Kartik Aryaan

Bollywood star: বলিউডে অভিষেক কার্তিক আরিয়ানের সঙ্গে, এখন কী করছেন ‘প্যার কা পঞ্চনামা’র ‘বিক্রান্ত’

যে ছবির হাত ধরে কার্তিক আরিয়ানের অভিষেক, সেই ছবিতে অভিনয় করেও আজ বলিউডে কার্তিকের মতো খ্যাতিলাভ করতে পারেননি রায়ো এস বখির্তা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ১৩:১৬
Share:
০১ ১৫

২০১১ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল লব রঞ্জন পরিচালিত হিন্দি রোম্যান্টিক-কমেডি ঘরানার ছবি ‘প্যার কা পঞ্চনামা’। এই ছবির হাত ধরে বলিউডে পা রেখেছিলেন কার্তিক আরিয়ান।

০২ ১৫

সহ-অভিনেতা হিসাবে কার্তিকের সঙ্গে কাজ করেছিলেন দিব্যেন্দু শর্মা, নুসরত ভারুচা, সোনালি সেহগল-সহ অন্যান্য তারকা। সকলেই নিজেদের অভিনয় দক্ষতা দিয়ে দর্শকদের মন জিতে নিয়েছিলেন।

Advertisement
০৩ ১৫

তবে, এই ছবিতে অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করে সকলের দৃষ্টি আকর্ষণ করেছিলেন রায়ো এস বখির্তা। ছবিতে তাঁর চরিত্রের নাম ছিল ‘বিক্রান্ত চৌধরি’।

০৪ ১৫

কার্তিক আরিয়ানের সঙ্গে এই ছবির মাধ্যমেই বলিউডে অভিষেক ঘটে রায়োর। কিন্তু এই ছবি অভিনয়জগতে কার্তিকের ভাগ্য খুলে দিলেও রায়োর ক্ষেত্রে তার ঠিক বিপরীত ঘটনা ঘটে।

০৫ ১৫

বর্তমানে কার্তিক আরিয়ান বলিপাড়ার শীর্ষে থাকা অভিনেতাদের মধ্যে অন্যতম। কিন্তু রায়োকে আর কোনও ছবিতে দেখা যায়নি।

০৬ ১৫

কেরিয়ারের প্রথম পদক্ষেপ একসঙ্গে, কিন্তু জনপ্রিয়তার ক্ষেত্রে দু’জনের মধ্যে বিস্তর পার্থক্য দেখা দেয়। এই পরিস্থিতি তৈরি হওয়ার কারণ কী— সেই প্রসঙ্গে সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে মুখ খুললেন রায়ো নিজেই।

০৭ ১৫

অভিনেতা বলেন, ‘আমি বিশ্বাস করি, প্রত্যেক অভিনেতাই পরস্পরের চেয়ে আলাদা। সকলের নিজস্ব অভিনয়ক্ষমতা রয়েছে। তাই অন্যের সঙ্গে আমি কখনও নিজেকে তুলনা করি না। আমি প্রতিটি ছবিতে অভিনয় করার পর আগের কাজের সঙ্গে এখনকার কাজের তুলনা করি।’’

০৮ ১৫

‘প্যার কা পঞ্চনামা’ সুপারহিট হওয়ার পর রায়ো থেমে থাকেননি। তাঁর অভিনীত ছবি প্রচারে না এলেও তাঁকে কয়েকটি ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে।

০৯ ১৫

অনীশ খন্না পরিচালিত ‘ইশক অ্যাকচুয়ালি’ ছবিতে রায়োকে অভিনয় করতে দেখা যায়। ২০১৩ সালে রোম্যান্টিক ঘরানার এই ছবি মুক্তি পায়।

১০ ১৫

২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত আধিভৌতিক ছবি ‘৭০৬’-এও অভিনয় করেছেন তিনি। এই ছবির পরিচালনায় ছিলেন শ্রাবণ কুমার।

১১ ১৫

এ ছাড়াও শান্তনু অনন্ত তাম্বে পরিচালিত ‘আননোন কলার’ ছবিতে রায়ো কাজ করেছেন।

১২ ১৫

বলিউডে কাজ করার অভি়জ্ঞতা নিয়ে রায়ো জানান, তিনি কার্তিকের মতো সফল হতে পারেননি। কারণ, তিনি এক সময় বহু নামী পরিচালকদের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।

১৩ ১৫

প্রথমে বলিউড ইন্ডাস্ট্রি সম্পর্কে কিছুই জানতেন না রায়ো। তাই কিছু না বুঝেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বলে জানান অভিনেতা।

১৪ ১৫

রায়ো আরও বলেন, ‘‘ইন্ডাস্ট্রিতে থাকতে থাকতে শেখা যায়। আমার পথে যা এসেছে, আমি তাই মেনে নিয়েছি। আমি এখানে বিচার করতে আসিনি। সব রকম ছবি দেখার জন্যই দর্শক থাকে।’’

১৫ ১৫

সম্প্রতি ‘ডিএনএ মে গাঁধীজি’ ছবিতে রায়োকে অভিনয় করতে দেখা যাবে। সঞ্জয় মিশ্র, রাজেশ শর্মা, মীর আফসার আলির মতো তারকারা এই ছবিতে অভিনয় করছেন। পরিচালনার দায়িত্বে রয়েছেন সন্দীপ নাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement