IPL 2020

সেরা দল হিসেবেই জিতেছি, মত এবির

প্রবল গরম এবং আর্দ্রতায় অসুস্থ হয়ে পড়ে ম্যাচের সেরার পুরস্কার নিতে আসতে পারেননি দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক এবি ডিভিলিয়ার্স। তাঁর হয়ে সেই পুরস্কার নেন অধিনায়ক বিরাট কোহালি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২০ ০৫:৪৯
Share:

আক্রমণাত্মক এবিডি। ছবি টুইটার থেকে নেওয়া।

সুপার ওভারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের রুদ্ধশ্বাস জয়ের রাতে সোমবার তিনিই ছিলেন আকর্ষণের মধ্যমণি। প্রথমে ২৪ বলে ৫৫ রানের বিধ্বংসী ইনিংস। পরে সুপার ওভারে যশপ্রীত বুমরার ডেলিভারিকে মাঠের বাইরে পাঠিয়ে জয় নিশ্চিত করে দেন এবি ডিভিলিয়ার্স।

Advertisement

কিন্তু প্রবল গরম এবং আর্দ্রতায় অসুস্থ হয়ে পড়ে ম্যাচের সেরার পুরস্কার নিতে আসতে পারেননি দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক। তাঁর হয়ে সেই পুরস্কার নেন অধিনায়ক বিরাট কোহালি। ড্রেসিংরুমে বসে থাকা নায়কের হাতে সেই স্মারক তুলে দেওয়া হয়। আরসিবি-র অফিসিয়াল টুইটার পেজে এবি বলেন, “দুর্দান্ত ক্রিকেট এবং আজকের রাতের সেরা দল হিসেবেই এসেছে এই জয়। যদিও ব্যক্তিগতভাবে বিচার করতে গেলে ফিল্ডিংয়ে আমি কিছু ভুলও করেছি। তবে এটা মাত্র তিন নম্বর ম্যাচ। আশা করি, এই জয় দলকে গতি এনে দেবে।”

ঠিক যেমন সুপার ওভারে দুর্দান্ত বোলিং করে উল্লসিত নবদীপ সাইনি। তিনি বলেছেন, “ম্যাচের শুরু থেকে লাইন এবং লেংথ ঠিক রাখার দিকেই আমি সবচেয়ে বেশি জোর দিয়েছিলাম। সুপার ওভারে বোলিং করতে যাওয়ার সময়েও ঠিক করে নিয়েছিলাম, কী হতে পারে সেটা নিয়ে ভেবে লাভ নেই। নিজের স্বাভাবিক বোলিংটা ধরে রাখতে পারলেই চাপ সামলে নিতে পারব। ওটাই আমার কাছে বড় চ্যালেঞ্জ ছিল।” যা নিয়ে অধিনায়ক কোহালি বলেছেন, “পাওয়ার প্লে-তে দারুণ বল করেছে ওয়াশি (ওয়াশিংটন)। সুপার ওভারে নবদীপও ইয়র্কারগুলো দুর্দান্ত ভাবে কাজে লাগাল।’’

Advertisement

মুম্বই ইন্ডিয়ান্সের কিছু সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন উঠেছে। দারুণ ছন্দে থাকা ঈশান কিশানকে কেন সুপার ওভারে রোহিত ব্যাটিং করাতে পাঠালেন না অথবা নিজেও নামলেন না, তা নিয়েও অনেকে বিস্ময় প্রকাশ করেছেন। যদিও রোহিত জানিয়েছেন, প্রবল গরমে ব্যাটিং করে ফেরার পরে ঈশান এতটাই ক্লান্ত হয়ে পড়েন যে, তাঁকে সুপার ওভারে নামানোর ঝুঁকি নেওয়া হয়নি। দলের কোচ মাহেলা জয়বর্ধনের মন্তব্য, “ও খুব ক্লান্ত হয়ে পড়েছিল। দলের সিনিয়র ক্রিকেটারদের প্রতি আস্থা ছিল। ফলে আমরা পোলার্ড এবং হার্দিককে পাঠাই সুপার ওভারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন