Cricket

২০২১-এর কুড়ি ওভার বিশ্বকাপ ভারতেই

চলতি বছরে করোনা সংক্রমণের কারণে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা যে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়েছিল, তা অস্ট্রেলিয়াতেই অনুষ্ঠিত হবে দু’বছর পরে ২০২২ সালে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২০ ০৫:৫১
Share:

আগের সূচি অনুসারেই পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারতে। —ফাইল চিত্র।

আগামী বছর ভারতেই হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। শুক্রবার সদস্য দেশগুলোর প্রতিনিধিদের নিয়ে বৈঠকের পরে এ কথাই জানিয়ে দিল আইসিসি।

Advertisement

ফলে চলতি বছরে করোনা সংক্রমণের কারণে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা যে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়েছিল, তা অস্ট্রেলিয়াতেই অনুষ্ঠিত হবে দু’বছর পরে ২০২২ সালে। এ দিন বৈঠকের পরে আইসিসির-র তরফে প্রকাশিত এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, ‍‘‍‘করোনা অতিমারির জন্য চলতি বছরে অস্ট্রেলিয়ায় যে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল, তা সেখানে অনুষ্ঠিত হবে ২০২২ সালে। নির্দিষ্ট সূচি অনুযায়ী, আগামী বছর ভারতেই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।’’

এই বৈঠকেই সিদ্ধান্ত হয়, আগামী বছরের শুরুতে নিউজ়িল্যান্ডে মহিলাদের যে ক্রিকেট বিশ্বকাপ (৫০ ওভারের) হওয়ার কথা ছিল, তা এক বছর পিছিয়ে গিয়ে হবে ২০২২ সালে। আইসিসির মুখ্য আধিকারিক মনু সহানি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‍‘‍‘স্বচ্ছতা মেনেই আন্তর্জাতিক ও বিভিন্ন ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতার সূচি নির্দিষ্ট করা হয়েছে। এ বার, আগামী বছর ভারতে ও তার পরের বছর অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে চোখ রেখে প্রতিযোগিতা আয়োজনের কাজ শুরু করে দিতে হবে।’’

Advertisement

বক্সিং ডে টেস্ট অ্যাডিলেডে: করোনাভাইরাসের সংক্রমণের জেরে মেলবোর্নে ক্রমে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই সেখানে ১৩ হাজার মানুষ সংক্রমিত। প্রাণ হারিয়েছেন ১৭০ জন। সংক্রমণের হার কম অ্যাডিলেডে। তাই বছরের শেষ দিকে, ভারত বনাম অস্ট্রেলিয়ার বক্সিং ডে টেস্ট মেলবোর্ন থেকে সরতে পারে অ্যাডিলেডে। এমনই খবর অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে। ২৬-৩০ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট কোথায় হবে, সে ব্যাপারে আগামী সপ্তাহেই বৈঠকে বসছেন, ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আর্ল এডিংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন