Tennis

করোনার জেরে যুক্তরাষ্ট্র ওপেন থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল

করোনাভাইরাসের জন্য উদ্ভুত পরিস্থিতিতে অস্ট্রেলিয়ান ওপেনের পর আর কোনও গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট হয়নি। ফলে নাদালেরও আর একটা গ্র্যান্ড স্ল্যাম জেতা হয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

মাদ্রিদ শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২০ ১৩:৫৫
Share:

এই দৃশ্য এ বার দেখা যাবে না যুক্তরাষ্ট্র ওপেনে। —ফাইল চিত্র।

এ বছর আর রজার ফেডেরারকে ছোঁয়া হল না রাফায়েল নাদালের। যুক্তরাষ্ট্র ওপেন থেকে নামই তুলে নিলেন তিনি। বুধবার তাঁর এই সিদ্ধান্ত জানিয়ে দিলেন স্পেনীয় মহাতারকা।

Advertisement

১৯টি গ্র্যান্ড স্ল্যামের মালিক নাদাল। অন্য দিকে ফেডেরার ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। তাঁর ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন নাদাল। অস্ট্রেলিয়ান ওপেনে ফেডেরারকে ছোঁয়ার একটা সুযোগ এলেও সেই যাত্রায় পারেননি নাদাল।

করোনাভাইরাসের জন্য উদ্ভুত পরিস্থিতিতে অস্ট্রেলিয়ান ওপেনের পর আর কোনও গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট হয়নি। ফলে নাদালেরও আর একটা গ্র্যান্ড স্ল্যাম জেতা হয়নি। যুক্তরাষ্ট্র ওপেনে নামলে নাদালের সামনে একটা সুযোগ ছিল। কারণ ফেডেরার আগেই নিজেকে সরিয়ে নিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত নাদালও নিজের নাম তুলে নিলেন যুক্তরাষ্ট্র ওপেন থেকে।

Advertisement

আরও পড়ুন: ‘পাশে পাইনি’, ধোনির বিরুদ্ধে বড় অভিযোগ আনলেন যুবরাজ

সোশ্যাল মিডিয়ায় লাল মাটির রাজা নাদাল বলেছেন, ‘‘এ বারের যুক্তরাষ্ট্র ওপেন আমি না খেলারই সিদ্ধান্ত নিয়েছি। অনেক ভেবে চিন্তেই আমি সিদ্ধান্ত নিয়েছি। করোনাভাইরাস এখনও আমরা নিয়ন্ত্রণ করতে পারিনি। বিশ্বের অবস্থা মোটেও ভাল নয়। প্রতি দিনই বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। মনের ডাকে সাড়া দিয়েই যুক্তরাষ্ট্র ওপেন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলাম।’’

দুই কিংবদন্তি টেনিস তারকা যুক্তরাষ্ট্র ওপেন থেকে সরে যাওয়ায় ১৯৯৯ সালের পরে এই প্রথম ফেডেরার-নাদাল ছাড়া কোনও গ্র্যান্ড স্ল্যাম হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন