WhatsApp

অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য সুখবর, হোয়াটস্অ্যাপে আসছে এই নতুন ফিচারগুলি

কতবার একটা মেসেজ ফরওয়ার্ড করা হয়েছে সেটাও ট্র্যাক করার সুবিধা মিলবে হোয়াটস্অ্যাপে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ মে ২০১৯ ১৭:৩১
Share:

প্রতীকী ছবি।

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটস্অ্যাপ নিয়ে এল একাধিক নতুন ফিচার। হোয়াটস্অ্যাপের নতুন আপডেটেড ভার্সনটিতে অ্যানড্রয়েড ব্যবহারকারীরা পাবেন ক্রমাগত ভয়েস নোট সাপোর্টের সুবিধা। এ ছাড়াও কতবার একটা মেসেজ ফরওয়ার্ড করা হয়েছে সেটাও ট্র্যাক করার সুবিধা মিলবে এই আপডেটেড ভার্সনটিতে।

Advertisement

ধারাবাহিক ভয়েস মেসেজ

এই নতুন ফিচারটিতে অ্যানড্রয়েড ব্যবহারকারীদের প্রথম ভয়েস নোটটি চালালেই বাকি ভয়েস নোটগুলিও ক্রমাগত পরপর চলতে থাকবে। ফলে, ব্যবহারকারীদের আগের মতো প্রতিটি ভয়েস নোট আলাদা করে চালিয়ে শোনার প্রয়োজন হবে না।

Advertisement

ফরওয়ার্ডিং তথ্য

এপ্রিলে প্রথমে হোয়াটস্অ্যাপের এই ফিচারটি বিটা ভার্সনে লঞ্চ করা হয়। একটা মেসেজ কত বার ফরওয়ার্ড করা হয়েছে সেটা জানতে ব্যবহারকারীদের ওই পাঠানো মেসেজটিকে সিলেক্ট করতে হবে। তারপর সেটির ডান পাশে থাকা তিনটে ডটে গিয়ে ক্লিক করার পর ‘ইনফো’ সিলেক্ট করলেই জানা যাবে ঠিক কত সংখ্যক সময় ওই মেসেজটি ফরওয়ার্ড করা হয়েছে। কিন্তু পাঠকদের এই বিষয়টি লক্ষ্য রাখতে হবে যে, এই ফিচারটি শুধুমাত্র সেন্ট মেসেজের জন্য কার্যকর।

সংস্থা সূত্রে খবর, ২০২০ সালের মধ্যে ফেসবুকের মতো হোয়াটস্অ্যাপেও বিজ্ঞাপন ব্যবস্থা চালু হয়ে যাবে, যা বিভিন্ন সোশ্যাল মিডিয়ার সঙ্গে যোগ করা থাকবে এবং হোয়াটস্অ্যাপে শেয়ার করার সুবিধাও মিলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন