Sports News

সমর্থকদের ঘেরাটোপে আটকে গেল শ্রীলঙ্কার টিম বাস

বিবার ডাম্বুলায় শ্রীলঙ্কা টিম স্টেডিয়াম ছেড়ে বেরনোর আগেই টিম বাসের সামনে জড়ো হয়েছিল প্রচুর সমর্থক। যেখানে দাঁড়িয়ে স্লোগান দিতে থাকেন তাঁরা। তাঁরা বলতে থাকেন, ‘‘আমরা আমাদের ক্রিকেটকে ফেরত চাই।’’ ‘‘ক্রিকেটে কোনও রাজনীতি চাই না।’’

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৭ ১৭:৩৮
Share:

শ্রীলঙ্কার স্পেশাল টাস্ক ফোর্সের তত্ত্বাবধানে স্টেডিয়াম ছাড়ল টিম বাস। ছবি: এএফপি।

চূড়ান্ত খারাপ পারফর্ম্যান্স। চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে শ্রীলঙ্কা সিরিজ। সবেতেই মুখ থুবরে পড়ছে শ্রীলঙ্কা। সে টেস্ট হোক বা ওয়ান ডে। দেশের মাটিতে ভারতের কাছে টেস্ট সিরিজে ৩-০ হার। ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে ন’উইকেটে হার। টেস্টে হারের পর ওয়ান ডে সিরিজকেই পাখির চোখ করেছিল শ্রীলঙ্কার ক্রিকেট সমর্থকরা। কিন্তু তাতেও হার দিয়ে শুরু। মেনে নিতে পারেনি সমর্থকরা।

Advertisement

আরও পড়ুন

হেরে দল নির্বাচনকেই একহাত নিলেন শ্রীলঙ্কা কোচ

Advertisement

‘জেন্টল জায়ান্টস’দের সঙ্গে কেমন কাটল বিরাটের দিন

রবিবার ডাম্বুলায় শ্রীলঙ্কা টিম স্টেডিয়াম ছেড়ে বেরনোর আগেই টিম বাসের সামনে জড়ো হয়েছিল প্রচুর সমর্থক। যেখানে দাঁড়িয়ে স্লোগান দিতে থাকেন তাঁরা। তাঁরা বলতে থাকেন, ‘‘আমরা আমাদের ক্রিকেটকে ফেরত চাই।’’ ‘‘ক্রিকেটে কোনও রাজনীতি চাই না।’’ যদিও কিছুক্ষণের মধ্যেই পুলিশের সেই ভীড়কে সরিয়ে দেয়। যে কারণে অনেকক্ষণ স্টেডিয়ামের মধ্যেই আটকে থাকে শ্রীলঙ্কা ক্রিকেট দল। পুলিশ সমর্থকদের সরিয়ে দেওয়ার পরই তাঁরা মাঠ ছেড়ে বাইরে যান। ম্যাচ শেষে আধ ঘণ্টা আটকে থাকতে হয় স্টেডিয়ামেই।

এ ভাবে সামনে এসে সমর্থকদের প্রদর্শন হয়ত এই প্রথম। কিন্তু গত একমাস ধরে সোশ্যাল মিডিয়ায় কম প্রতিবাদ করেননি শ্রীলঙ্কার সমর্থকরা। দলের অধিনায়ক উপল থরাঙ্গা বলেন, ‘‘সমর্থকরা আমাদের সব থেকে বড় শক্তি। আমরা আমাদের দেশের জন্য খেলি। আমাদের লক্ষ্য থাকে দেশের জন্য সম্মান নিয়ে আসা। আমাদের উপর ভরসা রাখুন। আমাদের সঙ্গে থাকুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন