Rishabh Pant

নিউজিল্যান্ডে কেন খেলানো হল না ঋষভ পন্থকে? প্রশ্ন তুললেন দিল্লি ক্যাপিটালসের মালিক

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে লোকেশ রাহুলকে উইকেটকিপার হিসেবে খেলিয়েছে ভারত। ফলে, ঋষভকে বসেই কাটাতে হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ০৯:৫৫
Share:

আন্তর্জাতিক ক্রিকেটে ফের কবে দেখা যাবে ঋষভকে? ছবি টুইটার থেকে নেওয়া।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর তিন ম্যাচের একদিনের সিরিজ। নিউজিল্যান্ডে এসে এখনও পর্যন্ত কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেননি ঋষভ পন্থ। আর এই ব্যাপারেই প্রশ্ন তুলেছেন আইপিএলে পন্থের ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের অন্যতম মালিক পার্থ জিন্দাল।

Advertisement

ভারতীয় টিম ম্যানেজমেন্টকে একহাত নিয়ে টুইট করেছেন তিনি। সেখানে তিনি লিখেছেন, ‘রিজার্ভ বেঞ্চে বসে থাকার জন্যই কি ঋষভ পন্থকে নিয়ে যাওয়া হয়েছিল? এর চেয়ে বরং নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে খেললে বা ঘরোয়া ক্রিকেটে অংশ নিলে উপকৃত হত পন্থ। ওর মতো প্রতিভাবান ক্রিকেটারকে তৃতীয় টি-টোয়েন্টি বা পঞ্চম টি-টোয়েন্টিতে না খেলানোর সিদ্ধান্ত একেবারেই যুক্তিহীন।’

আরও পড়ুন: ঘরের কাজ, জুতো পালিশ, সব করে দেব, শুধু ক্রিকেট খেলতে দিন, কোচকে বলেছিল ছোট্ট যশস্বী​

Advertisement

আরও পড়ুন: কিউয়িদের বিরুদ্ধে হোয়াইটওয়াশের ফলে দল থেকে বাদ পড়তে পারেন এই ক্রিকেটাররা

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে লোকেশ রাহুলকে উইকেটকিপার হিসেবে খেলিয়েছে ভারত। ফলে, ঋষভকে বসেই কাটাতে হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের দলেও রয়েছেন তিনি। কিন্তু, টেস্টে ভারতের পয়লা নম্বর উইকেটকিপার হলেন ঋদ্ধিমান সাহা। ফলে, পন্থের খেলার সম্ভাবনা কার্যত নেই।

একদিনের স্কোয়াডে অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে অন্তর্ভুক্তির দাবিও তুলেছেন পার্থ জিন্দাল। তিনি টুইট করেছেন, ‘জানি না কেন অশ্বিন দলে নেই! উইকেট নেওয়ার ক্ষমতা ধরে এমন বোলারদের নেওয়ার প্রতি বিরূপ মনোভাবই দেখতে পাচ্ছি। টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হওয়ার পরও কিউয়িরা কিন্তু দেখাল যে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের জয় মোটেই ফ্লুক ছিল না। ভারতের দরকার তাই এমন বোলার, যাঁরা উইকেট নিতে পারবে। এক্স ফ্যাক্টর আছে, এমন খেলোয়াড়দের দলে প্রয়োজন।” বোঝাই যাচ্ছে, অশ্বিনকে ‘এক্স-ফ্যাক্টর’ হিসেবে চিহ্নিত করতে চাইছেন পার্থ জিন্দাল। আসন্ন আইপিএলে ঋষভের মতো অশ্বিনকেও দেখা যাবে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন