ইউরো কোয়ালিফায়ার্স

দেশের জার্সিতে চেনা মেজাজে রোনাল্ডো

৪২ মিনিটে সার্বিয়া রক্ষণের ভুলে সহজ গোল করে দলকে এগিয়ে দেন কারভালহো। ৫৮ মিনিটে ২-০ করেন গুয়েদেস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৯ ০৩:২৫
Share:

নায়ক: দেশের হয়ে গোল করে রোনাল্ডোর চেনা উৎসব। এএফপি

ইউরো যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে শনিবার প্রথম জয় পেল গত বারের চ্যাম্পিয়ন পর্তুগাল। শনিবার লুক্সেমবুর্গে সার্বিয়াকে ৪-২ হারায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল। একটি গোল কিংবদন্তি ফুটবলারের। রোনাল্ডোর পাশাপাশি গোল পেয়েছেন গঞ্জালো গুয়েদেস, উইলিয়াম কারভালহো ও ম্যান সিটির বের্নার্দো সিলভা।

Advertisement

৪২ মিনিটে সার্বিয়া রক্ষণের ভুলে সহজ গোল করে দলকে এগিয়ে দেন কারভালহো। ৫৮ মিনিটে ২-০ করেন গুয়েদেস। সার্বিয়ার হয়ে ৬৮ মিনিটে একটি গোল শোধ করেন ডিফেন্ডার মিলেঙ্কোভিচ। কিন্তু পর্তুগাল নিজেদের ছন্দ নষ্ট হতে দেয়নি। রোনাল্ডো প্রচুর সুযোগ নষ্ট করলেও ৮০ মিনিটে বের্নার্দো সিলভার থ্রু-পাস থেকে গোল করেন রোনাল্ডো।

এ বারের যোগ্যতা অর্জন পর্বে গ্রুপ ‘বি’-তে রয়েছে ফের্নান্দো সান্তোসের দল। তিন ম্যাচে পাঁচ পয়েন্ট পেয়ে তালিকার তৃতীয় স্থানে রোনাল্ডোরা। নেশনস লিগ জেতার পরে এটাই যোগ্যতা অর্জন পর্বে তাদের প্রথম জয়।

Advertisement

কেনের হ্যাটট্রিক: ইউরো যোগ্যতা অর্জন পর্বে এখনও অপরাজিত ইংল্যান্ড। শনিবার রাতে ওয়েম্বলি স্টেডিয়ামে বুলগেরিয়াকে ৪-০ হারাল হ্যারি কেনের দল। হ্যাটট্রিক করলেন ইংল্যান্ড অধিনায়ক। একটি গোল রাহিম স্টার্লিংয়ের। সেই সঙ্গে গ্রুপ ‘এ’-র শীর্ষেই রইল ইংল্যান্ড। বড় অঘটন না ঘটলে ইউরো কাপের মূলপর্বে খেলতে অসুবিধা হবে না গ্যারেথ সাউথগেটের দলের।

এই ম্যাচে নজর কেড়েছে কেন-স্টার্লিং জুটির বোঝাপড়া। শনিবার স্টার্লিংয়ের পাস থেকে ইংল্যান্ডকে এগিয়ে দেন কেন। তৃতীয় গোলের সময় কেনের পাস থেকে গোল করে যান স্টার্লিং। ম্যান সিটিতে পেপ গুয়ার্দিওলার প্রশিক্ষণই খেলা বদলে দিয়েছে স্টার্লিংয়ের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন