গুগল সিইও সুন্দর পিচাইয়ের বিকল্প চাইছে গুগল। এ রকমই অবাক করে দেওয়া পোস্ট দেখা গেল লিঙ্কডইন ওয়েবসাইটে, তাও আবার গুগলের পেজ থেকে। গুগলের মতো নামি সংস্থার সিইও হওয়ার ইচ্ছেতে লক্ষ লক্ষ লিঙ্কডইন ব্যবহারকারী সেই পদে আবেদনও করে ফেলেছেন।

গুগলে সুন্দর পিচাইয়ের বিকল্পের জন্য পোস্টটি অবাক করে দেওয়ার মতো হলেও আদতে সেরকম কিছু ঘটছে না। পরে লিঙ্কডইনের তরফ থেকে জানান হয়েছে এটি একটি সিকিওরিটি বাগ। সম্প্রতি এই বাগের কারণেই ভুয়ো চাকরির জন্য পোস্ট হচ্ছে বড় বড় নামি সংস্থাগুলির পেজ থেকে। শুধু লিঙ্কডইনে সংস্থার পেজগুলিতেই নয়, গুগলের জব সার্চের লিস্টেও এই রকম ফেক পোস্ট দেখা গিয়েছে।

মিসেল রিজেনডার নামের লিঙ্কডইন ব্যবহারকারীর এই বিষয়টি প্রথম নজরে আসে, তিনি এই সিকিওরিটি বাগের ব্যাপারে লিঙ্কডইনকে একটি পোস্টের মাধ্যমে জানান। সাধারণত লিঙ্কডইনে কোনও জবের ব্যাপারে পোস্ট করতে হলে তার জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিতে হয়। কিন্তু এই ব্যক্তির মতে, নতুন কোনও জবের পোস্টের ব্যাপারে সেরকম কিছুর প্রয়োজন পড়েনি এবং কোনও রকম লিঙ্কডইনের অ্যাপ্রুভাল ছাড়াই এই ধরণের পোস্ট করা গিয়েছে।

আরও পড়ুন: আবারও ফেসবুকে সমস্যা, এ বার ফেসবুক মেসেঞ্জার কিডস অ্যাপে

 

যদিও লিঙ্কডইনের তরফ থেকে এই সাইবার সিকিওরিটির বাগের সমস্যাটির সমাধান করা হয়েছে। এবং আগামী দিনে লিঙ্কডইন ব্যবহারকারীরা যাতে এরকম কোনও সমস্যার সম্মুখীন না হন, সেই ব্যাপারে নজর রাখবেন বলে জানিয়েছে এই সংস্থা।   

আরও পড়ুন: গুগল ক্রোম এবং ফায়ারফক্সের এক্সটেনশন থেকে ফাঁস হচ্ছে ব্যক্তিগত তথ্য!