ICC

কোহলী, স্মিথদের সরিয়ে বাবররা দ্রুত ক্রিকেট শাসন করবেন, স্বপ্ন দেখছে পাকিস্তান

আইসিসি-র ক্রমতালিকায় পাকিস্তান টেস্টে ৫ নম্বর, একদিনের ক্রিকেটে ৬ নম্বর এবং টি২০ ক্রিকেটে ৪ নম্বরে রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২১ ১৬:৩৭
Share:

পাকিস্তানকে শীর্ষে পৌঁছে দেবে বল মত রজ্জাকের। ছবি: আইসিসি

বাবর আজমের নেতৃত্বে পাকিস্তান ‘শ্রেষ্ঠ আসন লবে’। এমনটাই ভবিষ্যদ্বাণী করলেন আব্দুল রজ্জাক। পাকিস্তানের প্রাক্তন এই ক্রিকেটারের মতে আইসিসি-র ক্রমতালিকায় সব ধরনের ক্রিকেটে শীর্ষস্থান দখল করবেন বাবররা।

Advertisement

টেস্ট, একদিনের ক্রিকেট এবং টি২০, সব ধরনের ক্রিকেটেই এখন পাকিস্তানের অধিনায়ক বাবর। তাঁর অধিনায়কত্বে পাকিস্তান নাকি ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ে নিজেদের উন্নতি করেছে এবং বিশ্বের যে কোনও পর্যায়ে খেলার ক্ষমতা রাখে তাঁরা। রজ্জাক বলেন, “দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা এবং ইংল্যান্ড আমাদের মতোই পুনর্নির্মাণের মাঝপথে। আমরা দেখলাম দক্ষিণ আফ্রিকা অনেক পিছিয়ে রয়েছে। ভাগ্যিস আমাদের ওরকম অবস্থা নয়। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ে দারুণ উন্নতি করেছি আমরা।”

সব বিভাগে এই উন্নতিই পাকিস্তানকে শীর্ষে পৌঁছে দেবে বল মত রজ্জাকের। তিনি বলেন, “আইসিসি-র ক্রমতালিকায় শীর্ষে পৌঁছতে হলে সব বিভাগে উন্নতি প্রয়োজন। ২০ বছর আগে যে ভাবে অস্ট্রেলিয়া ক্রিকেট বিশ্ব শাসন করেছিল। আমার মনে হয় যে ভাবে পাকিস্তান এগোচ্ছে খুব তাড়াতাড়ি ওরা শীর্ষে পৌঁছে যাবে।”

Advertisement

প্রসঙ্গত, আইসিসি-র ক্রমতালিকায় পাকিস্তান টেস্টে ৫ নম্বর, একদিনের ক্রিকেটে ৬ নম্বর এবং টি২০ ক্রিকেটে ৪ নম্বরে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন