Sports News< Cricket

দিল্লি টেস্ট জিতলেই নতুন রেকর্ড স্পর্শ কোহালিদের

চলতি সিরিজের প্রথম ম্যাচ ড্র হওয়ার পর দ্বিতীয় ম্যাচ ইনিংসে জিতে নিয়েছে ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকাকে মাথায় রেখে শ্রীলঙ্কা টেস্টের জন্য পিচ বানানো হয়েছে সেই ধাঁচেই।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৭ ১৬:৪৪
Share:

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট জয়ের মুহূর্তে ভারতীয় ক্রিকেট দল। ছবি: এএফপি।

নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে বিরাট কোহালির ভারতীয় ক্রিকেট দল। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ ইতিমধ্যে ১-০তে এগিয়েছে ভারত। হাতে রয়েছে এক ম্যাচ। দিল্লিতে সেই ম্যাচ জিততে পারলেই টানা ন’টি সিরিজ জয়ের রেকর্ডে ছুঁয়ে ফেলবে অস্ট্রেলিয়াকে। ২০০৫ থেকে ২০০৮ এর মধ্যে এই রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার দখলে। নয়াদিল্লিতে শেষ টেস্ট জিতে নিতে পারলেই সেই রেকর্ড স্পর্শ করবে ভারত । ছাপিয়ে যেতে হলে অপেক্ষা করতে হবে দক্ষিণ আফ্রিকা সফর পর্যন্ত। ভারতের এই সিরিজ জয় শুরু হয়েছিল ২০১৫র শ্রীলঙ্কা সফর থেকে। ডিসেম্বরে রেকর্ড ছুঁতে পারলে জানুয়ারিতে নতুন রেকর্ড গড়তে পারবে টিম ইন্ডিয়া।

Advertisement

আরও পড়ুন

বেঁচে আছি, টুইট করে জানালেন উমর আকমল

Advertisement

চলতি সিরিজের প্রথম ম্যাচ ড্র হওয়ার পর দ্বিতীয় ম্যাচ ইনিংসে জিতে নিয়েছে ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকাকে মাথায় রেখে শ্রীলঙ্কা টেস্টের জন্যও পিচ বানানো হয়েছে সেই ধাঁচেই। যাতে সময়ের অভাবে অনুশীলনে অভাব না হয়। কোহালি বলেছিলেন, ‘‘দক্ষিণ আফ্রিকার পিচে অনুশীলনের সময় নেই। কঠিন লড়াই সামনে। যে কারণে ফাস্ট বোলারদের সাহায্যের জন্য এখানকার পিচ বানাতে বলা হয়েছে।’’ ভুবনেশ্বর কুমারের পরিবর্তে দ্বিতীয় টেস্টে ডেকে নেওয়া হয়েছিল ইশান্ত শর্মাকে। যাঁর পকেটে এসেছে পাঁচ উইকেট। কাজে লেগেছে উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন