কোহালিকে অভিনন্দন আফ্রিদির

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বুধবার মোহালিতে চারটি চার ও তিনটি ছক্কা সহযোগে ৫২ বলে ৭২ রান করেছেন কোহালি। ভা

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯ ০৩:১২
Share:

শীর্ষে: টি-টোয়েন্টিতে ৭১ ম্যাচে ২৪৪১ রান বিরাটের। এএফপি

ঝোড়ো ব্যাটিংয়ের জন্য তিনি বিখ্যাত ছিলেন পাকিস্তান ক্রিকেটে। সেই শাহিদ আফ্রিদি এখন দু’চোখ ভরে দেখছেন ভারত অধিনায়ক বিরাট কোহালির আক্রমণাত্মক ব্যাটিং।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বুধবার মোহালিতে চারটি চার ও তিনটি ছক্কা সহযোগে ৫২ বলে ৭২ রান করেছেন কোহালি। ভারত অধিনায়কের এই ব্যাটিং বিক্রমেই এক ওভার বাকি থাকতে সাত উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত। যা দেখে আফ্রিদি টুইট করেন, ‘‘বিরাট কোহালিকে অভিনন্দন। তুমি একজন মহান খেলোয়াড়। তোমার ধারাবাহিক সাফল্যের জন্য শুভেচ্ছা রইল। এ ভাবেই গোটা বিশ্বের ক্রিকেট দর্শকদের বিনোদন জোগাও।’’ উল্লেখযোগ্য ব্যাপার, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ সেরা হওয়ায় আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাট ধরে ফেলেছেন আফ্রিদিকেও (১১ বার)।

মোহালিতে বুধবার শুধু ঝটিকা ব্যাটিংই নয়, টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয়দের মধ্যে সর্বাধিক রানকারীদের তালিকায় শীর্ষে উঠে এসেছেন বিরাট। তিনি পিছনে ফেললেন রোহিত শর্মাকে। ৭১ ম্যাচে বিরাটের সংগ্রহ ২৪৪১ রান। ৯৭ ম্যাচে রোহিতের রান ২৪৩৪। আইসিসিও বিরাটের এই বড় ইনিংসের পরে টুইট করেছে, ‘‘টেস্ট: ৫৩.১৪, ওয়ান ডে: ৬০.৩১, টি-টোয়েন্টি: ৫০.৮৫। বিরাট কোহালি ফের তিন ফর্ম্যাটের আন্তর্জাতিক ক্রিকেটে গড় নিয়ে গিয়েছে ৫০-এর উপরে।’’ এ দিকে, বিরাটের আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে ডিরেক্টর অব ক্রিকেট পদে যোগ দিয়েছেন মাইক হেসন। আইপিএলে বিরাটের অধিনায়কত্বের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘বিরাটকে অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরানোর কোনও প্রশ্নই ওঠে না। অতীত থেকে শিক্ষা নিয়েই এগিয়ে যাবে কোহালি।’’

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২২ রানে দু’উইকেট নেন পেসার দীপক চাহার। ম্যাচ জিতে তিনিও উচ্ছ্বসিত। বলছেন, ‘‘ডেথ ওভারে বল করতে কোনও অসুবিধা

হয় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন