prithvi shaw

কে এই স্বপ্না গিল? পৃথ্বীর উপর হামলায় গ্রেফতার হওয়া তরুণী সিনেমায় নায়িকাও হয়েছেন

অভিযোগ, নিজস্বী তুলতে না চাওয়ায় হোটেল থেকে ফেরার পথে আক্রমণ করা হয় ক্রিকেটারকে। অভিযুক্ত তরুণী আবার পাল্টা অভিযোগ করেন যে, ঘটনায় তাঁকে হেনস্থা করা হয়েছে। কে সেই তরুণী?

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৫৩
Share:
০১ ১৫

ক্রিকেটারদের সঙ্গে ভক্তেরা নিজস্বী তুলতে চান, এ আর নতুন কি! সে বিমানবন্দর হোক বা হাসপাতাল, প্রিয় ক্রিকেটারদের সঙ্গে নিজস্বী তোলার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। কিন্তু ক্রিকেটার পৃথ্বীরাজ শয়ের সঙ্গে যা হল, তা হয়তো কেউ ভাবতেই পারেননি। অভিযোগ, নিজস্বী তুলতে না চাওয়ায় হোটেল থেকে ফেরার পথে আক্রমণ করা হয় তাঁকে। অভিযুক্ত তরুণী আবার পাল্টা অভিযোগ করেন যে, ওই ঘটনায় তাঁকে হেনস্থা করা হয়েছে।

০২ ১৫

বুধবার রাতে মুম্বইয়ের সান্তাক্রুজের একটি হোটেলে নৈশভোজে গিয়েছিলেন পৃথ্বী। সঙ্গে ছিলেন তাঁর কয়েক জন বন্ধু। সে সময় হোটেলে কয়েক জন পৃথ্বীর সঙ্গে নিজস্বী তোলার আবদার করেন। কয়েক জনের আবদার হাসিমুখেই মিটিয়েছিলেন পৃথ্বী। কিন্তু তাতে ভক্তদের আবদার থামেনি।

Advertisement
০৩ ১৫

এর পরেই চটে যান মুম্বই ক্রিকেট দলের অধিনায়ক পৃথ্বী। তিনি জানিয়ে দেন, সেখানে খেতে এসেছেন। এ ভাবে যেন আর তাঁকে বিরক্ত করা না হয়। এর পরেও কয়েক জন পৃথ্বীকে বিরক্ত করতে থাকেন। পৃথ্বীর এক বন্ধু ফোন করে ম্যানেজারকে গোটা বিষয়টি জানান।

০৪ ১৫

জানা গিয়েছে, আভিযোগ পেয়ে ভক্তদের ওই দলকে হোটেল থেকে বেরিয়ে যাওয়ার কথা বলেন। এতেই চটে যায় ওই দলটি। অভিযোগ, হোটেলের বাইরে অপেক্ষা করছিলেন তাঁরা। সেই দলেই ছিলেন স্বপ্না গিল। পৃথ্বীরা যখন নৈশভোজ সেরে বার হন, তাঁদের উপর চড়াও হন স্বপ্নারা। হাতে ছিল বেসবলের ব্যাট। পৃথ্বীর বন্ধুর গাড়িতে আক্রমণ করে সামনের ও পিছনের কাচ ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ।

০৫ ১৫

ওশিওয়ারা থানায় অভিযোগ করেন পৃথ্বীর বন্ধু। তিনি জানিয়েছেন, পৃথ্বীর মতো ক্রিকেটার গাড়িতে বসে ছিলেন বলে কোনও ঝামেলা চাননি। পৃথ্বীকে অন্য গাড়িতে পাঠানো হয়। কিন্তু সেই গাড়িটি তাড়া করেন ওই ভক্তরা। জোগেশ্বরী লোটাস পেট্রল পাম্পের সামনে সেই গাড়ি থামানো হয়। ভক্তদের গাড়ি থেকে এক তরুণী বেরিয়ে এসে দাবি করেন, ৫০ হাজার টাকা না দেওয়া হলে তিনি পৃথ্বীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করবেন। ওই বন্ধুর অভিযোগের ভিত্তিতে আট জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল পুলিশ।

০৬ ১৫

বৃহস্পতিবার রাতে ওশিওয়াড়া থানায় অভিযোগ জানাতে গিয়েছিলেন স্বপ্না এবং তাঁর বন্ধুরা। কিন্তু স্বপ্নার কথাবার্তা অসংলগ্ন থাকায় তাঁকে গ্রেফতার করে পুলিশ। এর পর তাঁর আইনজীবী পাল্টা দাবি করেন, ঘটনার সময় পৃথ্বী মত্ত ছিলেন। স্বপ্নাকে ব্যাট দিয়ে আঘাত করেছেন তিনি।

০৭ ১৫

যদিও ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। আনন্দবাজার অনলাইন সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। তাতে দেখা গিয়েছে, ক্রিকেটার পৃথ্বীকে হেনস্থা করছেন স্বপ্না। বচসাও চলছে।

০৮ ১৫

এই স্বপ্না আসলে কে? সমাজমাধ্যমে জনপ্রিয় স্বপ্না। বেশ কিছু ভোজপুরী ছবিতে অভিনয় করেছেন। যেমন ‘মেরা ওয়াতন’, ‘নিড়ুয়া ছলাল লন্ডন’, ‘কাশী অমরনাথ’।

০৯ ১৫

স্বপ্না এখন মুম্বইতেই থাকেন। আদতে চণ্ডীগড়ের বাসিন্দা। সমাজমাধ্যমে তাঁর অনুগামীর সংখ্যা ২২ লক্ষেরও বেশি।

১০ ১৫

মাঝেমধ্যে স্বপ্না বিভিন্ন কেতাদুরস্ত পোশাক পরে ছবি দেন সমাজমাধ্যমে। জীবনযাপনের ভিডিয়োও পোস্ট করেন। তাঁর অনুগামীরা বাহবাও দেন।

১১ ১৫

এই স্বপ্নার বিরুদ্ধেই এ বার বড়সড় অভিযোগ। অভিযোগ, তিনি, তাঁর বন্ধু শোভিত ঠাকুর মিলে হেনস্থা করেছেন ক্রিকেটার পৃথ্বীকে। তাঁর উপর চড়াও হয়েছেন। যদিও স্বপ্নার আইনজীবী এই অভিযোগ অস্বীকার করে বলেন, ‘‘ওই বিলাসবহুল হোটেলে পৃথ্বীর সঙ্গে নিজস্বী তুলতে গিয়েছিলেন স্বপ্না। অনেক দিন ধরেই উনি পৃথ্বীর ভক্ত। কিন্তু পৃথ্বী তখন পার্টি করছিলেন এবং মত্ত ছিলেন। ওঁর হাতে একটা ব্যাট ছিল। সেই ব্যাট দিয়ে উনি স্বপ্নাকে আঘাত করেন। পরের দিন পুলিশের কাছে গিয়ে স্বপ্নার বিরুদ্ধেই অভিযোগ দায়ের করেন।’’

১২ ১৫

ওই আইনজীবী এই দাবিও করেছেন যে, পৃথ্বীর বিরুদ্ধেও পাল্টা মামলা হবে। তাঁর কথায়, ‘‘পৃথ্বী মত্ত ছিলেন। সেই অবস্থায় গাড়ি চালিয়েছেন। আমরা জানতে পেরেছি তিনি একটি বাইকেও আঘাত করেছেন। স্বপ্নাকে ব্যাট দিয়ে মেরেছেন। তাই ওঁর বিরুদ্ধে আমরা মামলা দায়ের করতে চাই। স্বপ্না এবং পৃথ্বীর মধ্যে অতীতে কোনও সম্পর্ক ছিল না। স্রেফ নিজস্বী তুলতে গিয়েছিলেন। আপাতত স্বপ্নাকে জামিনে মুক্ত করতে চাই।”

১৩ ১৫

মুম্বইয়ের হোটেলের সামনে ঠিক কী ঘটেছিল, তার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। আনন্দবাজার অনলাইন সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। সেখানে দেখা গিয়েছে, ব্যাট রয়েছে স্বপ্নারই হাতে। তরুণীর আইনজীবীর অভিযোগের পরিপ্রেক্ষিতে মুখ খোলেননি পৃথ্বীর আইনজীবী। অভিযোগ, ওই ব্যাট দিয়ে পৃথ্বীর বন্ধু আশিস যাদবের গাড়িতে ভাঙচুর চালানো হয়।

১৪ ১৫

এই ঝামেলার পর পৃথ্বী অন্য একটি গাড়িতে উঠে চলে যান। তাঁর বন্ধু আশিসের মনে হয়েছিল, আরও ঝামেলা হতে পারে। সে কারণে পৃথ্বীকে অন্য গাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছিল। যদিও স্বপ্নারা তাতেও দমেননি। বাইকে চেপে আশিসের গাড়িটি ধাওয়া করতে থাকেন বলে অভিযোগ।

১৫ ১৫

এর পরেই আশিস সোজা ওশিওয়ারা থানায় গাড়ি নিয়ে চলে যান। সেখানে গোটা ঘটনা নিয়ে অভিযোগ করেন। এনডিটিভি জানিয়েছে, আশিসের সঙ্গে বচসায় জড়িয়েছিলেন স্বপ্না। জানিয়েছিলেন, ৫০ হাজার টাকা দেওয়া হলে বিষয়টি মিটিয়ে দেবেন। নয়তো পৃথ্বী এবং আশিসের বিরুদ্ধে অভিযোগ আনবেন। পুলিশ এই নিয়ে তদন্ত করছে। ছবি: স্বপ্নার ইনস্টাগ্রাম এবং ফেসবুক অ্যাকাউন্ট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement