Prawn Recipe

বর্ষবরণের পার্টি বাড়িতেই করছেন? উদ্‌যাপন জমে উঠুক প্রন ককটেলের সঙ্গে

স্টাটারে ভাজাভুজি খেয়ে নিলে বাকি খাওয়াটা মাটি হয়ে যায়। তাই স্টাটারে হালকা কী রাখবেন ভাবছেন? পার্টির মেজাজ তৈরি করতে বানিয়ে ফেলুন চিংড়ির ককটেল!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ২০:০৩
Share:

ছোট থেকে বড়, সকলেরই মন জয় করবে এই পদ। ছবি: শাটারস্টক।

রাত পোহালেই বর্ষবরণ! কেউ নতুন বছরে বেড়াতে যেতে পছন্দ করেন, কেউ আবার বাড়িতেই পরিবার ও বন্ধুবান্ধবদের সঙ্গে নতুন বছর উদ‌্‌যাপন করতে।

Advertisement

আপনিও কি ভিড়ভাড়ে বাইরে না গিয়ে বাড়িতেই পার্টির আয়োজন করেছেন? স্টাটারে ভাজাভুজি খেয়ে নিলে বাকি খাওয়াটা মাটি হয়ে যায়। তাই স্টাটারে হালকা কী রাখবেন ভাবছেন? পার্টির মেজাজ তৈরি করতে বানিয়ে ফেলুন চিংড়ির ককটেল! ছোট থেকে বড়, সকলেরই মন জয় করবে এই পদ।

উপকরণ:

Advertisement

খোসা ছাড়ানো চাপড়া চিংড়ি: ৩০০ গ্রাম

জল ঝরিয়ে রাখা টক দই: ২০০ গ্রাম

মাখন: ১ চামচ

গ্রেট করা চিজ: ৫০ গ্রাম

অলিভ অয়েল: ১ চা চামচ

প্যাপরিকা সস: ১ চা চামচ

গোল মরিচ গুঁড়ো ও নুন: স্বাদ মতো

মধু: ১ চামচ

টোবাস্কো সস: ১ চা চামচ

পাতিলেবুর রস: ১ চা চামচ

ফ্রেশ ক্রিম: ৪ চামচ

চিংড়ি আছে কিন্তু মদ নেই এমন ককটেল। ছবি: শাটারস্টক

প্রণালী:

চিংড়ি মাছ পরিষ্কার করে নিয়ে তাতে সামান্য নুন, লেবুর রস ও গোলমরিচ মাখিয়ে নিন। প্যানে মাখন গরম করে মিনিট দুয়েক নাড়াচাড়া করে নিন। একটি পাত্রে জল ঝরানো টক দইয়ের মধ্যে অলিভ অয়েল, গোলমরিচ গুঁড়ো ও সামান্য মধু দিয়ে ভাল করে ফেটিয়ে নিন। এ বারে তাতে ঘষে রাখা চিজ ও সব রকম সস মিশিয়ে নিন। আলাদা পাত্রে ক্রিম ফেটিয়ে নিয়ে দই এর মিশ্রণে ভাল করে মিশিয়ে এর মধ্যে সেদ্ধ করা চিংড়ি দিয়ে নেড়ে চেড়ে সামান্য নুন মিশিয়ে ফ্রিজে ঠান্ডা হতে দিন। ঘণ্টা দুয়েক পরে ঠান্ডা হয়ে গেলে ককটেল গ্লাসে পরিবেশন করুন প্রন ককটেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন