Igor Stimac

সেপ্টেম্বরে শিবির চাইছেন কোচ ইগর

শিবিরে সংক্রমণের সম্ভাবনা পুরোপুরি নির্মুল হবে না, তা আমরা জানি। তিন) অনুশীলনে নামার জন্য কেউ প্রভাবিত করেনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২০ ০৫:২১
Share:

জাতীয় কোচ ইগর স্তিমাচ। ছবি সংগৃহীত

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে ভুবনেশ্বরে ৮ অক্টোবর ভারতের প্রতিপক্ষ কাতার। সেপ্টেম্বর থেকেই প্রস্তুতি শুরু করতে চান জাতীয় কোচ ইগর স্তিমাচ। কিন্তু অনুশীলনে যোগ দেওয়ার আগে সম্মতিপত্রে সই করতে হবে সুনীল ছেত্রীদের!

Advertisement

স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার (সাই) নতুন এসওপি (স্ট্যান্ডার্ড অপারেটিং প্রোটোকল) অনুযায়ী খেলোয়াড়দের যে সম্মতিপত্রে সই করতে হবে, তাতে লেখা থাকবে— এক) কোভিড-১৯ পরিস্থিতি সম্পর্কে ওয়াকিবহাল হয়েই স্বেচ্ছায় অনুশীলনে যোগ দিচ্ছি। দুই) শিবিরে সংক্রমণের সম্ভাবনা পুরোপুরি নির্মুল হবে না, তা আমরা জানি। তিন) অনুশীলনে নামার জন্য কেউ প্রভাবিত করেনি। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস বললেন, ‘‘সব রকম স্বাস্থ্যবিধি মেনেই শিবির করা হবে। দশ দিন অন্তর সকলের কোভিড টেস্ট করা হবে। যেখানে শিবির হবে, সেখানকার হাসপাতালের সঙ্গেও আমরা গাঁটছড়া বাঁধব।’’ কোথায় হবে শিবির? তিনি বললেন, ‘‘কাতার ম্যাচ হওয়ার কথা ভুবনেশ্বরে। তাই ওখানেই শিবির আয়োজনের কথা ভেবেছি। এখন সবই নির্ভর করছে সরকারের সবুজ সঙ্কেতের উপরে।’’ যদিও সূত্রের খবর, ভুবনেশ্বর ম্যাচ হওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছে। সংক্রমণের হার যে ভাবে বাড়ছে তাতে বিদেশে ম্যাচ স্থানান্তরিত করার চিন্তা-ভাবনা শুরু করে দিয়েছে এএফসি। সেক্ষেত্রে গোয়াতে সুনীলদের শিবির হতে পারে। কারণ, ইতিমধ্যেই সেখানে আইএসএলের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। তাদের পরিকাঠামোই ব্যবহার করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন