টুকরো খবর

বাড়ির চিলেকোঠা থেকে অগ্নিদগ্ধ বধূর দেহ উদ্ধারের পর শনিবার রাতেই কেতিকার চৌধুরি বাড়ি সিল করে দিয়েছিল পুলিশ। বন্ধ বাড়ির ভিতরে রয়ে গিয়েছিল দুটি টিয়া পাখি। জল ও খাবারের অভাবে ভোর রাত থেকে চিৎকার শুরু করলে, রবিবার পুলিশের উদ্যোগে তাদের ঠাঁই হল সুরুলিয়া বন্যপ্রাণী পুনবার্সন কেন্দ্রে।

Advertisement
শেষ আপডেট: ০৯ জুন ২০১৪ ০৩:১৭
Share:

দু’টি টিয়া উদ্ধার চৌধুরী বাড়ি থেকে
নিজস্ব সংবাদদাতা • পুরুলিয়া

Advertisement

থানায় টিয়াকে খাওয়াতে ব্যস্ত পুলিশ।—নিজস্ব চিত্র।

বাড়ির চিলেকোঠা থেকে অগ্নিদগ্ধ বধূর দেহ উদ্ধারের পর শনিবার রাতেই কেতিকার চৌধুরি বাড়ি সিল করে দিয়েছিল পুলিশ। বন্ধ বাড়ির ভিতরে রয়ে গিয়েছিল দুটি টিয়া পাখি। জল ও খাবারের অভাবে ভোর রাত থেকে চিৎকার শুরু করলে, রবিবার পুলিশের উদ্যোগে তাদের ঠাঁই হল সুরুলিয়া বন্যপ্রাণী পুনবার্সন কেন্দ্রে। পুলিশ জানিয়েছে, তদন্তে গিয়ে টিয়া দুটিকে বন্দি দেখে, কেউ খাঁচা থেকে মুক্ত করে দেন। কিন্তু ডানা কাটা থাকায় মুক্ত হলেও তারা উড়ে যেতে পারেনি। এ দিন পাখি দুটির চিৎকারে, বিষয়টি পুলিশ কর্তাদের নজরে আনেন মলয় বন্দ্যোপাধ্যায় নামে এক পুলিশ কর্মী। খবর দেওয়া হয় বন দফতরে। পুরুলিয়া(কংসাবতী উত্তর) বিভাগের ডিএফও সোমা দাস বলেন, “পুলিশের কাছ থেকে খবর পেয়ে আমরা টিয়া পাখিগুলিকে উদ্ধার করে এনেছি। ওদের সুরুলিয়া বন্যপ্রাণী পুনর্বাসন কেন্দ্রে রাখা হয়েছে।”

Advertisement

গ্লোবাল ওয়ার্মিং নিয়ে সচেতনতা মিছিল দাঁইহাটে।

মধ্যাহ্নভোজ। জলপাইগুড়িতে। ছবি: সন্দীপ পাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন