Whats App

এ বার হোয়াটসঅ্যাপও জানিয়ে দেবে অ্যাকাউন্ট ফেক কিনা

ফেক বিজনেস প্রোফাইল রুখতে এ বার ভেরিফায়েড বিজনেস প্রোফাইল ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। উইন্ডোজ ফোনের বিটা অ্যাপে টেস্টিংয়ের পর এ বার অ্যান্ড্রয়েডের বিটা ভার্সনের জন্যও এই ফিচার ঘোষণা করতে চলেছে ফেসবুকের এই মেসেজিং অ্যাপ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৭ ১৬:৫৬
Share:

অ্যান্ড্রয়েড বিটা অ্যাপ ২.১৭.২৮৫ ভার্সনে থাকবে এই ভেরিফিকেশনের সুবিধা।

ফেক বিজনেস প্রোফাইল রুখতে এ বার ভেরিফায়েড বিজনেস প্রোফাইল ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। উইন্ডোজ ফোনের বিটা অ্যাপে টেস্টিংয়ের পর এ বার অ্যান্ড্রয়েডের বিটা ভার্সনের জন্যও এই ফিচার ঘোষণা করতে চলেছে ফেসবুকের এই মেসেজিং অ্যাপ। এর সঙ্গেই আরও এক ধাপ এগিয়ে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামের সিকিউরিটি লেভেলে পৌঁছে গেল হোয়াটসঅ্যাপ।

Advertisement

আরও পড়ুন: ভারতে ৬টি স্মার্টফোন যাদের র‌্যাম ৬ জিবি, দেখে নিন এদের ফিচার

ডব্লিউএবিটাইনফো অনুযায়ী, অ্যান্ড্রয়েড বিটা অ্যাপ ২.১৭.২৮৫ ভার্সনে থাকবে এই ভেরিফিকেশনের সুবিধা। এই মুহূর্তে পাইলট প্রোগ্রামে অংশ নেওয়া গুটিকয়েক বিজনেসই শুধুমাত্র হোয়াটসঅ্যাপ বিজনেস ভেরিফিকেশন ব্যবহার করতে পারছে। চ্যাটে ইয়েলো মেসেজের মাধ্যমে কোনও বিজনেসের সঙ্গে কথোপকথন শুরু করলে সেই চ্যাট আপনি ডিলিট করতে পারবেন না। যদি সেই বিজনেসের নম্বর আপনার ফোন বুকে সেভড থাকে তা হলে সেই নামেই দেখাবে বিজনেস প্রোফাইল। যদি কোনও বিজনেসের ফোন নম্বর আপনার ডিভাইসে সেভ করা না থাকে, তা হলে অ্যাপ থেকেও খুঁজে নিতে পারবেন। সে ক্ষেত্রে হোয়াটসঅ্যাপে যে নামে রয়েছে সেই নামেই আপনার অ্যাড্রেস বুকে দেখাবে। যদি কোনও বিজনেসের নোটিফিকেশন না চান তা হলে পারসোনাল প্রোফাইলের মতোই তা ব্লক করেও রাখতে পারবেন।

Advertisement

আরও পড়ুন: সাবধান, ফেসবুক মেসেঞ্জারে ‘বন্ধু’র পাঠানো এই মেসেজে ক্লিক করবেন না

নতুন এই বিজনেস ইনফোসেকশন দেখা যাবে ইমেজের উপরে। যেখানে বিজনেসের নাম, ঠিকানা ও ওয়েবসাইটের তথ্য দেওয়া থাকবে। যদি সেই সংস্থার ইনস্টাগ্রামে কোনও প্রোফাইল থেকে থাকে তা হলে সেই প্রোফাইলের লিঙ্কও থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন