ICC World Test Championship

কবে ইংল্যান্ড পাড়ি দেবেন বিরাট কোহলীরা? জানিয়ে দিল বিসিসিআই

২ জুন যাওয়ার আগে মুম্বইয়ে ৮ দিনের জন্য কঠোর নিভৃতবাসে থাকতে হবে ভারতীয় দলকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২১ ১০:০১
Share:

মুম্বইয়ে ৮ দিনের জন্য কঠোর নিভৃতবাসে থাকবেন বিরাটরা। —ফাইল চিত্র

৮ দিনের কঠোর নিভৃতবাস কাটিয়ে ২ জুন ইংল্যান্ড যাওয়ার বিমান ধরবেন বিরাট কোহলীরা। সঙ্গে থাকবে পরিবারও। প্রথমে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারত। তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে অংশ নেবেন কোহলীরা।

Advertisement

২ জুন যাওয়ার আগে মুম্বইয়ে ৮ দিনের জন্য কঠোর নিভৃতবাসে থাকতে হবে ভারতীয় দলকে। ইংল্যান্ডে গিয়ে আরও ১০ দিন নিভৃতবাসে থাকার কথা। তবে বিসিসিআই এখনও সেই নিয়ম শিথিল করার জন্য কথা বলছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে। বিসিসিআই-এর এক কর্তা বলেন, “ভারতীয় দল ৮ দিনের জন্য কঠোর নিভৃতবাসে থাকবে। দ্বিতীয়, চতুর্থ এবং সপ্তম দিনে তাঁদের করোনা পরীক্ষা করা হবে। এখানে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকার পর ইংল্যান্ডে ফের সুরক্ষা বলয়ে ঢুকবে ভারত। সেই জন্য ইংল্যান্ডে ১০ দিনের নিভৃতবাস কমিয়ে আনা যায় কি না তা নিয়ে কথা বলছে বোর্ড। সাধারণ নিভৃতবাসে থাকলে অনুশীলন করতে পারবে কোহলীরা।”

১৮ জুন থেকে শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ১০ দিনের নিভৃতবাসে থাকলে ১৩ জুন থেকে বেরোতে পারবেন কোহলীরা। ফাইনালের পর ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। ৪ অগস্ট থেকে শুরু সেই সিরিজ। লম্বা সফরের কারণে পরিবারকে সঙ্গে রাখার অনুমতি দেওয়া হয়েছে দলের সদস্যদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন