নিরাপত্তার ঘেরাটোপে টেস্ট ফিরল পাকিস্তানে

দশ বছর আগে ২০০৯ সালের মার্চ মাসে লাহৌরে পাকিস্তান বনাম শ্রীলঙ্কা টেস্ট ম্যাচ চলার সময় টিম বাসে জঙ্গি হামলা হওয়ায় মারা গিয়েছিলেন আট ব্যক্তি। আহত হয়েছিলেন বেশ কয়েক জন ক্রিকেটার ও আম্পায়ার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৯ ০৪:২৮
Share:

নজরদারি: রাওয়ালপিন্ডি মাঠের বাইরে হাজির পাক সেনা। এএফপি

আঁটসাঁট নিরাপত্তার মধ্যেই সেই শ্রীলঙ্কাকে নিয়েই দীর্ঘ ১০ বছর পরে পাকিস্তানে ফিরল টেস্ট ক্রিকেট। রাওয়ালপিন্ডিতে বুধবার পাক ক্রিকেটে টেস্ট ম্যাচ প্রত্যাবর্তনের প্রথম দিনেই দাপট দেখালেন পাক সিমাররা। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রীলঙ্কা অধিনায়ক দ্বিমুথ করুণারত্নে। প্রথম দিনের শেষে শ্রীলঙ্কা ২০২-৫। খেলছেন ধনঞ্জয় ডি’সিলভা (৩৮) ও নিরোশন ডিকওয়েলা (১১)।

Advertisement

দশ বছর আগে ২০০৯ সালের মার্চ মাসে লাহৌরে পাকিস্তান বনাম শ্রীলঙ্কা টেস্ট ম্যাচ চলার সময় টিম বাসে জঙ্গি হামলা হওয়ায় মারা গিয়েছিলেন আট ব্যক্তি। আহত হয়েছিলেন বেশ কয়েক জন ক্রিকেটার ও আম্পায়ার। এ দিন কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে রাওয়ালপিন্ডিতে টসের সময়ে পাক অধিনায়ক আজ়হার আলি বলেন, ‘‘পাকিস্তান ক্রিকেটের একটা ঐতিহাসিক দিন আজ। এই দিনটার জন্যই প্রতীক্ষা করেছিলাম আমরা।’’ শ্রীলঙ্কা অধিনায়ক দ্বিমুথ করুণারত্নেও বলেন, ‘‘শ্রীলঙ্কা দলও পাকিস্তানে টেস্ট উপভোগ করবে।’’

মধ্যাহ্নভোজের বিরতির আগে পর্যন্ত পাক সিমারদের ভালই সামলেছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার দ্বিমুথ করুণারত্নে (৫৯) ও ওশাদা ফার্নান্দো (৪০)। দু’জনের জুটিতে ওঠে ৯৬ রান।

Advertisement

কিন্তু মধ্যাহ্নভোজের পরেই ছন্দে ফেরেন পাক সিমারেরা। দ্রুত বিনা উইকেটে ৮৯ থেকে ১৩৭-৪ হয়ে যায় শ্রীলঙ্কা। নাসিম শা নেন দুই উইকেট। বাকিরা একটি করে উইকেট পান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন