জাতীয় স্কুল গেমস

অ্যাথলেটিক্সে দু’টি সোনা জিতে চমক রাজশ্রীর

জাতীয় স্কুল গেমসে বাংলার হয়ে দুর্দান্ত ফল করে তাক লাগিয়ে দিয়েছে রাজশ্রী প্রসাদ। গত ৪ থেকে ৭ জানুয়ারি পুনের বালোয়ারি স্টেডিয়ামে ওই মিট হয়। ২৮টি রাজ্য যোগ দেয়। বাংলা দলে ছিল ৮ জন মেয়ে ও ৩ জন ছেলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীরামপুর শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০১৭ ০০:৪১
Share:

রাজশ্রী প্রসাদ (বাঁদিকে) ও নবমীতা দাশগুপ্ত।—নিজস্ব চিত্র।

জাতীয় স্কুল গেমসে বাংলার হয়ে দুর্দান্ত ফল করে তাক লাগিয়ে দিয়েছে রাজশ্রী প্রসাদ।

Advertisement

গত ৪ থেকে ৭ জানুয়ারি পুনের বালোয়ারি স্টেডিয়ামে ওই মিট হয়। ২৮টি রাজ্য যোগ দেয়। বাংলা দলে ছিল ৮ জন মেয়ে ও ৩ জন ছেলে। অনূর্ধ্ব ১৯ বিভাগে ১০০ মিটারে রাজশ্রী প্রথম হয় ১২.১৭ সেকেন্ড সময় করে। ২০০ মিটারে সবাইকে টেক্কা দিতে ইছাপুর গার্লস স্কুলের একাদশ শ্রেণির ছাত্রীটি সময় নেয় ২৪.৬৬ সেকেন্ড। ২০০ মিটারে তার এই ফল রেকর্ড। দলের কোচ রূপক দে বলেন, ‘‘রাজশ্রী আমাদের সকলের মুখ উজ্জ্বল করেছে। ওর প্রতিভা রয়েছে। ঠিকমতো সুযোগ পেলে অনেক দূর যাবে।’’

বাবা দুলাল প্রসাদ ভ্যান নিয়ে সব্জি বিক্রি করেন তিনি। বাড়িতে নুন আনতে পান্তা ফুরোয়। এ হেন পরিবারের মেয়ে রাজশ্রী জাতীয় স্কুল গেমস থেকে ফিরল অ্যাথলেটিক্সে দু’-দুটি স্বর্ণপদক নিয়ে। তার মধ্যে একটিতে আবার রেকর্ড। অ্যাথলেটিক্সে বাংলা দলের একমাত্র পদকজয়ী ইছাপুরের মেয়েটি।

Advertisement

গেমসের যোগাসন প্রতিযোগিতায় ১৫টি পদক পেয়েছে বাংলা। ২ থেকে ৯ জানুয়ারি পর্যন্ত ওই প্রতিযোগিতা হয় দিল্লিতে। যোগ দিয়েছিল ২৯টি রাজ্য। জোড়া স্বর্ণপদক জিতেছে হুগলির সাহাগঞ্জের নবমীতা দাশগুপ্ত। অনূর্ধ্ব ১৭য় মেয়েদের দলগত বিভাগে চ্যাম্পিয়ন বাংলা। অনূর্ধ্ব ১৭ মেয়েদের ব্যক্তিগত বিভাগেও স্বর্ণপদক জিতেছে নবমীতা। অনূর্ধ্ব ১৪ বালক বিভাগে আর্টিস্টিক ক্যাটাগরিতে সোনা জেতে সায়ন্তন দে। অষ্টম শ্রেণির পড়ুয়া সয়ন্তনও হুগলির সাহাগঞ্জের বাসিন্দা অনূর্ধ্ব ১৪ মেয়েদের বিভাগে দ্বিতীয় স্থান অধিকার করে রৌপ্যপদকটি জেতে পূর্ব মেদিনীপুরের সুবর্ণা মাইতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন