Babul Supriyo

News Wrap: অলিম্পিক্স থেকে বাবুল সুপ্রিয়, দেখে নিন রবিবার কী কী নজরে থাকবে সারা দিন

শনিবার সিন্ধুর পরাজয় নিঃসন্দেহে ভারতবাসীর মন ভেঙেছে। কিন্তু রবিবার যদি ব্রোঞ্জ পদকের ম্যাচে জয় পান, তবে সেই ক্ষতে সামান্য হলেও প্রলেপ পড়বে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২১ ০৮:৫৭
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রবিবারও সারাদিন দেশের নজর থাকবে টোকিওর দিকে। অলিম্পিক্সে রবিবার নামতে চলেছেন একাধিক ভারতীয় প্রতিযোগী। নজর থাকবে পুরুষদের সুপার হেভিওয়েটের কোয়ার্টার ফাইনালে। সেখানে খেলতে নামবেন সতীশ কুমার। বিকেলে রয়েছে পুরুষদের হকির কোয়ার্টার ফাইনাল। গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। তারপর রয়েছে ব্যাডমিন্টনে মহিলাদের সিঙ্গলসে পি ভি সিন্ধুর ম্যাচ। ব্রোঞ্জ পদকের জন্য খেলতে নামবেন সিন্ধু। শনিবার সিন্ধুর পরাজয়ে নিঃসন্দেহে ভারতবাসীর মন ভেঙেছে। কিন্তু রবিবার যদি ব্রোঞ্জ পদকের ম্যাচে জিততে পারেন তিনি, তবে সেই ক্ষতে সামান্য হলেও প্রলেপ পড়বে।

Advertisement

শনিবার দুপুরের পর থেকে বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র একটি পোস্ট নিয়ে যা তোলপাড় হল, তার রেশ থাকবে রবিবারেও। প্রথমে একটি পোস্ট করলেও পরে সেটি বারবার সম্পাদনা করেছেন বাবুল। জানিয়েছেন, সাংসদ পদে ইস্তফা দেবেন। শেষ বেলায় জল্পনা উস্কে দিয়ে অন্য দলে না যাওয়ার কথা পোস্ট থেকে সরিয়ে দিয়েছিলেন তিনি। পরে আবার পোস্টে লিখলেন ‘গুরুত্বপূর্ণ লাইন মুছে গিয়েছিল’। স্পষ্ট করে জানিয়ে দিলেন অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দিচ্ছেন না। তাহলে পরবর্তীতে কোন পথে হাঁটবেন বাবুল? রবিবার সেই প্রশ্নেরও উত্তর পাওয়ার আশায় থাকবেন অনেকেই।

তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’-য় অনিল বিশ্বাসের কন্যা অজন্তার সম্পাদকীয় লেখাকে শনিবার বিকেলে খারাপ কাজ বলে উল্লেখ করেছে সিপিএম। বুধাবর থেকে কিস্তিতে প্রকাশিত লেখা শেষ হয়েছে শনিবারই। তারপরই প্রতিক্রিয়া দিয়েছে বামপন্থী শিবির। এই নিয়ে পাল্টা অজন্তা কী বলেন, সেদিকে নজর থাকবে রবিবার।

Advertisement

পাশাপাশি, নজর থাকবে রাজ্যের আবহাওয়ার দিকেও। টানা বৃষ্টিতে রাজ্যের অনেকগুলিতে জেলাতে নাজেহাল সাধারণ মানুষ। এ ছাড়া একাধিক জলাধারের জল ছাড়ার ফলে বন্যা পরিস্থিতিও তৈরি হয়েছে জেলাতে। কোথাও কোথাও বৃষ্টি চলেছে শনিবারও। রবিবার আবহাওয়ার পরিস্থিতিও থাকবে সমান নজরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন