Cricket

দলে ফিরছেন মহাতারকা, একইসঙ্গে উচ্ছ্বসিত ও হতাশ জন্টি রোডস

মেগা টুর্নামেন্টে এবিডি খেললে শক্তি বাড়বে প্রোটিয়া-ব্রিগেডের। রোডসের মতে, বিশ্বকাপ জেতার জন্য ডিভিলিয়ার্সকে ফেরানোই যায়। এবি ফিরলে বাদ পড়তে হবে অন্য কাউকে। তাতে হতাশ হবেন অন্যরা।

Advertisement

সংবাদ সংস্থা

জোহানেসবার্গ শেষ আপডেট: ১১ মার্চ ২০২০ ১৪:২৭
Share:

মহাতারকা এবিডি-র প্রত্যাবর্তন নিয়ে মুখ খুললেন জন্টি। — ফাইল চিত্র।

অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে এবি ডি ভিলিয়ার্সকে ফেরানোর কথা ভাবছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের ম্যানেজার মার্ক বাউচার।

Advertisement

আর এই সিদ্ধান্তে দেশের প্রাক্তন তারকা জন্টি রোডস এক দিকে উচ্ছ্বসিত, অন্য দিকে চিন্তিতও। উচ্ছ্বাসের কারণ, এবিডি-র মতো তারকাকে ফেরানো হচ্ছে দলে। সামনেই টি টোয়েন্টি বিশ্বকাপ। মেগা টুর্নামেন্টে এবিডি খেললে শক্তি বাড়বে প্রোটিয়া-ব্রিগেডের। রোডসের মতে, বিশ্বকাপ জেতার জন্য ডিভিলিয়ার্সকে ফেরানোই যায়। এবি ফিরলে বাদ পড়তে হবে অন্য কাউকে। তাতে হতাশ হবেন অন্যরা।

আর এটাই ভাবাচ্ছে রোডসকে। তিনি বলছেন, ‘‘এটা অত্যন্ত কঠিন সিদ্ধান্ত। টি টোয়েন্টি বিশ্বকাপে দেশের সেরা দলটাকেই নামানো উচিত। তবে এটাও ঠিক এবি ডিভিলিয়ার্সকে ফেরানো হলে কাউকে না কাউকে বাদ দিতেই হবে।’’

Advertisement

আরও পড়ুন: কিবু স্যরের একতার মন্ত্রেই এই সাফল্য

লন্ডনে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে খেলার ইচ্ছাপ্রকাশ করেছিলেন ডিভিলিয়ার্স। কিন্তু সেই সময়ে তাঁকে দলে নেওয়া হয়নি। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ডিভিলিয়ার্সকে দলে ফেরাতে চাইছেন বাউচার।

রোডস বলছেন, “আইপিএল-এ এবি ডিভিলিয়ার্স কেমন খেলে, সে দিকেই তাকিয়ে সবাই। বিগ ব্যাশে ওর খেলা দেখেছি। বেশ ভাল ছন্দে রয়েছে। আমি এবি ডিভিলিয়ার্সের বড় ভক্ত। তবে ওকে ফেরানোর কারণটা আমার কাছে পরিষ্কার নয়। টি টোয়েন্টি বিশ্বকাপ জেতার জন্য কিছু সিদ্ধান্ত নেওয়াই যায়। এ ক্ষেত্রে তো কোনও নিয়ম ভাঙা হচ্ছে না। বরং নতুন নজির গড়া হচ্ছে। দু’এক জনকে দল থেকে বাদ দিতে হবে। এতে অবশ্য যারা বাদ পড়বে, তাদের হতাশাই বাড়বে।’’

আরও পড়ুন: প্রত্যাবর্তনের সিরিজে দলে বহু পরিবর্তন, দেখে নিন দঃ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন