Women News

গ্রীষ্মকালে বিয়ে? লালের বদলে বেছে নিতে পারেন এই রংগুলো

চৈত্র শেষ হলেই শুরু হয়ে যাবে বিয়ের মরসুম। বৈশাখ মাসে আবহাওয়া শীতের মতো মনোরম, আরামদায়ক নয়। তাই শীতকালে সাজের সময় যে বিষয়গুলো মাথায় না রাখলেও চলে, গ্রীষ্মে বিয়ে হলে সেগুলিতেই দিতে হয় বাড়তি নজর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৭ ১৬:২৬
Share:

চৈত্র শেষ হলেই শুরু হয়ে যাবে বিয়ের মরসুম। বৈশাখ মাসে আবহাওয়া শীতের মতো মনোরম, আরামদায়ক নয়। তাই শীতকালে সাজের সময় যে বিষয়গুলো মাথায় না রাখলেও চলে, গ্রীষ্মে বিয়ে হলে সেগুলিতেই দিতে হয় বাড়তি নজর। স্টাইলের পাশাপাশি আরামের কথাও মাথায় রাখতে হয়। গাঢ় রং, ভারী গয়না, জমকালো সাজের বদলে হালকা রং, হালকা গয়না, হালকা সাজেই সুন্দর হয়ে উঠতে পারেন গ্রীষ্মে।

Advertisement

লাল রং বিয়ের জন্য সব সময়ই সেরা। তবে গাঢ় লাল রঙের ভারী বেনারসি গ্রীষ্মকালে পরতে অনেকেই বিশেষ স্বচ্ছন্দ নন। এই সময়ের জন্য তাই বেছে নিতে পারেন হালকা রঙের বিয়ের পোশাক। সুন্দর যেমন লাগবে তেমনই অনেক আরামদায়ক। জেনে নিন কোন কোন রং বেছে নিতে পারেন।

মিডনাইট ব্লু

Advertisement

এই রং কনের চেহারায় র‌য়্যাল লুক নিয়ে আসে। মিডনাইট ব্লু-র সবচেয়ে বড় সুবিধা হল সোনালি ও রুপোলি দুই ধরনের জরির কাজই এর সঙ্গে ভাল লাগে। তাই যে কোনও গয়না বেছে নিতে পারেন। তেমনই মিডনাইট ব্লু-র সঙ্গে অন্য রঙের কম্বিনেশন চাইল ভাল লাগবে সাদা, লাল, কমলা, গোলাপি বা ক্রিম।

আরও পড়ুন: গরমে মেকআপ ঠিক রাখতে জেনে নিন ‘জামসু’ টেকনিক

গোলাপি

যদি লালের কাছাকাছি রং চান তাহলে গোলাপি আপনার পছন্দের তালিকায় থাকতে পারে। প্যাস্টেল, ম্যাজেন্টা বা নিওন, যে কোনও শেডের গোলাপি ব্রাইডাল লুকে দেখতে সুন্দর লাগে। যে শেডই বেছে নিন, সেই অনুযায়ী বদলে যাবে কম্বিনেশন রং। যদি গাঢ় শেডের গোলাপি হয়, তা হলে রুপোলি জরির কাজ ভাল লাগে, হালকা গোলাপির সঙ্গে সোনালি জরির কাজ সুন্দর লাগে। যদি অন্য রঙের কম্বিনেশন চান তা হলে গোলাপির সঙ্গে চলতে পারে মিডনাইট ব্লু, কোরাল গ্রিন, পেল ব্লু বা গ্রে।

গোল্ড

বিয়ের সাজে কোনও না কোনও ভাবে এই রং এসেই যায়। গয়না বা অন্য কোনও কিছুতে সোনালি রঙের ছোঁয়া থাকেই। তবে এখন ক্রমশই সাজের মূল রং হয়ে উঠছে সোনালি। সোনালি রঙের পোশাকে সোনালি জরির কাজ কনের সাজে নিয়ে আসে আভিজাত্যের ছোঁয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন