FIFA 2022

আর্জেন্টিনাকে সমর্থন করেন? ফাইনাল দেখতে দেখতে সেই দেশের জনপ্রিয় খাবার চেখে দেখবেন নাকি?

আজ রাতে কি বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে দিতে বাড়িতেই খেলা দেখার পরিকল্পনা? সব আর্জেন্টিনার ভক্তরা একই ছাদের তলায়? মেনুতে কী রাখছেন?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১৪:৫৬
Share:

প্রিয় দলকে সমর্থন করার পাশাপাশি যদি সেই দেশেরই খাবার চেখে দেখা যায়, তা হলে কেমন হয়? ছবি: শাটারস্টক।

রবিবার ছুটির দিনেই পড়েছে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। আর্জেন্টিনা বনাম ফ্রান্স। মেসি বনাম এমবাপের হাড্ডাহাড্ডি লড়াইয়ের দিকে তাকিয়ে ফুটবলপ্রেমীরা। আর্জেন্টিনার ভক্তরা তাঁদের প্রিয় তারকা মেসির হাতে বিশ্বকাপ দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

Advertisement

আজ রাতে কি বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে দিতে বাড়িতেই খেলা দেখার পরিকল্পনা? আর্জেন্টিনার সব ভক্তরা একই ছাদের তলায়? টিভির পর্দায় ফুটবল বিশ্বকাপ সঙ্গে প্রিয়জনেরা, প্রিয় দলের জন্য গলা ফাটানো আর কী চাই? খাওয়াদাওয়া ছাড়া বাঙালির কাছে কোনও উৎসব উদ্‌যাপন হয় নাকি? আচ্ছা প্রিয় দলকে সমর্থন করার পাশাপাশি যদি সেই দেশেরই খাবার চেখে দেখা যায়, তা হলে কেমন হয়? ভাবছেন, সে তো অনেক খাটনির কাজ? আপনার জন্য রইল চটজলদি বানানো যায় এমন রেসিপির হদিস যা আর্জেন্টিনায় বেশ বিখ্যাত। বাড়িতেই বানিয়ে ফেলুন স্যান্ডুইচ দে মিগা!

উপকরণ:

Advertisement

হ্যাম: ১০টি

সালামি: ১০টি

চিকেন সসেজ: ১০টি

ডিম সেদ্ধ: ৫টি

টম্যাটো: ২০০ গ্রাম

আনারস: ১টি

লেটুস পাতা: ১০টি

অলিভ: ১০-১২টি

চিজ স্প্রেড: ১০০ গ্রাম

নুন ও গোলমরিচ: স্বাদমতো

অলিভ অয়েল: ৫ চামচ

মাখন: ৫০ গ্রাম

পার্সলে: ৫০ গ্রাম

রসুন কুচি: ২ টেবিল চামচ

পাউরুটি: ২০টি

খেলার সময়ে ফ্রেঞ্চ ফ্রাইয়ের সঙ্গে স্যান্ডুইচ পরিবেশন করে ছোট থেকে বড় সকলের মন জয় করুন। ছবি: সংগৃহীত।

প্রণালী:

বাজার থেকে হিমায়িত সালামি, হ্যাম, চিকেন সসেজ কিনে এনে অল্প মাখনে সেগুলি হালকা করে ভেজে নিন। একটি পাত্রে অলিভ অয়েল, রসুন, পার্সলে, নুন ও গোলমরিচ দিয়ে একটি ড্রেসিং তৈরি করে নিন। আর একটি পাত্রে ডিম সেদ্ধর কুচি ও চিজ স্প্রেড দিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। পাউরুটিতে অল্প মাখন লাগিয়ে তার উপর একটা করে সালামি, হ্যাম ও কয়েকটি সসেজের টুকরো রাখুন। তার উপর আর একটা পাউরুটি রেখে রিং করে কেটে রাখা টম্যাটো, আনারস রেখে স্যালাড ড্রেসিং ছড়িয়ে দিন। তার উপর আর একটি কাটা পাউরুটি রেখে চিজ় ও ডিমের মিশ্রণটি লাগিয়ে আর একটি পাউরুটি চাপা দিয়ে দিন। তৈরি হয়ে যাবে স্যান্ডুইচ দে মিগা! এই স্যান্ডউইচ গ্রিল করার প্রয়োজন নেই। আগে থেকেই বানিয়ে রাখুন। খেলার সময়ে ফ্রেঞ্চ ফ্রাইয়ের সঙ্গে পরিবেশন করে ছোট থেকে বড় সকলের মন জয় করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন