True Caller

ট্রু-কলারেও ধরা পড়ল সিকিউরিটি বাগ!

এই বাগ, ট্রু-কলার ব্যবহারকারীর কোনও রকম সম্মতি ছাড়াই একটি বেসরকারি ব্যাঙ্কের সঙ্গে তাঁদের ইউনিফায়েড পেমেন্ট ইন্টারফেস (ইউপিআই) অ্যাকাউন্ট তৈরি করছিল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৯ ১১:৩৫
Share:

সিকিউরিটি বাগের সমস্যা ট্রু-কলারের নয়া ভার্সনে। গ্রাফিক- তিয়াশা দাস।

লিঙ্কডইন, গুগল, ফেসবুক-সহ বেশ কিছু সাইটে সিকিউরিটি বাগের সমস্যা দেখা যাচ্ছিল বেশ কিছু দিন ধরে। এই নিয়ে আতঙ্কে ভুগছিলেন গ্রাহকরা। তাঁদের আতঙ্ক আরও বাড়িয়ে সম্প্রতি সিকিউরিটি বাগের সমস্যা দেখা গেল ভারতের ট্রু-কলার অ্যাকাউন্টে অনলাইন পেমেন্টের ক্ষেত্রে।

Advertisement

গত সোমবার বিকেল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত এই বাগ জনিত সমস্যা দেখা দেয় বেশ কিছু ট্রু-কলার ব্যবহারকারীর ফোনে। এই বাগ, ট্রু-কলার ব্যবহারকারীর কোনও রকম সম্মতি ছাড়াই একটি বেসরকারি ব্যাঙ্কের সঙ্গে তাঁদের ইউনিফায়েড পেমেন্ট ইন্টারফেস (ইউপিআই) অ্যাকাউন্ট তৈরি করছিল। বেশ কিছু ট্রু-কলার ব্যবহারকারীর দাবি, তাঁরা ওই ব্যাঙ্ক থেকে একটি মেসেজ পান যেখানে বলা হচ্ছিল যে, ‘ইউপিআই অ্যাপে আপনার রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছে। যদি এটি আপনি না করে থাকেন, তা হলে এখনই আপনার ব্যাঙ্কে রিপোর্ট করুন। আপনার কার্ডের তথ্য, ওটিপি, সিভিভি কারও সঙ্গে শেয়ার করবেন না।’

এই মেসেজ বেশ কিছু ট্রু-কলার গ্রাহককে আতঙ্কিত করে তুলেছে। ব্যবহারকারীদের মতে, ট্রু-কলার অ্যাপের ভার্সন ১০.৪১.৬ তে আপডেট করার পর থেকেই এই সমস্যার সম্মুখীন হন তাঁরা। ট্রু-কলারের তরফে স্বীকার করে নেওয়া হয়েছে এই বাগের কথা। জানানো হয়েছে, তাদের এই নতুন আপডেটে একটি বাগ ধরা পড়েছে যার কারণে এ রকম সমস্যা দেখা গিয়েছে। এই সমস্যা সমাধানের জন্য তারা দ্রুত পদক্ষেপ করছে বলেও জানিয়েছে সংস্থা।

Advertisement

আরও পড়ুন: গুগল সুন্দর পিচাইয়ের বিকল্প চাইছে! লিঙ্কডইনের পোস্টে বিভ্রান্তি

আরও পড়ুন: আবারও ফেসবুকে সমস্যা, এ বার ফেসবুক মেসেঞ্জার কিডস অ্যাপে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন