‘মেন ইন ব্লু’-কেই এগিয়ে রাখছি

ভারত যে ভাবে গোটা বিশ্বকাপে এখনও পর্যন্ত খেলেছে, তাতে আমি সেমিফাইনালে ‘মেন ইন ব্লু’-কেই এগিয়ে রাখছি। এ রকম একটা বড় প্ল্যাটফর্মে নিজের নার্ভ ধরে রাখাটাই আসল চ্যালেঞ্জ। আর এখানেই ভারত এগিয়ে আমাদের ক্যাপ্টেন কুলের জন্য। এত ঠান্ডা মাথার অ্যাথলিট ভারতীয় দলে আগে কখনও এসেছে বলে আমার মনে পড়ছে না।

Advertisement

ভাইচুং ভুটিয়া

শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৫ ১৮:০০
Share:

ভারত যে ভাবে গোটা বিশ্বকাপে এখনও পর্যন্ত খেলেছে, তাতে আমি সেমিফাইনালে ‘মেন ইন ব্লু’-কেই এগিয়ে রাখছি। এ রকম একটা বড় প্ল্যাটফর্মে নিজের নার্ভ ধরে রাখাটাই আসল চ্যালেঞ্জ। আর এখানেই ভারত এগিয়ে আমাদের ক্যাপ্টেন কুলের জন্য। এত ঠান্ডা মাথার অ্যাথলিট ভারতীয় দলে আগে কখনও এসেছে বলে আমার মনে পড়ছে না। তাই সবাই বিরাট কোহলি নিয়ে লাফালাফি করলেও, বৃহস্পতিবারের ম্যাচে কিন্তু আমার বাজি ধোনি। ওর ক্যাপ্টেন্সি নিয়ে তো কথা হবে না। দেখবেন, আমাদের ওপেনাররা যদি কোনও কারণে শুরুতে ব্যর্থ হয়, মিডল অর্ডারে ধোনিই ভারতকে সামলে দেবে। ঠিক যেমন গত বিশ্বকাপ ফাইনালে ও করে দেখিয়েছিল। আমাদের দুর্বলতা বলতে বোলিং। তবে, সেটাও জোর দিয়ে বলা যাবে না। দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান কিংবা কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে শামি-উমেশরা যে ভাবে জ্বলে উঠেছিল, তাতে অস্ট্রেলিয়াই চাপে থাকবে বলে মনে হচ্ছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, ধোনি কী ভাবে দলকে তাতায়! চেষ্টা করব, যাতে ম্যাচটা পুরো দেখতে পারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন