Cricket

পন্থের উপরে কড়া নজর বোর্ডের, বিশেষজ্ঞের কাছে পাঠানো হবে তরুণ কিপারকে

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি টোয়েন্টি ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে-র জন্য দল ঘোষণা করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৯ ২০:৫১
Share:

ভুলের পর ভুল করলেও পন্থকে দেওয়া হচ্ছে সুযোগ। ছবি— পিটিআই।

বিশেষজ্ঞ উইকেট কিপারের কাছে এ বার প্রশিক্ষণ নেবেন ঋষভ পন্থ। দেশের নির্বাচন কমিটির প্রধান এমএসকে প্রসাদ সোমবার এ কথা জানিয়েছেন।

Advertisement

এ দিনই শ্রীলঙ্কার বিরুদ্ধে টি টোয়েন্টি ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে-র জন্য দল ঘোষণা করা হয়েছে। দল ঘোষণার পরে উপস্থিত সংবাদমাধম্যমকে প্রসাদ জানিয়েছেন, পন্থের কিপিং দক্ষতা বাড়ানোর জন্য তাঁরা একজন বিশেষজ্ঞ উইকেট কিপার ঠিক করে দেবেন। তাঁর কাছে কিপিংয়ের খুঁটিনাটি শিখবেন পন্থ।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ কটকে জিতে নিয়েছে ভারত। তৃতীয় ওয়ানডে ম্যাচে উইকেটের পিছনে দাঁড়িয়ে একাধিক ভুল করেছেন পন্থ। সমর্থকদের কটাক্ষ হজম করতে হয়েছে তাঁকে। এ দিন প্রসাদ বলেন, ‘‘কিপিংয়ে আরও উন্নতি করতে হবে পন্থকে। ওর জন্য আমরা একজন বিশেষজ্ঞ উইকেট কিপার ঠিক করে দেবো। তাঁর কাছে প্রশিক্ষণ নেবে পন্থ।’’

Advertisement

এর আগেও কিপিংয়ে উন্নতি করার জন্য প্রাক্তন উইকেট কিপার কিরণ মোরের কাছে অনুশীলন করেছেন পন্থ। কিন্তু তার পরেও ভুল করে চলেছেন তিনি। স্টাম্পিংয়ের সহজ সুযোগ নষ্ট করছেন, ক্যাচ ফসকাচ্ছেন, রিভিউ নেওয়ার সময়ে ক্যাপ্টেনকে সঠিক পরামর্শ দিতে পারছেন না। পরবর্তীতে এই ভুলগুলো যাতে পন্থ আর না করেন, সেই কারণে বিশেষজ্ঞ একজন উইকেট কিপারের কাছে পাঠানো হবে পন্থকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন