Jhulan Goswami

এ বার বলিউডে চাকদহের রূপকথা

সচিন, ধোনির পর এ বার বাংলার ঝুলন। ভারতীয় মহিলা দলের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামীকে নিয়ে সিনেমা হচ্ছে বলিউডে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

চাকদহ শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২০ ০৪:০৯
Share:

চাকদহে নিজের বাড়িতে ঝুলন। ফাইল চিত্র

সচিন, ধোনির পর এ বার বাংলার ঝুলন। ভারতীয় মহিলা দলের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামীকে নিয়ে সিনেমা হচ্ছে বলিউডে। নাম ভূমিকায় ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির স্ত্রী অনুষ্কা শর্মা। ঘরের মেয়ের সাফল্যে স্বাভাবিক ভাবেই খুশির হাওয়া চাকদহে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই সিনেমার নাম হতে পারে ‘চাকদহ এক্সপ্রেস’। যা শুনে রীতি মতো উচ্ছ্বসিত চাকদহ সিনিয়র সিটিজেন ফোরামের সভাপতি মনোজ চক্রবর্তী। তিনি বলেন, “এর আগে অনেকের জীবনী নিয়ে সিনেমা তৈরি হয়েছে। তার কয়েকটি আমি দেখেওছি। এবার রুপোলি পর্দায় আমাদেরই এলাকার মেয়ে। ভেবেই আনন্দ হচ্ছে। ঝুলনের চরিত্রে আবার বিরাটের স্ত্রী অনুষ্কা। এটা বাড়তি পাওনা।’’

তারকা পেসারের পরিবার সূত্রে জানা গিয়েছে, শনিবার ইডেনে শুটিংয়ের পর মুম্বই গিয়েছেন ঝুলন। আপাতত তিনি সেখানে। সকালে দিদির সঙ্গে ফোনে কথা হয়েছে বলে জানান ঝুলনের বোন ঝুম্পা। তিনি বলেন, ‘‘যে দিন জানতে পেরেছি, দিদির চরিত্রে অনুষ্কা অভিনয় করছেন, সে দিন থেকেই খুব আনন্দ হচ্ছে। প্রথমে বিশ্বাসই হচ্ছিল না। আমাদের কাছে খুবই খুশির খবর।’’ ঝুলনের মা ঝরনা গোস্বামী বলেন, “মেয়ে বারবারই আমাদের গর্বিত করেছে। ও এলাকার গর্ব।’’

Advertisement

ঝুলনদের বাড়ির সামনে রয়েছে এক ফালি উঠোন। সেখানেই একদিন বল হাতে খেলা শুরু করেছিল ছোট্ট ঝুলন। বাড়ির চৌহদ্দি পেরিয়ে পাড়ার মাঠ। তারপর ক্রমেই বড় হয়েছে সাফল্যের বৃত্তটা। তাঁর সেই পথচলার সাক্ষী গোপাল সাধুখাঁ। এলাকার বাসিন্দা গোপাল এক সময় ঝুলনের সঙ্গে ক্রিকেট খেলেছেন। চোখের সামনে দেখেছেন, একের পর এক ধাপ পেরিয়ে কী করে মহিলা দলের অধিনায়ক হয়েছেন পাড়ার মেয়ে। গোপাল বলেন, ‘‘আমি এক সময় মাঠে ঝুলনের সঙ্গে খেলেছি। ভাষায় বোঝাতে পারব না, এই খবরে আমি কতটা খুশি। ছবিটা অবশ্যই দেখব। আশা করছি এলাকার সকলকেই দেখবে। ঝুলনের সার্বিক সাফল্য কামনা করি।”

এলাকায় খুশির হাওয়া দেখে বলাই যায়, স্লেজে নয়, এবার বড় দিনের উপহার এসেছে ‘চাকদহ এক্সপ্রেসে’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন