সিবিআই হানা সাইয়ে, গ্রেফতার ৪

বেশ কয়েক বছর ধরেই আর্থিক দুর্নীতির অভিযোগ উঠছিল সাই-এর বেশ কিছু আধিকারিকের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৯ ০৫:২৭
Share:

বেশ কয়েক বছর ধরেই আর্থিক দুর্নীতির অভিযোগ উঠছিল সাই-এর বেশ কিছু আধিকারিকের বিরুদ্ধে।

ঘুষ-সহ নানা আর্থিক কেলেঙ্কারির অভিযোগে বৃহস্পতিবার নয়াদিল্লিতে সাই-এর সদর দফতর থেকে চার আধিকারিককে গ্রেফতার করেছে সিবিআই। যে তালিকায় রয়েছেন সাই-এর ডিরেক্টরও।

Advertisement

বেশ কয়েক বছর ধরেই আর্থিক দুর্নীতির অভিযোগ উঠছিল সাই-এর বেশ কিছু আধিকারিকের বিরুদ্ধে। অভিযোগ, পাওনা পড়ে থাকা ১৯ লক্ষ টাকা দাবি করতে সাই-এর আধিকারিকেরা টাকার দাবি করেন। তার ভিত্তিতে এ দিন বিকেল পাঁচটার সময় জওহরলাল নেহরু স্টেডিয়ামে সাই-এর সদর দফতরে সিবিআই হানা দেয়। সেখান থেকে গ্রেফতার করা হয় ডিরেক্টর এস কে খন্না, জুনিয়র অ্যাকাউন্টস অফিসার হারিন্দ্র প্রসাদ, সুপারভাইসর ললিত জোলি এবং ইউডিসি ভি কে শর্মা। তা ছাড়াও ঠিকাদার মনদীপ আহুজা এবং ইউনুস নামে এক কর্মীকে গ্রেফতার করেছে সিবিআই। এদের প্রত্যেকের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। সিবিআই-এর পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিংহ রাঠৌর। টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করে রাঠৌর বলেছেন, ‘‘সরকার দুর্নাতিমুক্ত ভারত গড়তে দায়বদ্ধ। সেই কারণে আমরা যখনই সাই-এর বেশ কিছু আধিকারিকের আর্থিক দুর্নীতিতে যুক্ত থাকার খবর পেয়েছিলাম, তখনই সিবিআইকে তাঁদের বিষয়ে সমস্ত তথ্য দিয়েছিলাম। তারই ভিত্তিতে এ দিনের এই হানা।’’ ওই ভিডিয়োতে রাঠৌর আরও বলেছেন, ‘‘যে কোনও রকমের দুর্নীতি বন্ধ করতে আমরা কঠোরতম পদক্ষেপ করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন