Tech news

দেশে প্রথম ১০ জিবি র‌্যামের ফোন নিয়ে এল ওয়ানপ্লাস, দেখে নিন ফিচার

বাজারে ১০ জিবি র‌্যামের মোবাইল নিয়ে এল ‘ওয়ানপ্লাস’। নতুন এই মডেলের নাম ‘ওয়ানপ্লাস সিক্স টি ম্যাকলারেন এডিশন’। দেখে নেওয়া যাক এর কিছু গুরুত্বপূর্ণ ফিচার্সের দিকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৮ ১৩:১২
Share:
০১ ১০

বাজারে ১০ জিবি র‌্যামের মোবাইল নিয়ে এল ‘ওয়ানপ্লাস’। নতুন এই মডেলের নাম ‘ওয়ানপ্লাস সিক্স টি ম্যাকলারেন এডিশন’। দেখে নেওয়া যাক এর কিছু গুরুত্বপূর্ণ ফিচার্সের দিকে।

০২ ১০

ডুয়াল ন্যানো সিম ব্যবহার করার সুবিধা রয়েছে এই মডেলে। এ ছাড়াও অ্যান্ড্রয়েড ৯.০ পাই বেসড অক্সিজেন অপারেটিং সিস্টেম রয়েছে এতে।

Advertisement
০৩ ১০

মিরর ব্ল্যাক রঙের এই ফোনের ধারগুলিতে কমলা রঙের কারুকার্য রয়েছে। ফোনটিতে রয়েছে ডার্ক মুড থিম। ৬.৪১ ইঞ্চি ফুল এইচ ডি স্ক্রিন এবং অ্যামোলেড ডিসপ্লে রয়েছে এই মডেলটিতে। কর্নিং গোরিলা গ্লাস ৬ প্রোটেক্সনও রয়েছে এই ফোনে।

০৪ ১০

অন্যান্য ওয়ানপ্লাস মোবাইলের মতো এই মডেলও ওয়াটার ড্রপ নচ। সঙ্গে ডিসপ্লেতে ফিঙ্গার প্রিন্ট সেন্সরও রয়েছে। আর এই সেন্সর শুধুই ফোন লক করতে সাহায্য করে তাই নয়। পাশাপাশি অ্যাপসগুলিকে শর্টকাট কি-এর সাহায্যে খুলতেও সাহায্য করে। ফেস আনলক অপশনও রয়েছে এই সেন্সরে।

০৫ ১০

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর সহযোগে ১০ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইনবিল্ট স্টোরেজ রয়েছে ওয়ানপ্লাস সিক্স টি ম্যাকলারেন এডিশনে।

০৬ ১০

ফোনের ব্যাক ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। ওই ক্যামেরায় থাকছে সনি আইএমএক্স৩৭১ সেন্সর এবং ইআইএস। ক্যামেরার অ্যাপার্চার এফ/২.০। অন্ধকারে ছবি তোলার জন্য এই ফোন-ক্যামেরা খুবই সহায়ক। ডুয়াল এলইডি ফ্ল্যাশও রয়েছে এই মডেলের ক্যামেরায়।

০৭ ১০

‘ওয়ানপ্লাস’-এর প্রায় সব ফোনই ফোটোগ্রাফারদের খুব সাহায্য করে। এই মডেলের ফ্রন্ট ক্যামেরাটি ২০ মেগাপিক্সেলের। আর অ্যাপারচার এফ/১.৭।

০৮ ১০

আইফোন-এর মতোই ৪কে ভিডিয়ো তোলা যায় ‘ওয়ানপ্লাস সিক্স টি ম্যাকলারেন এডিশন’-এ। ৬০ ফ্রেম পার সেকেন্ড থেকে ৪৮০ ফ্রেম পার সেকেন্ড অবধি ভিডিয়ো তোলা যেতে পারে এই মোবাইলে।

০৯ ১০

৩৭০০ এমএএইচ ব্যাটারি রয়েছে ওয়ানপ্লাসের এই নতুন ফোনটিতে।। আর কানেক্টিভিটি বলতে, এনএফসি, ব্লুটুথ ৫.০, ওয়াইফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, অ্যাপ্ট এক্স এবং অ্যাপ্ট এক্স এইচডি সাপোর্ট, জিপিএস ও গ্লোনাসও এই সব কিছুর সহযোগেই সমৃদ্ধ ‘ওয়ানপ্লাস সিক্স টি ম্যাকলারেন এডিশন’।

১০ ১০

অফলাইনে এই ফোনের দাম ৫০,৯৯৯ টাকা। তবে অনলাইনে কিনলে কিছু ছাড় পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement