ইংলিশ প্রিমিয়ার লিগ

শুরুতেই চেনা ছন্দে সালাহ, দারুণ শুরু ম্যান সিটিরও

এতিহাদে প্রথম ম্যাচে স্বমেজাজে দেখা গেল ম্যাঞ্চেস্টার সিটিকেও। আর্সেন ওয়েঙ্গারহীন আর্সেনালের বিরুদ্ধে ২-০ জিতল তারা। গানার্সদের নতুন ম্যানেজার উনাই এমারির সঙ্গে লা লিগায় থাকার সময় মোট দশ বার দেখা হয়েছিল পেপ গুয়ার্দিওলার। যার একবারও হারেনি পেপের তখনকার ক্লাব বার্সেলোনা, এমারির সেভিয়ার বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ অগস্ট ২০১৮ ০৪:৪৮
Share:

মহম্মদল সালাহ। ছবি: রয়টার্স।

লিভারপুল ৪ ওয়েস্ট হ্যাম ০

Advertisement

ম্যান সিটি ২ আর্সেনাল ০

সেই মহম্মদল সালাহ! তাঁর গোলেই নতুন ইপিএল অভিযান শুরু করল লিভারপুল। শুধু শুরু করল না, ওয়েস্ট হ্যামকে উড়িয়ে ৪-০ জিতল ম্যাচ। জ্বলে উঠলেন সাদিও মানেও। সালাহর পরে জোড়া গোল করে। লিভারপুলের চতুর্থ গোলটি ড্যানিয়েল স্টারিজের। একইসঙ্গে শুরু হল লিগ টেবলে সাপ-লুডো খেলা। ৪ গোল দেওয়ায় লিভারপুল গোল সংখ্যায় চেলসিকে ছাপিয়ে শীর্ষে উঠল।

Advertisement

পাশাপাশি এতিহাদে প্রথম ম্যাচে স্বমেজাজে দেখা গেল ম্যাঞ্চেস্টার সিটিকেও। আর্সেন ওয়েঙ্গারহীন আর্সেনালের বিরুদ্ধে ২-০ জিতল তারা। গানার্সদের নতুন ম্যানেজার উনাই এমারির সঙ্গে লা লিগায় থাকার সময় মোট দশ বার দেখা হয়েছিল পেপ গুয়ার্দিওলার। যার একবারও হারেনি পেপের তখনকার ক্লাব বার্সেলোনা, এমারির সেভিয়ার বিরুদ্ধে। ইপিএলেও সেই ঐতিহ্য রক্ষিত হল। দ্বিতীয়ার্ধের শুরুর কিছুটা সময় বাদ দিলে ম্যাচে নিয়ন্ত্রণ ছিল ম্যান সিটিরই। বিশেষ করে আর্সেনালের ফাইনাল থার্ড-এ যত বার ঢুকে পড়েছেন সিটির ফরোয়ার্ডরা, তত বারই তাঁদের ভয়ঙ্কর দেখিয়েছে। ১৪ মিনিটে রাহিম স্টার্লিংয়ের প্রথম গোল একক প্রচেষ্টায়। দ্বিতীয় গোলের ক্ষেত্রে বাঁ দিকে উঠে আসেন বেঞ্জামিন মেন্ডি। স্টার্লিংয়ের সঙ্গে পাস খেলতে খেলতে বল সাজিয়ে দেন বার্নাড সিলভাকে। ৬৪ মিনিটে সেখান থেকে ২-০ করতে কোনও ভুল করেননি ২৪ বছরের পর্তুগিজ ফরোয়ার্ড সিলভা।

আর রবিবাসরীয় অ্যানফিল্ডে য়ুর্গেন ক্লপ প্রথম দিনই খেলিয়ে দিলেন দলের দুই নতুন মুখ ব্রাজিলীয় গোলরক্ষক অ্যালিসন বেকার এবং তেইশ বছর বয়সি মিডফিল্ডার নাবি কেইতাকে। যিনি লিভারপুলে অভিষেকই নজর কাড়লেন।

লিভারপুলে সুপ্রতিষ্ঠিত দুই তারকাই এ দিন তিন পয়েন্ট নিশ্চিত করলেন। ১৯ মিনিটে অ্যান্ডি রবার্টসনের ক্রস থেকে গোল করতে ভুল করেননি ‘মিশরের মেসি’। আর দুই অর্ধে দু’টি গোল করলেন মানে। যদিও তাঁর দ্বিতীয় গোলটি পরিষ্কার অফসাইডে হলেও রেফারির চোখ এড়িয়ে যায়। এই একটা ঘটনা ছাড়া ম্যাচে ওয়েস্ট হ্যাম অভিযোগ করার কিছুই পায়নি। নিজেদের খেলা বিরাট উচ্চতায় না নিয়েও সহজে কাজের কাজ করেছে ‘দ্য রেডস’। প্রথম দিনই মনে হচ্ছে, নতুন মরসুমের জন্য ১ হাজার ৫৬১ কোটি টাকা খরচ করাটা সার্থক হতে যাচ্ছে লিভারপুলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন