাত্র ফাঁক রাখছে না পুলিশ। এ দিন সকালে থেকেই পুলিশের ব্যারিকেডে দিয়ে নবান্ন ঘিরে রাখা হয়েছে। বিধাননগর কমিশনারেট-সহ জেলার বিভিন্ন জায়গা থেকে পুলিশকর্মীদের নিয়ে আসা হয়েছে। সূত্রের খবর, কোনা এক্সপ্রেসওয়ের উপর হ্যাংস্যাং রোডের ক্রশিংয়ে কংগ্রেসের মিছিল আটকে দেওয়া হতে পারে। মিছিলের অন্য আর একটি শাখাকে বাধা দেওয়া হতে পারে ফোরশোর রোডে কয়লা ডিপোর মোড়ে। কংগ্রেসের এই অভিযান ঠেকাতে জলকামান, কাঁদানে গ্যাস, র‌্যাফ— কিছুই বাদ দেওয়া হয়নি। এর আগে গত ২৭ অগস্ট নবান্নমুখী বাম অভিযান ঠেকাতেও বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছিল।

Advertisement

ছবি: রণজিৎ নন্দী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন